আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

একটু চিন্তা করেন। আপনিও কি তাহলে! তাদেরই একজন…?


বর্তমানে কাতারে FIFA World Cup Match চলছে। সেখানে প্রায় ৩২টি দল খেলায় অংশগ্রহণ করছে। যে দল গুলো খেলা অংশগ্রহণ করছে তাদের অধিকাংশ হিন্দু, ইহুদি, খ্রিষ্টান, বোদ্ধা ইত্যাদি রয়েছে।

এখন আপনি আমি বাংলাদেশ থেকে তাদের খেলা দেখতেছি এবং তাদের সাপোর্ট করছি। হিন্দু, ইহুদি, খ্রিষ্টান বোদ্ধা এদেরকে আমরা বন্ধু বানিয়ে নিচ্ছি। এই কাজটা কিন্তু একদম ঠিক হচ্ছে না। আপনি জেনে শুনে সাপোর্ট করেন আর না জেনে শুনে সাপোর্ট করেন। আপনি কিন্তু তাদের দলের অন্তর্ভুক্ত হয়ে গেছেন।

আল্লাহ তায়ালা তাদের সাথে বন্ধুত্ব করতে তাদেরকে সাপোর্ট করতে নিষেধ করেছেন। আপনি একজন মুসলমানের সন্তান হয়ে নামাজ পড়ার সময় হয়ে উঠে না। দান করতে পারেন না টাকা কমে যাবে বলে। ইসলামিক কোন কাজে ঢাকলে আপনাকে খুঁজে পাওয়া যায় না। অথচ আপনি রাত ১টার সময় হিন্দু, ইহুদি, খ্রিষ্টানদের খেলা দেখেন।

এই সামান্য খেলার জন্য আমরা নিজেরা ভাইয়ে ভাইয়ে মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি করি। সামান্য ঝগড়াঝাটি থেকে বড় ধরনের সমস্যা সৃষ্টি হয়। আচ্ছা নিজের বিবেকের কাছে প্রশ্ন করেন এসব খেলার জন্য মারামারি করে নিজেদের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি করে কে বেশি ক্ষতির সম্মুখীন হল। আমি আপনি নাকি ঐ দল গুলো। নিশ্চয়ই আমার আপনার মধ্যে বন্ধুত্বের সম্পর্কে নষ্ট হয়।

আল্লাহ তায়ালা বলেন→ হে মুমিন। তোমরা ইহুদি ও নাসারাদেরকে বন্ধুরূপে গ্রহন করো না, তারা পরস্পর পরস্পরের বন্ধু। আর তোমাদের মধ্যে কেউ তাদেরকে বন্ধুরূপে গ্রহন করলে সে নিশ্চয়ই তাদেরই একজন। নিশ্চয়ই আল্লাহ যালিম সম্প্রদায়কে হেদায়েত দেন না। সুতরাং তুমি দেখতে পাবে, যাদের অন্তরে ব্যাধি রয়েছে, তারা কাফিরদের মধ্যে (বন্ধুত্বের জন্য) ছুটছে। তারা বলে, আমরা আশংকা করছি যে, কোন বিপদ আমাদের আক্রান্ত করবে। অতএব হয়ত আল্লাহ বিজয় বা তাঁর কাছে থেকে এমন কিছু দেবেন!! যাতে তারা তাদের অন্তরে যা গোপন রেখেছিল সে জন্য লজ্জিত হবে। আর মুমিন গণ বলবে এরাই কি তারা। যারা আল্লাহর নামে দৃঢ়ভাবে শপথ করেছিল যে, নিশ্চয়ই তারা তোমাদের সঙ্গেই আছে? তাদের আমলসমূহ নিস্ফল হয়েছে ফলে তারা ক্ষতিগ্রস্ত হয়েছে। (সূরা আল-মায়েদার (আয়াত ৫১-৫৩)

উপরের আয়াত দ্বারা আমরা স্পষ্টই বুঝতে পারছি আল্লাহ তায়ালা ইহুদি নাসারদের সাথে বন্ধুত্ব এবং তাদের সাপোর্ট করতে নিষেধ করেছেন। এখন আপনিই চিন্তা করেন এসব ফুটবল খেলার আপনি কি কাউকে সাপোর্ট করবেন। আর কি এসব সাধারণ খেলা নিয়ে কারো সাথে ঝগড়াঝাটি বা মারামারি করবেন। নিজেই নিজেকে প্রশ্ন করেন।

আপনি যদি একজন সত্যিকারে মুসলিম হয়ে থাকেন তাহলে আপনাকে উপরের আয়াত অবশ্যই বিশ্বাস করতে হবে এবং মানতে হবে। অতএব দুনিয়ার এই রংতামাশা ভুলে গিয়ে ইসলামের পথে আসেন। নামাজ পড়েন সত্যি কথা বলেন। আর এসব আজাইরা খেলাধুলা দেখে নিজের মূল্যবান সময় নষ্ট করবেন না। আজকে এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবে আল্লাহ হাফেজ।

আপনার ওয়েবসাইটের জন্য আর্টিকেল প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে আমি

30 thoughts on "একটু চিন্তা করেন। আপনিও কি তাহলে! তাদেরই একজন…?"

  1. অনেক ভালো ইনফরমেশন দিলেন।
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      Hmmm
    2. MD Shakib Hasan Author Post Creator says:
      Hmmm
  2. Sk Shipon Author says:
    অনেক ভাল, চালিয়ে যান ভাই। আরো চাই এমন পোস্ট।
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ধন্যবাদ।
    2. Sk Shipon Author says:
      ওয়েলকাম ভাই, আপনার সব পোস্ট অনেক ভাল লাগে।
  3. MD Musabbir Kabir Ovi Author says:
    ইনফরমেশন গুলো বেশ ভালো লাগলো
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ধন্যবাদ।
    2. MD Musabbir Kabir Ovi Author says:
      আপনাকেও ধন্যবাদ?
    3. MD Shakib Hasan Author Post Creator says:
      ওকে।
  4. তবে এরকম পোষ্ট মানুষ খুবই কম দেখে।
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      না দেখলে সমস্যা নাই। যার ইচ্ছে হবে সে পড়বে।
    2. হ্যা এটা অবশ্যা ঠিকি বলেছেন।
  5. tamilon Contributor says:
    ফেসবুক কে তৈরি করেছে? ফেসবুক কি আপনি ব্যবহার করেন?
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      এটা তৈরি করেছে সবাই জানে
  6. dr.anik Contributor says:
    ট্রিকবিডি দিন দিন ইসলাম বিডি হয়ে যাচ্ছে না?

    এইধরনের পোস্ট করার জন্য ধর্মীয় সাইট/পেজ আছে।
    এসবের জন্য সাইটের কোয়ালিটি দিন দিন কমে যাচ্ছে।

    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ট্রিকবিডি সাইট কি আপনার। আপনি এসব কথা বলছেন কেন। ভালো না লাগলে পড়বেন না। আপনার কাছে থেকে তো আমার জ্ঞান নিতে হবে না।
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ??
  7. Tushar Ahmed Author says:
    সব জায়গায় ধর্মকে টেনে আনার বিষয়টা আমরা বাঙালীরা ভালোই পারি!
    যখন ১০ বছরের বাচ্চা ধর্ষিত হয় তখন কাউকে ইসলামি আইন টানতে দেখি না।
    এত এত দূর্নীতি, খুন তখন কেউ এসব নিয়ে বলে না! বিশ্বনবী কি কাউকে কোনোদিন ঘৃণা করেছেন?
    কাতারে এসে যে ১হাজার এর ও বেশি অমুসলিম ইসলাম গ্রহণ করেছেন এটা কেন বলে না কেউ?
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      আমি তো কাউকে ঘৃণা করতে বলি নাই। আল্লাহ তায়ালা কোরআনে যেনা বলেছে সেটাই বলেছি ।
  8. Ariyan Ahmed Akash Author says:
    একটা দলের খেলা ৪ বছর পর পর দেখলে যে আমি তাঁদের দলের হয়ে যাবো এই যুক্তি টা মানতে পারলাম না।
  9. Naim Siddique Author says:
    তাদের খেলা দেখলে তাদের উৎসাহ দিলে কি আমি ইহুদি নাসারা হয়ে যাব? আপনি এখানে ধর্ম টেনে নিয়ে আসছেন কেন? আমার অনেক বন্ধু আছে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান আমি তাদের সাথে মিশি একসাথে পড়াশুনা করি। আমি তাদের ধর্মের প্রতি শ্রদ্ধাশীল এবং তাঁরাও। এমনটাতো নয় আমরা খেলা দেখার মাধ্যমে তাদের ধর্ম চর্চা করছি বা তাদের সংস্কৃতি চর্চা করছি। সবক্ষেত্রে ধর্ম টেনে এনে বিরূপ প্রতিক্রিয়া তৈরি করবেন না। ধর্ম একজায়গায় খেলা দেখা বা বিনোদন নেওয়া আরেক জায়গায়। আর যারা খেলা খেলা করে একদম মেতে ওঠে ঝগড়া ঝামেলা মারামারি করে তাদেরকে পাগলের কাতারে ফেলে দেন, তাদের নিয়ে কথা বলার কোন দরকার নেই।
  10. ধূর এসব আবাল মার্কা পোষ্ট এপ্রুভ হয় কিভাবে… যে মানুষ কে ভালোবাসতে পারেনা অন্যের ধর্ম কে সম্মান দিতে জানেনা সে কেমন ধার্মিক। এসব আবালদের জন্য দেশে সাম্প্রদায়ীকতা তৈরি হয়েছে। আগে এদের মত লোক ছিলোনা বলেই ঈঁদে নিমন্ত্রন পেতাম মুসলিম বন্ধুদের সাথে নিয়ে পূজোতে ঘুরতে যেতাম। ধর্মান্ধতা বাদ দিয়ে মানুষ কে ভালোবাসতে শেখেন। আপনি না শুধরালে আপনার পরবর্তী প্রজন্ম আরো ধর্মান্ধ হবে যার ফল হবে হিংসা, সাম্প্রদায়ীক দাঙ্গা,
  11. Naim Siddique Author says:
    তাদের খেলা দেখলে তাদের উৎসাহ দিলে কি আমি ইহুদি নাসারা হয়ে যাব? আপনি এখানে ধর্ম টেনে নিয়ে আসছেন কেন? আমার অনেক বন্ধু আছে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান আমি তাদের সাথে মিশি একসাথে পড়াশুনা করি। আমি তাদের ধর্মের প্রতি শ্রদ্ধাশীল এবং তাঁরাও।
    এমনটাতো নয় আমরা খেলা দেখার মাধ্যমে তাদের ধর্ম চর্চা করছি বা তাদের সংস্কৃতি চর্চা করছি।
    সবক্ষেত্রে ধর্ম টেনে এনে বিরূপ প্রতিক্রিয়া তৈরি করবেন না।
    ধর্ম একজায়গায় খেলা দেখা বা বিনোদন নেওয়া আরেক জায়গায়। আর যারা খেলা খেলা করে একদম মেতে ওঠে ঝ*গড়া ঝা*মেলা মা*রা*মা*রি করে তাদেরকে পাগ*লের কাতারে ফেলে দেন, তাদের নিয়ে কথা বলার কোন দরকার নেই।
  12. Charm. Contributor says:
    চাইনিজ নাস্তিকদের তৈরি ফোন দিয়ে পোস্ট করলেন। নাস্তিকদের ফোন কিনে ওদের সাপোর্ট দেন কেন?
  13. বাংলাদেশ ধীরে ধীরে ধর্মান্ধতার দিকে যাচ্ছে কেউ ধর্ম কে কাজে লাগিয়ে ব্যবসা করছে কেউ সাম্প্রদায়ীকতা তৈরি করছে ট্রিকবিডির অবস্থা কি হচ্ছে বুঝতে পারছি না। মানুষের মধ্যে ভেদাভেদ ভুলে যান। আগে মানব ধর্ম পরে অন্যসব। মানুষকে ভালোবাসুন
  14. যে মানুষ কে ভালোবাসতে পারেনা অন্যের ধর্ম কে সম্মান দিতে জানেনা সে কেমন ধার্মিক। আপনাদের জন্য দেশে সাম্প্রদায়ীকতা তৈরি হয়েছে। আগে এদের মত লোক ছিলোনা বলেই ঈঁদে নিমন্ত্রন পেতাম মুসলিম বন্ধুদের সাথে নিয়ে পূজোতে ঘুরতে যেতাম। ধর্মান্ধতা বাদ দিয়ে মানুষ কে ভালোবাসতে শেখেন। আপনি না শুধরালে আপনার পরবর্তী প্রজন্ম আরো ধর্মান্ধ হবে যার ফল হবে হিংসা, সাম্প্রদায়ীক দাঙ্গা,
  15. S. Rayhan Contributor says:
    তবে, মুসলমান হিসাবে আমরা কতটুকু তা মানছি বা জানছি,

Leave a Reply