এবার করোনা মহামারির কারনে ২০২০ সালের এইচএসসির ফল পরীক্ষা ছাড়া ফল প্রকাশ করতে আইন সংশোধন করে গেজেট প্রকাশ করেছে সরকার। সংসদে পাশ হওয়া ৩টি বিলে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ স্বাক্ষর করার পর তা গেজেট আকারে প্রকাশ করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা পাওয়ার পর যত দ্রুত সম্ভব ফল প্রকাশ করা হবে।

আন্তঃ শিক্ষা মন্ত্রণালয় সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ Dainikshiksha কে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিশেষ সময়ে ফল প্রকাশে গেজেট জারি করা হয়েছে। এখন শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা দেয়ার সুযোগ এসে গেছে। মন্ত্রণালয় থেকে খুব তাড়াতাড়ি হয়তো আমরা একটা নির্দেশনা পাবো। আমার সুনির্দিষ্ট তারিখ বলতে পারছি না। আমরা যেকোন মুহুর্তে ফল প্রকাশ করার জন্য তৈরি আছি। আর এটা খুব তাড়াতাড়ি হবে।

‘ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন (অ্যামেন্ডমেন্ট) অ্যাক্ট-২০২১’ ‘বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড (সংশোধন) অ্যাক্ট-২০২১’, ‘বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড (সংশোধন) অ্যাক্ট-২০২১’ সংশোধন করে গেজেট প্রকাশ করা হয়েছে। রাষ্ট্রপতির সম্মতির পর গেজেট জারির করায় পরীক্ষা ছাড়া এইচএসসি ও সমমানের ফল প্রকাশে বাধা থকলো না। এর আগে রোববার সংসদে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বিল তিনটি উত্থাপন করেন। পরে সেগুলো সংসদ সদস্যদের কণ্ঠভোটে পাস হয়। এরপরই সেগুলো আইনে পরিণত করতে রাষ্ট্রপতির কাছে পাঠানো হয়েছিল।

আইনগুলো সংশোধন হওয়ায় এখন বিশেষ পরিস্থিতে অতিমারী, মহামারি, দৈব দুর্বিপাকের কারণে বা সরকার কর্তৃক সময় সময় নির্ধারিত কোনো অনিবার্য পরিস্থিতিতে কোনো পরীক্ষা গ্রহণ, ফল প্রকাশ এবং সনদ করা সম্ভব না হলে সরকার, সরকারি গেজেটে প্রজ্ঞাপিত আদেশ দ্বারা কোনো বিশেষ বছরে শিক্ষার্থীদের জন্য পরীক্ষা ছাড়াই বা সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা গ্রহণ করে প্রজ্ঞাপনে উল্লিখিত পদ্ধতিতে মূল্যায়ন এবং সনদ দেয়ার জন্য নির্দেশাবলি জারি করতে পারবে।

সূত্রঃএইচএসসির ফল যেকোনো মুহূর্তে

আমার সাইটঃ ৮ হাজার টাকার Spoken English এবং Phonetics কোর্স নিয়ে নিন একদম ফ্রিতে

10 thoughts on "🔥 এইচএসসির ফল যেকোনো মুহূর্তে [ পোস্টে বিস্তারিত ]"

  1. sopon Author says:
    এমন পোস্ট তিন দিনে তিনটা হয়েগেছে ৷ আপটেড চেক করেন না নাকি?
    1. samim ahshan Author Post Creator says:
      এমন পোস্ট নিউজ পেপারে ২ মাস ধরে হয়ে আসছে। তথ্য আপডেট হলে নিউজ হবে স্বাভাবিক।
  2. Rasel khan Contributor says:
    R parci na vai. result je kobe dibe..
    1. samim ahshan Author Post Creator says:
      খুব তাড়াতাড়ি দিবে।
  3. MD FAYSAL Contributor says:
    রেজাল্ট কবে পাবো😑😑
    1. samim ahshan Author Post Creator says:
      খুব তাড়াতাড়ি।
  4. MD FAYSAL Contributor says:
    রেজাল্ট কবে পাবো😑😑
  5. Md Parvej Contributor says:
    News tai copy kore post kore dicen sothik date kobe seta janen na to poat kore lav ki aisob to 2 mas dhore sunteci result dibe dibe
    1. samim ahshan Author Post Creator says:
      ঠিক বলেছেন।

Leave a Reply