পৃথিবীতে এমন কিছু দুর্লভ ও বিস্ময়কর স্থান আছে, যেখানে গেলে গা শিউরে উঠে। আবার এমন কিছু স্থান আছে, যেখানে কেউ যেতেই পারেনা, সেখানে সর্ব সাধারণের প্রবেশ নিষেধ করা হয়ে থাকে। আর তাই আজ এমন কয়েক বিস্ময়কর স্থান নিয়ে আমাদের আয়োজন।


স্থান ১ঃ এটি রাশিয়ার মস্কোতে একটি আণ্ডারগ্রাউন্ড মেট্রো সিস্টেম। এটি জোসেফ স্টালিন এর সময় তৈরি করা হয়েছিল আর এটাকে KGB দ্বারা D-6 নামে ডাকতো।এটি রাশিয়ান সেনাবাহিনী দ্বারা পরিচালিত এবং বলা হয়ে থাকে এটি ক্রেমলিন এবং রাশিয়ার Federal Security Service এর হেডকোয়ার্টার এর মধ্যে সংযোগ স্থাপন করেছে। রাশিয়ার সরকার এর অস্তিত্ত অস্বীকার ও স্বীকার কোনটিই করে না। কোন সাধারন মানুষের এখানে প্রবেশের আনুমতি নেই। এটা ২৪ ঘণ্টা কড়া নজরদারির মধ্যে রাখা হয়।

স্থান ২ঃ এটি ইংল্যান্ড এর নর্থ ইয়র্কশায়ার শহরের একটি বিমান ঘাঁটি, এই ঘাঁটি থেকে U.S এবং U.K মিলিটারি কে ইন্টেলিজেন্স সহায়তা দেওয়া হয়। এটি ইংল্যান্ড এর একটি গুরুত্বপূর্ণ প্রতিরক্ষা স্থাপনা। এটাকে পৃথিবীর সবথেকে বড় ইলেক্ট্রনিক মনিটরিং ষ্টেশন বলা হয়।

স্থান ৩ঃ এই Snake Island টি ব্রাজিল এর সাও পাউল শহর থেকে ৯০ মাইল দূরে অবস্থিত। বিজ্ঞানীদের মতে এই দ্বীপে ৪০০০ এর বেশি ভয়াবহ বিষধর সাপ আছে। এই সাপ এর বিষ অন্য যেকোনো সাপ থেকে ৩-৪ গুণ শক্তিশালী। এই দ্বীপে বিশেষ অনুমতিতে বিজ্ঞানী ছাড়া আর কারো প্রবেশের আনুমতি নেই।

স্থান ৪ঃ এর এই দ্বীপ টি ১৯৬৭ সালে লাভা নির্গমনের ফলে সৃষ্টি হয়। যেকোন সময় লাভা নির্গমনের ঝুঁকি থাকায় এখানে বিশেষ অনুমতিতে কিছু বিজ্ঞানী ছাড়া কেউ প্রবেশ করতে পারেনা।

স্থান ৫ঃ যুক্তরাষ্ট্রের এর নেভাডা অঙ্গ রাজ্যে অবস্থিত পৃথিবীর একটি অন্যতম রহস্যময় স্থান। বলা হয়ে থাকে এখানে গোপন অস্ত্র ও বিমানের গবেষণা ও পরীক্ষা চালানো হয়। কারো মতে এখানে এলিয়েনদের নিয়েও পরীক্ষা করা হয়। যুক্তরাষ্ট্র সরকার সব সময় এই স্থাপনার বিষয় তথ্য গোপন রেখেছে।
তথ্যসূত্রঃ ইন্টারনেট

Facebook Contact

Leave a Reply