আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

সারাক্ষণ আল্লাহ খোদা, আল্লাহ খোদা করো। কাউরে ডরাই না। স্যার রাতে কি মশারি টানিয়ে ঘুমান।


আল্লাহ ভয় অন্তরে থাকতে হবে। সবার সাথে ভালো ব্যবহার করতে হবে। অহংকার নিয়ে সমাজে চলা যাবে না। অহংকার পতনের মূল। আমি আজকে একটি গল্প শেয়ার করব। আশা করি গল্পটা আপনাদের মন ছুয়ে যাবে। তো বেশি বক বক না করে শুরু করা যাক।

দেশের কোন এক ক্যান্টনমেন্ট এলাকা পাশে মহালয়াতে এক তাবলীগী জামাত অবস্থান করছে। এলাকার এক সাথী জামাতের এক সাথীকে নিয়ে দেখা করতে গেলেন এক সামরিক কর্তার কাছে। অফিসারের মেজাজ কোন কারণে চড়া ছিল। দাওয়াতি কাজে আসা লোক দুটি অফিসের বাসার রুমে দুয়ারে দাঁড়িয়ে সালাম দিতে অফিসার তেলেবেগুনে জ্বলে উঠলো।


এই মিয়া কি চাও হ্যাঁ..? খালি আল্লাহ খোদা, আল্লাহ খোদা করো। কাউরে ডরাই না, অ্যাঁ যাও। ধমক শুনে দু’জন দরজা থেকে সরে গেলেন। কিন্তু পরমুহুর্তে জামাতের সাথীটি রুমের দরজায় ফিরে এসে বললেন, স্যার, একটা কথা জিজ্ঞাসা করি..? আবার কি কথা..? স্যার কি রাতে মশারি টাঙিয়ে ঘুমান..? হ্যাঁ ঘুমাই তো..? না, স্যার তেমন কিছু না। আপনি আসলে মশাকে ভয় পান আমি যাই আসসালামু আলাইকুম।

কথাটা বলেই লোকটা চলে গেল। কিন্তু অফিসারের মাথায় কথাটা আটকে গেল। আরে সারাদিন বলে বেড়াই, কাউরে ডরাই না। কাউকে ভয় পাই না। অথচ এমন কোনো জিনিস নেই, যাকে আমি ভয় পাই না। মশা, মাছি, সাপ-বিচ্ছু তেলাপোকা, ইঁদুর থেকে শুরু করে বউ-বাচ্চা কাকে না ভয় করি..? এমনকি নিজের অধীনে থাকা সাধারণ সৈনিকটাকেও ভয় পাই।

সাতপাঁচ ভাবতে ভাবতে অফিসার সকালে জামাতের সাথীকে নিয়ে আসা স্থানীয় লোকটিকে খবর দিলেন। লোকটি এলেন। অফিসার বললেন, তোমার সাথে যে সকালে এক লোক এসেছিল, সে এখন কোথায়..? লোকটি প্রমোদ গুণতে গুণতে বলল, স্যার, সাধারণ অশিক্ষিত মানুষ না বুঝে একটা কথা বলে ফেলেছে মাফ করে দিন।

আরে মিয়া, সে যা বলেছে ভালোই বলেছে। তার সাথে আমি দেখা করতে চাই। স্যার, উনি তো জামাতের সাথী। উপশহর মসজিদে আছেন। সন্ধার পর অফিসার মসজিদে গেলেন। লোকটির সাথে দেখা করে বললেন আপনার কথা আমাকে খুব টাচ করেছে।

লোকটি বললেন, ‘আসলে স্যার আমরা যদি সঠিকভাবে আল্লাহর ভয় অর্জন করতে পারি, তাহলে সমস্ত সৃষ্টির ভয় অন্তর থেকে বের হয়ে যাবে, ইনশাআল্লাহ। আর আল্লাহকে ভয় না করলে সমস্ত সৃষ্টি আমার জন্য ভয়ের কারণ হয়ে দাঁড়াবে। অফিসার তার কথায় মাথা নেড়ে সায় দিলেন। পাল্টে গেল একটি জীবন। শুধরে গেল একটি অন্তর। বদলে গেল একটি পথ।

রেফারেন্সঃ বইঃ গল্প কল্প চিন্তা, পৃষ্ঠা ৩৪ লেখকঃ আহমাদ ইউসুফ শরীফ হাফিযাহুল্লাহ। আজকে এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবে আল্লাহ হাফেজ।

আপনার ওয়েবসাইটের জন্য আর্টিকেল প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে আমি

12 thoughts on "সারাক্ষণ আল্লাহ খোদা, আল্লাহ খোদা করো। কাউরে ডরাই না। স্যার রাতে কি মশারি টানিয়ে ঘুমান।"

    1. MD Shakib Hasan Author Post Creator says:
      হুম। সঠিক জায়গায় সঠিক কথা।
  1. MD Musabbir Kabir Ovi Author says:
    ভাই এটা কী ধরনের টাইটেল🙄
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      টাইটেল দেখে ইন্টারেস্টিং লাগলেই তো পোস্ট পড়ার ইচ্ছে জাগে ।
  2. Md Sadrul Hasan Dider Contributor says:
    খুব শিক্ষনীয় বিষয়।
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      হুম ।
  3. MD FAYSAL Contributor says:
    খুব সুন্দর ভাবে লিখলেন ধন্যবাদ
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ওয়েলকাম ।
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ধন্যবাদ।
    2. ওয়েলকাম।

Leave a Reply