বিয়ে দুজন মানুষের পুরো জীবন একসঙ্গে কাটানোর বন্ধন। দিনের পর দির, মাসের পর মাস, কখনো বছর পাড় হয়, পুরো জীবন এক সঙ্গে কাটানোর মানুষটিকে ভেবে। সে সঙ্গে ভাবনায় থাকে বিয়েতে কী রকম আয়োজন হবে। এরপর বিয়ে বড় আয়োজন ও খরচের ব্যাপার।

এত আয়োজনের পরও কিছু বিয়ে বেশিদিন টিকে না। তাহলে এত আয়োজন ও ভাবনার লাভ কী? আগে থেকে কী কোন উপায় বের করা যায় না? পারিবারিক বিয়ের ক্ষেত্রে দেখা যায়, ছেলে পক্ষ মেয়ের বাড়িতে দেখতে যায় তার পরিবারের সঙ্গে মিলবে কিনা। ছেলের পরিবারের সঙ্গে খাপ খাওয়াতে তারা কী চায় মেয়ের পরিবার অনেক সময় তার হিসেব করেন না। আর এখানেই প্রথম ভুলের শুরু। আপনি মেয়ে হন বা ছেলে; বিয়ের আগে অবশ্যই একে-অপরকে কিছু প্রশ্ন করুন। এতে আপনার দাস্পত্য জীবন সুখে কাটবে।

১. প্রথমেই তাকে জিজ্ঞেস করুন, বিয়ে সে নিজের ইচ্ছেতে করছে নাকি পরিবারের চাপে। কেউ কেউ অনিচ্ছে সত্ত্বেও পরিবারের খুশির জন্য নিজের খুশিকে বিসর্জন দেন। এতে নিজের ভবিষ্যৎ অন্ধকারে ঢেকে ফেলেন তিনি। তাই এ ভুল করবেন না।

২. বিয়ের পর কে কার খরচ চালাবে ও কীভাবে, সে তার খরচ কীভাবে সামলায় সে সম্পর্কেও ধারণা নিন। এতে বিয়ের পর নিত্যদিন টাকা নিয়ে কলহের সম্ভাবনা থাকবে না।

৩. দুজনের ধর্মে ভিন্নতা থাকলে অবশ্যই আগে থেকে আলোচনা করে নিন।

৪. দুজনের অভ্যাসের মিল ও অমিল নিয়ে আগেই আলোচনা করুন। এতে আপনি ধারণা পাবেন বিয়ের পর আপনার জীবন কতটা পরিবর্তন হবে।

৫. নিজের ইচ্ছে সম্পর্কে আগেই তাকে জানান। তাহলে নিজের স্বপ্নকে কখনোহত্যা করতে হবে না।

Bangla Natok Download

7 thoughts on "বিয়ের আগে একে-অপরকে অবশ্যই প্রশ্নগুলো করুন"

  1. Nazmul Hasan Nannu Nazmul Hasan Nannu Contributor says:
    thanks


  2. Md Khalid Md Khalid Author says:
    2 and 3 number a ghapla ache……………. vai ar eshob poramorsho real way chara dite hoyna, karon apnar choice ar sobar choice ek hobena………. apnar ja mone hoy ta sobaike dilen ete sobar khoti hote pare, tachara 2 nmber a ja bolche ta ojiouktik, strir taka koti koti thakleo husband tar khoroch debe etai niom, noyto bia lagbena………. 3 number a ja bolchen drormo 2 hoile biai hoyna bia ki dorkar, thank u
  3. kawsar kawsar Contributor says:
    hmm.khalid vai amio ekmot…..manush ato niche namse bole kina dhormo jar jar utshob shobar…oirokom oboshta hoise ai post er author er
  4. Shuvobd71 Asif Hasan Shuvo Contributor says:
    aso pagol sagor kotha take assa k jane
  5. Mamun 24 Contributor says:
    পাগল হইছে ।
  6. shahin Ekbal shahin Ekbal Contributor Post Creator says:
    vai post ta ekhane paichi ami likhi nai, – http://www.bd24live.com/bangla/mobile/article/122744/index.html

Leave a Reply