আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন।

আখেরাতের প্রস্তুতি নিয়ে



একজন হারিয়ে যাওয়া উট ফিরে পাওয়া মানুষের চমৎকার ঘটনা

হযরত মুহাম্মাদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সময়ে এক ব্যাক্তি সফরে যাচ্ছিল। যেতে ক্লান্ত হয়ে মরুভুমিতে একটু বিশ্রাম নিচ্ছিল। এ সময় তার ঘুম ধরে যায়। কিছুক্ষণ ঘুমানোর পর জেগে উঠে দেখে তার উট সেখানে আর নেই। উট খোঁজা শুরু হলো। উট পাওয়া গেলো না। দুশ্চিন্তা আর মৃত্যু চিন্তা তাকে কাহিল করতে লাগল। আর দুশ্চিন্তা হওয়ার একমাত্র কারণ ছিল উটের পিঠেই খাদ্য ও পানিয় ছিল। মরুভুমিতে খাবার জন্য কোনো কিছু পাবার অথবা পিপাসার জন্য পানি পাবার কোনই সম্ভাবনা নেই। ক্লান্তশ্রান্ত হয়ে দুশ্চিন্তা ও মৃত্যু চিন্তা নিয়ে আবার ঘুমিয়ে পড়ল। তারপরে কিছুক্ষণ পর আবার ঘুম থেকে জেগে ওঠার পরে দেখতে পায় যে, তার উট খাদ্য পানি পিঠে নিয়ে পূর্বের মত পাশে দাঁড়িয়ে আছে।

আল্লাহু আকবার

লোকটি এত বেশি খুশি হল যে ভাষা হারিয়ে ফেলল। আল্লাহর প্রতি শুকরিয়া জানানোর জন্য আনন্দের আতিশয্যে বলে ফেলল- “তুমি আমার বান্দাহ। আমি তোমার রব”

আসলে তো বলতে চেয়েছিল “তুমি আমার রব আমি তোমার বান্দা” এরকমই খুশি হন আল্লাহ, যখন বান্দা অনুতুপ্ত হয়ে আন্তরিকতার সাথে ক্ষমা চায়। তাই এ সুযোগকে কাজে লাগিয়ে আখেরাতের প্রস্তুতি সম্পন্ন করতে হবে।

প্রিয় ভাই ও বোনেরা লাইক কমেন্ট শেয়ার করে ইসলামি দাওয়াতে আপনিও অংশগ্রহণ করুন। প্রিয় বন্ধুরা জানার স্বার্থে দাওয়াতি কাজের স্বার্থে আর্টিকেলটি অবশ্যই শেয়ার করে ছড়িয়ে দিন। হতে পারে আপনার একটি শেয়ার বহু মানুষ উপকৃত হবে ইনশাআল্লাহ।

5 thoughts on "ইস্তেগফারে আল্লাহ খুশি Part 3 & Last Part। সবাই জেনে নিন"

  1. Abdus Sobhan Abdus Sobhan Author says:
    2 part ai post ses kora jeto


    1. Muhammad Rahad✅ Muhammad Rahad✅ Author Post Creator says:
      হুম। তবে সময় না থাকায় এইরকম হলো।
    1. Abdus Sobhan Abdus Sobhan Author says:
      𝕎𝔸ℝℕ𝕀ℕ𝔾
      ℕ𝔼𝕏𝕋 𝕋𝕀𝕄𝔼 𝕐𝕆𝕌 𝕎𝕀𝕃𝕃 𝔹𝔼 𝔹𝔸ℕ𝔼𝔻
    2. Pronoydev Pronoydev99 Subscriber says:
      @Abdus Sobhan er mane ki Vai..??

Leave a Reply