আজকের পোস্টের বিষয় অন্যদিনের তুলনায় একটু আলাদা । আশা করছি ভিপিএন কি , কিভাবে কাজ করে , কেন ব্যবহার করা হয় এসবকিছু আপনার অজানা নয় । তবে এই পোস্ট যখন আপনি পড়া শুরু করবেন তখন একটা জিনিস শুধু মাথায় রাখবেন ভিপিএন আর প্রক্সি সম্পূর্ণ আলাদা । যদি মনে রাখতে পারেন তাহলে এই পোস্ট আপনার জন্য উপকারে আসবে । আর ভুলে গেলে মাথায় প্যাঁচ লাগবেই । কিভাবে লাগবে পরে বুঝবেন …

ইন্টারনেট দুনিয়ায় অসংখ্য ওয়েবসাইট আছে । প্রতিদিন এই সংখ্যা বাড়ছে । কোন কোন দেশে বিশেষ কারনে কিছু ওয়েবসাইট বন্ধ রাখা হয় । যেটার মানে হল ঐ দেশের লোকজন ব্লক করে রাখা ওয়েবসাইট ব্যবহার করতে পারবে না । ঠিক এখনই কিছু অতি উৎসাহী আমজনতা বলবে -ওয়েবসাইট আনব্লক করতে হবে এটা আর এমন কি ? ভিপিএন থাকলেই হলো । কিন্তু এখানে ঝামেলা আছে ।

আমি একটা টরেন্ট সাইট এ ঢোকার চেষ্টা করে দেখি পারি কিনা । বাংলাদেশি আইপি অ্যাড্রেস ব্যবহার করলাম । কিন্তু এরর কোড 403 শো করছে । এর মানে কোন কারনে এই সাইটের সার্ভার থেকে রেস্পন্স আসছে না । যার কারনে আমি সাইট এ যেতে পারছি না । এটাকে এক ধরনের ব্লক বলা যায় ।

 

 


এবার তাহলে আমজনতার কথা শুনে ভিপিএন ব্যবহার করে দেখা যাক । আমি আমেরিকার আইপি ব্যবহার করে চেষ্টা করেও ঢুকতে পারলাম না । তাহলে আমজনতার ট্রিক বিফলে গেল । অন্য ভিপিএন সার্ভার ব্যবহার করলেও ব্লক দেখাবে ।

 

তাহলে এখন কি করা ? করার তো আছেই …
আমরা ভিপিএন ব্যবহার না করে প্রক্সি ব্যবহার করবো । সেটা আবার অনলাইন প্রক্সি । আগেই বলেছি মনে রাখতে ভিপিএন আর প্রক্সি পুরো আলাদা ।

১। প্রথমে আমরা হাইড মি অনলাইন প্রক্সি সাইট এ যাই

২। যাওয়ার পর ডান সাইডে একটা বক্স আছে । যেখানে একটা ইনপুট বক্স আছে । বুঝতেই পারছেন এখানে আপনি যে সাইট এ ঢুকতে চেষ্টা করেও পারেননি সেটার ইউআরএল দিবেন । আর প্রক্সি সার্ভার তিনটা থাকে । আপনি যেকোনো একটা দিয়ে ট্রাই করে দেখতে পারেন । আমি আমার সাইটের লিংক দিলাম ।

৩। এবার GO তে ক্লিক করলে আপনাকে আপনার সাইট এ নিয়ে যাবে ।

বুম !!! সাইট আনব্লক হয়ে গেল ।


আমি যে সাইট টা আনব্লক করলাম সেটা একটা টরেন্ট সাইট , যেটা অনেকের কাছেই জনপ্রিয় । এই সাইট ছাড়াও অন্যান্য টরেন্ট সাইট মাঝে মাঝে টেম্পোরারি ব্লক হয়ে যায় বা রেস্পন্স করে না । আশা করি আজকের পর থেকে সাইট এ ঝামেলা হলেও নিজের কাজ চালাতে পারেবন অনায়াসে ।

5 thoughts on "ভিপিএন দিয়ে ওয়েবসাইট আনব্লক হচ্ছে না ? তুড়ি মেরে আনব্লক করুন টরেন্টসহ যেকোনো সাইট !!"

  1. Abdus Sobhan Abdus Sobhan Contributor says:
    alhamdullilah trickbd team mone hoi samanno active hoyeche siter unactivity dekhe congratulations bro


  2. Tanjid Contributor says:
    Best torrent site er link gula dien.
  3. Mahim Mahim Contributor says:
    ip location & dns location same থাকলে তো কোনোভাবেইই আটকানোর কথা ন্য
  4. Md Shahin Md Shahin Contributor says:
    অসাধারন পোস্ট ব্রো…!!!

Leave a Reply