ঘূর্ণিঝড় ফণীর কারণে আগামী ৪ মে শনিবার অনুষ্ঠিতব্য এইচএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ১৪ মে মঙ্গলবার অনুষ্ঠিত হবে । আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হক জানিয়েছেন ঘূর্ণিঝড় ফণীর কারণে পরীক্ষা পেছানো হয়েছে।

অতিপ্রবল ঘূর্ণিঝড় ফণী আগামীকাল শুক্রবার বাংলাদেশে আঘাত হানবে বলে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে। বাংলাদেশ অতিক্রম করার সময় এটির গতি হবে ঘণ্টায় ১৫০ থেকে ১৮০ কিলোমিটার।

এতে বলা হয়েছে, বর্তমানে পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ফণী সামান্য উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে। এদিন সাধারণ শিক্ষা বোর্ডগুলোর অধীনে এইচএসসির উচ্চতর গণিত প্রথমপত্র, গার্হস্থ্য বিজ্ঞান প্রথম পত্র এবং ইসলাম শিক্ষা প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা। এছাড়া মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম জীববিজ্ঞান প্রথম পত্রের পরীক্ষা হওয়ার কথা রয়েছে।

এদিকে, প্রস্তুতির একেবারে গোড়াতেই ছুটি বাতিল করা হয়েছে ত্রাণ কাজে জড়িত সকল সরকারি কর্মকর্তাদের। ঘূর্ণিঝড়ের প্রভাবে সাগর উত্তাল থাকায় বঙ্গোপসাগরে অবস্থানরত দেশী-বিদেশী জাহাজকে সর্তক থাকার নির্দেশনা দিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

6 thoughts on "৪ মের এইচএসসি পরীক্ষা ১৪ মে"

    1. Mohammad Ismail Mohammad Ismail Author Post Creator says:
      tnx
  1. YasirYcs YASIR-YCS Author says:
    সকল বোর্ড?
    1. Mohammad Ismail Mohammad Ismail Author Post Creator says:
      হুম
  2. ar.atikurrahman.bd ar.atikurrahman.bd Contributor says:
    ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করেন কেন?
    বোর্ড থেকে কোন নোটিশ দেয়নি।
    me..from Rajshahi Board…

    আপনার নোটিশ এর ss কোথায়?

Leave a Reply