আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন।

আখেরাতের প্রস্তুতি নিয়ে



ইসলামী জ্ঞান অর্জন ও সংগঠনে প্রবেশ

ইসলামী জ্ঞান অর্জন


কুরআন হাদিসের জ্ঞান অর্জন করেই আখেরাতে সফলকাম হতে হবে।
যতদিন কুরআন ও হাদিস আঁকড়িয়ে ধরবে ততদিন পথভ্রষ্ট হবে না – মহানবি সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের বক্তব্য অনুযায়ী ইসলামি জ্ঞান অর্জন করতে হবে। সৎকর্ম করার জন্য জ্ঞান অর্জন জরুরি।

প্রতিদিন কুরআন ও হাদিস অর্থসহ বুঝে পড়া সৎকর্মশীল হবার সর্বপ্রথম কাজ। এ কাজ করলেই আখেরাতের বিভিন্ন স্টেশন জানা যাবে এবং তার জন্য কি কি কাজ করতে হবে তাও বুঝা যাবে। বুঝার সাথে প্রস্তুতি নেওয়াও সম্ভব হবে। আখেরাতে বাপ মা, ভাইবোন সহ এক সাথে জান্নাতে যেতে চাইলে সবাইকে এ কাজ করতে হবে। খাবার গ্রহণ যেমন দেহের জন্য জরুরি, রূহের জন্য তেমনি কুরআন হাদিস অধ্যয়ন জরুরি।

সংগঠনে প্রবেশ


আখেরাতের প্রস্তুতি গ্রহণের স্বার্থেই ইসলামী সংগঠনে যোগদান করে দ্বীন কায়েম তথা কুরআন সুন্নাহর হুকুম চালু করার জন্য চেষ্টা চালিয়ে যেতে হবে। দুনিয়াতে যত নবী রাসুল এসেছিলেন সবাই আল্লাহর আইন চালু করার জন্য চেষ্টা করে গেছেন। জান্নাতে যাবার জন্য একাজে শরিক শুধু নয়, সক্রিয়ভাবে কাজ করে যেতে হবে। এজন্য লোক তৈরি ও জনমত গঠনের জন্য সংগঠিত উপায়ে চেষ্টা চালাতে হবে। সংগঠন ছাড়া ইসলাম হয় না, তাই সংগঠনের বিভিন্ন বৈঠকাদিতে অংশগ্রহণের মাধ্যমে নিজেকে তৈরি করতে হবে। অন্যকেও তৈরি করার প্রক্রিয়ায় জড়িত থাকতে হবে। কুরআন হাদিস আলোচনার বৈঠকে বসলে ফেরেশতার দোয়া পাওয়া যায়। ফেরেশতা বলে হে আল্লাহ তাকে মাফ করে দাও, তাকে রহম করো।
পরিবারের সকলকেই এ দোয়া পাবার জন্য সংগঠনের অন্তর্ভুক্ত করতে হবে। একটি হাদিসে জানা যায়, যে ব্যাক্তি মরে গেল অথচ জিহাদ করল না, এমনকি জিহাদের চিন্তাও তার মনের মধ্যে আসল না, তাহলে তার মৃত্যু হবে মুনাফেকীর মৃত্যু।

প্রিয় ভাই ও বোনেরা লাইক কমেন্ট শেয়ার করে ইসলামি দাওয়াতে আপনিও অংশগ্রহণ করুন। প্রিয় বন্ধুরা জানার স্বার্থে দাওয়াতি
কাজের স্বার্থে আর্টিকেলটি অবশ্যই শেয়ার করে ছড়িয়ে দিন। হতে পারে আপনার একটি শেয়ার বহু মানুষ উপকৃত হবে ইনশাআল্লাহ।

Leave a Reply