ছোটবেলা থেকেইসাবিলা নাচেরসাথে জড়িত। তাই স্বপ্নসাধনা যত ছিলো তার সবইছিলো যেন নাচকে ঘিরে।নাচের মাঝেই তিনি যেনতার তৃপ্তি খুঁজে পেতেন।সময়টা ২০০৭ কিংবা ২০০৮ ,সেই বছরই সাবিলা নূরএকটি জনপ্রিয় স্যাটেলাইটচ্যানেলের নাচেরঅনুষ্ঠানে পারফর্মকরে জীবনে প্রথম উপার্জনকরেন। পারিশ্রমিকছিলো ২০০০ টাকা। সেইটাকা দিয়ে ভাই বিহু আরবোন কুহুকে নিয়ে ছোট্টএকটা পার্টি দিয়েছেন।


সাবিলা সবসময়ই এরকম,যা কিছু আনন্দেও তার সবকিছুপরিবারের মানষেরসাথে শেয়ার করা। কারণতিনি জানেন একদনি এইপরিবারেরসবাইকেছেড়েচলেযেতেহবেপরেরঘরে। মানসিকভাবে এখনইপ্রস্তুত হলেও মনথেকেকখনোতামেনেনিতেপারেননা। কারণ বাবা মায়েরআদরে আদরে বেড়ে উঠেছেনতিনি। ভাই বোনের দুষ্টুমিরমাঝে সময় কেটেছে তার।কিন্তু চিরচেনা এই পরিবেশচেড়ে একদিন অন্য কোথাওচলে যেতে হবে যেনএটা ভাবতেই সকল কষ্টএসে বুকে জমাট বাধে। তবুওসাবিলা এগিয়ে চলেননিজের মতো করে।সাবিলার গ্রামেরবাড়ি চট্টগ্রাম। ২৭ মে জন্মনেয়া এই মডেল তারকারবাবা নূরুল করিম আরমা মূসরাত জাহান। বিশিষ্টআলোকচিত্রগ্রাহক আশীষসেনগুপ্তের ক্যামেরায়বন্দী হয় তার প্রথম কাজ। ২০১০সালের কথা। গ্রামীণফোনের ওয়ান-টু-থ্রি’ এরফটোস্যুটের প্রথম কাজছিলো সাবিলার। এরপরএকেএকেআরোকয়েকটিকাজকরার পর তিনি হাসমার্কা নারকেলতেলে বিজ্ঞাপনে কাজকরেন কমল চৌধুরীরনির্দেশনায়।চলতি সময়ে একটি সেল ফোনকোম্পানীর একটি সংলাপএখন হরহামেশাই মানুষেরমুখে মুখে শোনা যায়। আরতা হচ্ছে ‘বাঁশে তেলমাখানো বন্ধ করেনআরামচে উঠে যাবে’।

‘ক্লিয়ার-কাট’প্যাকেজের এইবিজ্ঞাপনে মডেলহিসেবে কাজকরে পেয়েছেনসবচেয়েবেশিদর্শকগ্রহণযোগ্যতা।সাবিলা বলেন, ‘ এরআগে গ্রামীণ ফোনের ২৯পয়সা প্যাকেজেরবিজ্ঞাপনেটুকিতোআমাকেবাইবললোনা সংলাপটিও বেশজনপ্রিয়তা পেয়েছিলো।কিন্তু বাঁশেরসংলাপটিসবচেয়েবেশিদর্শকপ্রিয়তাপেয়েছে।আমি প্রতিনিয়তই অনেকরেসপন্স পাচ্ছি। কৃতজ্ঞ এরনির্মাতা আদনান আলরাজীবের কাছে। কারণতিনি অনেক যত্নকরে বিজ্ঞাপনটি নির্মাণকরেছেন। ‘ সাবিলা নূরশামীম শাহেদেরপ্রযোজনায় দুটি নতুনঅনুষ্ঠানেউপস্থাপনাকরেছেন।একটি প্রতিযোগিতা মূলকঅনুষ্ঠানএবং আরেকটি চলচ্চিত্র,নাটক ও গান সম্পৃক্তম্যাগাজিন অনুষ্ঠান। এই দুইঅনুষ্ঠানের মাধ্যমেইনিজেকেভিন্নভাবেউপস্থাপনারসাথে সম্পৃক্ত করেনসাবিলা নূর।এরইমধ্যে সাবিলা নূরএকটি নাটকেও অভিনয়করেছেন। কমলচৌধুরী পরিচালিততৌকীর আহমেদ প্রযোজিত’বকুল পুরের যাত্রী’ধারাবাহিকনাটকে তিনি অভিনয়করেছেন।নাটকটিবাংলাভিশনেপ্রচারশেষ হয়েছে।
A amraito.com Post.

Leave a Reply