নতুন বছরের Sms (2016) সকল পেতে এখানে

ডাগর ডাগর চোখ যেন তার ফোটা পদ্ম ফুল…। কে না চাই নিজেকে একটু বিশেষ বিশেষণের অধিকারী ভাবতে? অপরের নজর কাড়তেও এই গুণ বেশ কার্যকরী। কিন্তু আপনার চোখ অপেক্ষাকৃত ছোট আকৃতির। তাই বলে আপনার মনের লুকানো বাসনা তো অপূর্ণ রাখা যায় না। মেকআপের সামান্য কারুকাজেও ছোট চোখকে বড় দেখানো যেতে পারে। চটপট শিখে নেয়া যাক উপায়টি…

হাইলাইটার ব্যবহার

চোখের আকৃতি বড় দেখানোর সবচেয়ে সহজ উপায় হচ্ছে হাইলাইটার পেন্সিল ব্যবহার করা। চোখের নিচের কোলে, ভ্রুর উঁচু স্থানের হাড়ের উপর এবং চোখের ভেতরের কোণ থেকে চোখের পাতার অর্ধেকটা অংশ জুড়ে ভালো করে হাইলাইটার দিতে হবে। এবার একটি ব্রাশের মাধ্যমে ভালো করে ব্লেন্ড করে নিন। এতে করে চোখের আকৃতিতে পরিবর্তন আসে।

পুরো চোখে আইলাইনার নয়

যাদের চোখের আকৃতি একটু ছোট তারা পুরো চোখে আইলাইনার ব্যবহার করবেন না। বিশেষ করে ভেতরের কোণে তো নয়ই। এতে চোখের আঁকার ছোট হয়ে আসে। উপরের পাতায় মোটা করে লাইনার টানুন। নিচের পাতায় ভেতরের কোণে লাইনার না দেয়া ভালো। চোখের পাপড়ির ঠিক নিচের দিকে লাইনার দিন মাঝামাঝি পর্যন্ত। এতে করে চোখ অনেকটা বড় দেখাবে।

সাদা কাজল ও হোয়াইট বেস আইশেড

চোখের নিচের পাতার ভেতরের কোণে সাদা কাজল দিন। এতে করে চোখ অনেকটা খোলা ও বড় দেখাবে। এছাড়াও চোখের ভেতরের কোণে সাদা এবং হালকা রঙের আইশেড দিলে চোখের আকার বড় হয়।

চোখের পাপড়ি

চোখের পাপড়ি কার্ল করে নিলে চোখের আঁকার আপনা আপনিই বড় দেখায়। এটি সবচেয়ে সহজ উপায় চোখ বড় দেখানোর। আইল্যাশ কার্লার গরম করে চোখের পাপড়ি কার্ল করে নিতে পারেন। একটি সাধারণ চামচ হালকা গরম করে চাপ দিয়েও এটি করতে পারেন। কার্ল করার পর চোখে ভালো করে মাশকারা ব্যবহার করুন।

চোখের সমস্যা দূর

চোখের নিচে ফোলাভাব বা ডার্কসার্কেল থাকলে চোখ ছোট দেখায়। তাই মেকআপ করার আগে এই সমস্যাগুলো দূর করার চেষ্টা করুন। ব্যবহৃত টি ব্যাগ ফ্রিজে রেখে ঠাণ্ডা করে চোখে ব্যবহার করলে ফোলাভাব ও ডার্ক সার্কেলের সমস্যা দূর করে নিতে পারবেন।

.
.
সবার প্রথমে এই পোস্টটি এখানে শেয়ার হয়ে ছিল
.
.
নতুন নতুন টিপস পেতে সময় পেলে ঘুরে আসবেন
.
.

LikeSmsBD.Ga
.

4 thoughts on "মেকআপে চোখ বড় দেখানোর উপায়!!"

  1. sondoroy Contributor says:
    [url= /> trickload.com]click here[/url]


  2. sondoroy Contributor says:
    [url=/>trickload.com]click here[/url]
  3. sondoroy Contributor says:
    [url=ittrickbd.com]clickhere[/ url]
  4. YASIR-YCS Yasir.sami89 Author says:
    [url=foinni]foinni[/url]

Leave a Reply