নকশা করা জায়নামাজে নামাজ কী বলে ইসলাম।মক্কা-মদিনার ছবিওয়ালা জায়নামাজে নামাজ পড়া জায়েজ আছে, তবে উত্তম হচ্ছে এই ধরণের নকশা করা জায়নামাজে নামাজ না পড়া।

আমরা বাড়িতে নামাজ পড়ার সময় জায়নামাজে নামাজ পড়ে থাকি। এখন বিভিন্ন প্রকারের জায়নামাজ বাজারে পাওয়া যায়- এই সব জায়নামাজে মক্কা মদিনার ছবিসহ বিভিন্ন ছবি থাকে। এই ধরণের জায়নামাজে নামাজ পড়া কি জায়েজ হবে?
মক্কা-মদিনার ছবিওয়ালা জায়নামাজে নামাজ পড়া জায়েজ আছে, তবে উত্তম হচ্ছে এই ধরণের নকশা করা জায়নামাজে নামাজ না পড়া। কেননা এতে নামাযী ব্যক্তির নামাজে একাগ্রতা কম থাকে। বার বার নকশার দিকে দৃষ্টি যায় আর একাগ্রতা নষ্ট হয়। [ফাতাওয়ায়ে রহীমিয়া ৬-২৭৪][email protected] সবাই ভালো থাকুন আর হ্যাঁ কেউ বাজে কমেন্ট করবেন না আর বড় ও ছোট ভাইয়েরা..
।।

9 thoughts on "নকশা করা জায়নামাজে নামাজ : কী বলে ইসলাম?"

  1. ruman739 Contributor says:
    Admin vai ra amar trainer req accept korun
  2. Shamim Ahmed Shovo Contributor Post Creator says:
    মানসম্মত পোস্ট করুন / মানসম্মত পোস্ট হলে নিশ্চয় ট্রেইনার করবে?
  3. Md Khalid Author says:
    ভাই জায়েজ তো সবই , সুন্নাত কিনা এটা আমার প্রশ্ন, সেই যুগেও নকশা, তুলা কাপড়, রং, ফোম সবই ছিল, সুন্নাত কাজে সাওয়াব বেশি তাই আমি সুন্নাত পালন করব> আপনাকে অসংখ্য ধন্যবাদ ইসলামী পোস্ট করার জন্য।
  4. Md Khalid Author says:
    নাজায়েজ না বা হারাম না ঠিক আছে, কিন্তু নামাজের মূল উদ্দেশ্য নষ্ট হয় এতে, সাতা বা বাদামী বা কোন এক রং এর কাপড় হলে ভালো। খুজতেছি……………।
    1. Shamim Ahmed Shovo Contributor Post Creator says:
      hmmm
  5. Mkhkawsar Contributor says:
    তবে নকশা করা যায়নামাজে নামাজ না পড়াটাই উত্তম
  6. Shamim Ahmed Shovo Contributor Post Creator says:
    তুমি কি অমুসলিম

Leave a Reply