আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন।

আখেরাতের প্রস্তুতি নিয়ে



মৃত্যু নিয়ে চিন্তা করাঃ

যে কোন সময় মৃত্যু আসতে পারে। অতএব প্রস্তুতি কতটুকু হল তা সব সময় মিলিয়ে দেখতে হবে। আখিরাতের চশমা চোখে লাগাতে হবে। সকল কাজ করার সময় আখিরাতের চশমায় দেখেতে হবে কাজটি আখিরাতের জন্য ভালো হবে না খারাপ হবে।
কথা বলার সময় কারো মনে আঘাত লাগল বলে মনে হলে সাথে সাথে মাফ চেয়ে নিতে হবে। বলা যায় না এই ব্যাক্তির সাথে আর কথা বলার সুযোগ নাও মিলতে পারে।

বাসা থেকে বের হবার সময় সালাম দিয়ে দোয়া চেয়ে বের হতে হবে- বলা তো যায় না এ বের হওয়াই হয়তো জীবনের শেষ বের হওয়া হয়ে যেতে পারে।
নিচের হাদীসটি সামনে রেখেই এ স্পিরিট পাওয়া যায়।
রাসুলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর নিকটে জনৈক ব্যাক্তি সংক্ষিপ্ত উপদেশ কামনা করলে তিনি তাকে বললেন, ‘যখন তুমি নামাজে দন্ডায়মান হবে, তখন এমনভাবে নামাজ আদায় কর, যেন এটিই তোমার জীবনের শেষ নামাজ।’ (ইবনে মাজাহ; মিশকাত হা/৫২২৬, সনদ হাসান)

প্রিয় ভাই ও বোনেরা লাইক কমেন্ট শেয়ার করে ইসলামি দাওয়াতে আপনিও অংশগ্রহণ করুন। প্রিয় বন্ধুরা জানার স্বার্থে দাওয়াতি কাজের স্বার্থে আর্টিকেলটি অবশ্যই শেয়ার করে ছড়িয়ে দিন। হতে পারে আপনার একটি শেয়ার বহু মানুষ উপকৃত হবে ইনশাআল্লাহ।

Leave a Reply