Hello বন্ধুরা সবাই কেমন
আছেন..? আশা করি সবাই
ভালো আছেন। আমিও
আল্লাহর রহমতে ভালো
আছি। Trickbd তে আসার জন্য আপনাদের ধন্যবাদ।
ভালো কিছু জানতে সবাই
Trickbd এর সাথেই থাকুন।
.
.
আজ আপনাদের জন্য নিয়ে এসেছি অসাধারন একটি জাভা এপস যা দিয়ে কোরআন-শরিফ অডিও শুনতে পারবেন।

এপসটির কিছু বিবরনঃ


Name: Audio Quran
Reguletion: 240*320
Type: Jar
Size: 1011 Kb
এপসটি ডেভলপ করেছে Tigerlily Digital । সফটওয়্যারটি তারা বিনামূল্যে সবার জন্য উন্মুক্ত করে দিয়েছে। এর মানে তারা এর থেকে কোন প্রফিট নিবেনা।

এপসটির সম্পর্কেঃ এবং কিভাবে ব্যাবহার করবেন


তো এই রমজান মাসে আমরা সবাই নামাজ পড়ি ইভেন যারা সব সময় পড়েনা তারাও চেষ্টা করি পড়ার জন্য কিন্তু আমরা অনেকেই আছি যারা নামাজ পড়ার জন্য সূরা জানিনা, এটা আমাদের জন্য আসলেই পরিতাপের বিষয়। আর নামাজ হলো আমাদের দৈনন্দিন রুটিনের মধ্যে একটি যা শরিয়তগত ভাবে আমাদের উপর ফরজ করা হয়েছে। আর এই নামাজ আদায় করার জন্য আমাদের অবশ্যই সুরা জানা আপশ্যক। এক্ষেত্রে এই এপসটি আপনাদের সাহায্য করতে পারে।
আপনারা এই এপস এর মাদ্ধমে কোরআন শরিফের ৩০ নাম্বার পাড়ার সব সূরা অর্থাৎ মোট ২৬ টি সুরা শুনতে পারবেন। এবং সেই সাথে নিজেরা মুখস্ত করে নিতে পারবেন। এক্ষেত্রে এটা আপনাদের জন্য সহজ একটি পদ্ধতি ধরা যেতে পারে।
আর এপসটিতে আপনারা যার কন্ঠে কোরআন তেলাওয়াত শুনতে পাবেন তিনি হলেন মক্কার কাবা শরিফের সাবেক ইমাম শায়েখ ক্বারী আব্দুর রহমান আসসুদাইস। যিনি পুরো বিশ্বের মধ্যে একজন নাম করা ক্বারী সাহেব। আপনারা তার অনেক ক্বিরাত ইউটিউবে এবং অনলাইনে পাবেন।
যাই হোক এখন কিভাবে এই এপসটি ব্যাবহার করবেন তা আমি দেখিয়ে দিচ্ছি স্ক্রিনশটের মাদ্ধমে।
প্রথমে এপসটি ইনস্টল করে তাতে প্রবেশ করুন। তারপর দেখবেন এরকম এসেছে এখন আপনি যদি সূরাগুলো প্রথম থেকে শেষ পর্যন্ত শুনতে চান তাহলে আপনার মোবাইলের কল বাটনের উপরের বাটন অর্থাৎ Menu তে ক্লিক করুন। তারপর Start এ ক্লিক করুন এরকম
>> এখন আবার আপনি যদি চান যে কোন সূরা আলাদা সিলেক্ট করে শুনতে তাহলে Index এ ক্লিকক করুন এরকম
>> এখন দেখতে পাবেন সব সূরা গুলোর লিষ্ট চলে এসেছে আপনার ইচ্ছামতো এখন প্লে করে শুনতে পারবেন। এছাড়াও আপনি চাইলে Jump To তে গিয়ে চাপ্টার অর্থাৎ সুরা সিলেক্ট করতে পারবেন এক্ষেত্রে আপনি ৩০ থেকে ১১৪ এর মধ্যে যে কোন সুরার সংখ্যা লিখে শুনতে পারবেন

এপসটি ডাওনলোড করুন নিচের লিংক থেকে
link 1
link 2

.
.
পোষ্টটি কেমন লাগলো অবশ্যই জানাবেন।

যেকোন প্রয়োজনেঃ


আমার ফেসবুক
এরকম আরো মজার মজার গেম পেতে হলে আমার Website টি ঘুরে আসার আমন্ত্রন রইলো।
Web site Link
খোদা হাফেজ। আবার দেখা হবে ভিন্ন পোষ্ট এ। ভালো থাকবেন, ততদিন সুস্থ থাকবেন।
Stay Home| Stop The Spread| Save Life

Leave a Reply