অনলাইন নিউজ পোর্লার গুলো HSC পরিক্ষা নিয়া নানা ধরনে বিভ্রান্ত সৃষ্টি শুরু করছে কোনটা সত্য আর কোনটা মিথ্যা বলা মুশকিল।HSC পরিক্ষা নিয়া আছকে দুপুর অগ্রহণযোগ্য গণমাধ্যমে খবর বেরিয়েছে যে সেপ্টেম্বর মাসে উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেয়া হবে।

গণমাধ্যমে নানা ধরনের নিউজ পোর্লার অগ্রহণযোগ্য news বের হয়েছে।

কালেরকন্ঠে News বের হয়েছেঃ

আসছে এইচএসসি পরীক্ষার সময়সূচি

চলতি বছরের ১ এপ্রিল এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে এ পরীক্ষাসূচি স্থগিত করতে বাধ্য হয় শিক্ষা মন্ত্রণালয়। স্থগিত পরীক্ষার পরবর্তী সময় ঘোষণা না করায় অনিশ্চয়তায় দিন পার করছে প্রায় ১২ লাখ পরীক্ষার্থী। কবে অনুষ্ঠিত হবে কিংবা কিভাবে এবারের পরীক্ষা অনুষ্ঠিত হবে এ নিয়ে চলছে জল্পনা-কল্পনা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, স্বাস্থ্যবিধি মেনে সেপ্টেম্বর মাসের শেষ দিকে অথবা অক্টোবরের শুরুতে শুরু হতে পারে এ বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা। সে লক্ষ্যে এরই মধ্যে একটি রোডম্যাপ তৈরি করে বিভিন্ন প্রস্তুতিও শুরু করেছে শিক্ষা বোর্ডগুলো।

পরীক্ষা কেন্দ্রগুলোতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে এইচএসসি ও সমমান পরীক্ষা আয়োজন করা হবে। পরীক্ষার হলে শিক্ষার্থী কমিয়ে একটি বেঞ্চে একজন করে বসানো হবে। ক্লাসরুমে যতগুলো বেঞ্চ থাকবে ততজন পরীক্ষার্থীর সিট নির্ধারণ করা হবে। কোনো কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা বেশি হলে পার্শ্ববর্তী ভালো শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে কেন্দ্র হিসেবে নির্বাচন করা হবে। পরীক্ষা কেন্দ্রগুলোর গেটের সামনে হ্যান্ড স্যানিটাইজার রাখা হবে। পরিদর্শক ও পরীক্ষার্থীরা ভালোভাবে হাত পরিষ্কার করে ভেতরে প্রবেশ করবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা শিক্ষা বোর্ডের এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, বর্তমানে সবকিছু সচল হচ্ছে। আগামী সেপ্টেম্বরের শেষ দিকে অথবা অক্টোবরের শুরুতে এইচএসসি ও সমমানের পরীক্ষা আয়োজনের লক্ষ্যমাত্রা নিয়ে নতুনভাবে প্রস্তুতি শুরু করা হয়েছে। স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পরীক্ষা কেন্দ্রের সংখ্যা বাড়ানো হবে। এজন্য শিক্ষা বোর্ডের নির্ধারিত কেন্দ্রের বাইরে পার্শ্ববর্তী ভালো শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা চাওয়া হয়েছে। নতুনভাবে কেন্দ্র বাড়িয়ে সেসব শিক্ষাপ্রতিষ্ঠানে পরীক্ষার আয়োজন করা হবে।
https://www.kalerkantho.com/online/national/2020/08/11/944394

দৈনিকশিক্ষা News বের হয়েছেঃ

‘সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষার সিদ্ধান্ত এখনো হয়নি’

সেপ্টেম্বর মাসে উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেয়ার কোনো সিদ্ধান্ত এখনও হয়নি।  সেপ্টেম্বর মাসে উচ্চমাধ্যমিক পরীক্ষা হবে মর্মে কয়েকটি অগ্রহণযোগ্য গণমাধ্যমে আজ ১১ আগস্ট দুপুরে খবর বেরিয়েছে। এরপর সারাদেশে থেকে শিক্ষক ও পরীক্ষার্থীরা দৈনিক শিক্ষার কাছে ওই খবরের সত্যতা জানতে চান। দৈনিক শিক্ষার পক্ষ থেকে যোগাযোগ করা হয় কয়েকটি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ও পরীক্ষা নিয়ন্ত্রকের সঙ্গে। তারা সাফ বলে দিয়েছেন, ওইসব ভুয়া খবর। চেয়ারম্যানদের কোনও সভায় হয়নি, সেপ্টেম্বরে পরীক্ষা নেয়ার কোনো সিদ্ধান্ত এখনো হয়নি। সবকিছু নির্ভর করবে করোনা পরিস্থিতির ওপর। স্কুল-কলেজ খোলা এবং পরীক্ষা নেয়ার বিষয়সমূহ নিতান্তই সরকারের উচ্চ পর্যায়ে সিদ্ধান্ত হবে। শিক্ষামন্ত্রী স্বয়ং এসব বিষয়ে সাংবাদিকদের জানাবেন।

http://m.dainikshiksha.com

এছাড়াও Rtv, Somoytv তেও News বের হয়েছে

এখন আপনারাই বলেন কোনটা সত্য আর কোনটা মিথ্যা তা বলা মুশকিল 

মাই রবি অ্যাপ এ প্রথম বার রেজিস্ট্রেশন করে রবি সিমে ফ্রি তে এমবি নিয়ে নিন।

আমরা সবাই মিলে করোনা ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণ করি ও সাধারণ সতর্কতা অবলম্বন করি। নিয়মিত হাত ধুই (২০ সেকেন্ড ধরে), হাঁচি-কাশি দেওয়ার সময় মুখ ও নাক ঢেকে রাখি, এবং নিজের ও পরিবারের সুস্থতা নিশ্চিত করতে জনসমাগম এড়িয়ে চলুন; ঘরে থাকুন, নিরাপদে থাকুন

ধন্যবাদ

5 thoughts on "অনলাইন নিউজ পোর্লার গুলো HSC পরিক্ষা নিয়া নানা ধরনে বিভ্রান্ত সৃষ্টি শুরু করছে কোনটা সত্য আর কোনটা মিথ্যা বলা মুশকিল।"

  1. Prince Rubel Prince Rubel Contributor says:
    Ami Post Korsi 3 Ta Approve Hoy Nai Trickbd Team Ki Ghumai Thake.


  2. MD FAYSAL MD FAYSAL Contributor says:
    পরিক্ষা হল থেকে বের হলে কে দূরত্ব ও সাস্থ্য বিধি মানাবে???আমাদের বাসে যে পরিমাণ সিট ডেসাডেসি
  3. MD FAYSAL MD FAYSAL Contributor says:
    পরিক্ষা হল থেকে বের হলে কে দূরত্ব ও সাস্থ্য বিধি মানাবে???আমাদের বাসে যে পরিমাণ সিট ডেসাডেসি

Leave a Reply