আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

দোয়াটি পড়লে শরীরে যেকোনো ব্যাথা দূর হবে

প্রিয় পাঠক আজকে আমরা খুবই গুরুত্বপূর্ণ একটি দোয়া আপনাদের সাথে শেয়ার করবো ইনশাআল্লাহ। দোয়াটির আমলে আপনার শরীরের যেকোনো ব্যাথা নিবারণ হবে ইনশাআল্লাহ। আপনার শরীরের যেই স্থানে ব্যাথা হবে, সেই স্থানে হাত দিয়ে এই দোয়াটি যদি আপনি পাঠ করেন তাহলে ইনশাআল্লাহ আপনার দেহের ব্যাথা ভালো হয়ে যাবে।

এই দোয়াটি কয়েকটি সহীহ হাদিসে উল্লেখ্য রয়েছে। দোয়াটি এসেছে সহীহ মুসলিম শরীফে হাদিস নাম্বার ২২০২, তিরমিজি ২০৮০,আবূ দাউদ ৩৮৯১। প্রিয় পাঠক এই দোয়াটি আমল করার কিছু নিয়ম রয়েছে। আর্টিকেলের শেষে আমরা তা বলে দিবো।

তাঁর আগে কিছু কথা না বললেই নয়। আপনি যদি মন থেকে চান যে আপনার শরীরের ব্যাথা দূর হোক বা আপনার শরীরে কোনো ব্যাথা না হোক তাহলে আজকের আমলের পাশাপাশি এই কাজ গুলো আপনাকে করতে হবে।

১ নাম্বারঃ বাহিরের ভাজাপোড়া খাওয়া যাবেনা এবং বাসায় রান্নার তেল হিসেবে সয়াবিন বা পাম ওয়েল এ জাতীয় তেল খাওয়া বাদ দিতে হবে। রান্নায় সব সময় খাঁটি সরিষার তেল অর্থাৎ ঘানি ভাঙ্গা সরিষার তেল ব্যবহার করতে হবে। আর যাদের অর্থনৈতিক সামর্থ্য রয়েছে তাঁরা অলিভ অয়েল ব্যবহার করবেন।

হয়তো অনেকে ভাবতে পারেন এটার সাথে ব্যাথার সম্পর্ক কি তাঁদেরকে বলবো সম্পর্ক আছে বলেই বলা হয়েছে। এ নিয়ে অন্য একটি আর্টিকেলে বিস্তারিত আলোচনা করবো ইনশাআল্লাহ।

২ নাম্বারঃ নামাজ ধীরস্থিরভাবে পড়বেন। নামাজে কখনো তাড়াহুড়ো করবেন না। বিশেষ করে রুকু সিজদা দীর্ঘ করবেন।

৩ নাম্বারঃ নিয়মিত ব্যায়াম করবেন এবং প্রতিদিন সকালে বা বিকালে আধা ঘন্টা করে হাঁটবেন। সেটা সম্ভব না হলে বাসায় ভিতরে যে সহজ ব্যায়াম গুলো করা যায় সেগুলো করবেন। এ নিয়ে আপনারা ইউটিউবে সার্চ দিয়ে অনেক ব্যায়াম ভিডিও পেয়ে যাবেন।

৪ নাম্বারঃ অযথা রাত জগতে পারবেন না। রাত ১০টা থেকে ১১টার মধ্যে অবশ্যই বাতি নিভিয়ে ঘুমিয়ে পড়বেন।

৫ নাম্বারঃ আজকে আমরা যে দোয়া ও আমলটি বলবো এই আমলটি করবেন (যখন ব্যাথা হবে)। আর ব্যাথা যদি বেশি হয় তাহলে এই আমলের পাশাপাশি একজন দক্ষ চিকিৎসকের শরণাপন্ন হবেন।

তাহলে চালুন জেনে নেই আমাদের আজকের দোয়া সম্পর্কেঃ হজরত উসমান বিন আবুল আস আস-সাকাফী (রাঃ) থেকে বর্ণিতঃ তিনি বলেন, আমি নবী করীম (সাঃ) এর নিকট মারাত্মক ব্যাথা নিয়ে উপস্থিত হলাম যা আমাকে প্রায় অকেজো করে দিয়েছিল। তখন নবী করীম (সাঃ) আমাকে বলেন → তুমি তোমার বাম হাত ব্যাথার স্হানে রেখে সাতবার এই দোয়াটি পড়ো।

দোয়াটি পড়ার যে নিয়ম তা হলোঃ রাসূল (সাঃ) বললেন → যে স্থানে তোমার ব্যাথা হচ্ছে সেখানে তোমার ডান হাত রেখে তিনবার বিসমিল্লাহ বলো। তারপর বাম হাত ব্যাথার স্থানে রেখে সাতবার আজকের উক্ত দোয়াটি পড়তে বলেছেন।( আহমাদ ১৭৪৪৯ শুরুহুল ইমান হাদিস:১৫৮, আত তহাবিয়াহ ৭০)

অর্থাৎ প্রথমে বিসমিল্লাহ তিনবার। তারপর দোয়াটি সাতবার পড়বেন।

আশা করি সবাই সবকিছু বুঝতে পেরেছেন। কোথাও সমস্যা হলে কমেন্ট করে জানাবেন অথবা ফেসবুকে জানাতে পারেন ফেসবুকে আমি

8 thoughts on "ছোট্ট এই দোয়াটি পড়লে শরীরে যেকোনো ব্যাথা দূর হবে ইনশাআল্লাহ।"

  1. S A Suvo Sheikh Contributor says:
    মাশাল্লাহ, অনেক অনেক ধন্যবাদ ভাইয়া
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      Thanks
  2. মাশাআল্লাহ ভাই
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      😍
  3. tanvirtheboss Subscriber says:
    গাজাখুরে পোস্ট
    1. MD. Fahim Contributor says:
      ইসলামিক পোষ্ট ট্রিকবিডিতে এলাউড,,, ভালো না লাগলে Skip করুন…
  4. MD. Fahim Contributor says:
    মাশাআল্লাহ 💚 চালিয়ে যান ভাই…
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ধন্যবাদ

Leave a Reply