পরিচালকঃ Christopher Nolan
অভিনয়ঃ
Leonardo DiCaprio, Joseph Gordon-Levitt, Tom Hardy, Marion Cotillard, Cillian Murphy, Ken Watanabe, Dileep Rao, Ellen Page and Michael Caine.

IMDB :
http://www.imdb.com/title/tt1375666/

IMDB Rating : 8.8
My Rating : 9.2

ইনসেপশন এই মুভির নাম শুনেননি এরকম মানুষ কী কেউ আছে ? আশা করি নেই । যদি থাকে তাহলে আমি মুভি দেখা এক্কেবারে বাদ দিয়ে দিবো :/

মুভির কাহিনী ইচ্ছা করলে ৩-৪ লাইনে বলা যায় অথবা একেবারেই বলা যায় না । আসলে এই মুভি নিয়ে কিছু বলতে গেলে তা স্পয়লার হয়ে যাবে । তারপরও বলার জন্য কিছু বলছি ।

কাহিনী সংক্ষেপ : ডমিনিক কোব ( লিওনার্দো ডিক্যাপ্রিও ) একজন অন্যরকম চোর । মানে সাধারন চোরেরা মানুষের বাসা , অফিস কিংবা ব্যাংকে হামলা চালায় আর কব মানুষের স্বপ্নে হামলা চালায় । মানুষের স্বপ্নের মধ্যে গিয়ে নানারকম অজানা এবং গুরুত্বপূর্ণ তথ্য বের করে আনতে পারে । একজন জাপানি ব্যবসায়ী সায়টো ( কেন ওয়াটানেব ) কোবকে এমন একটা অফার দেয় যা কোবের পক্ষে ফিরিয়ে দেয়া সম্ভব হয় না । বিনিময়ে সে কারো মন থেকে কোনো তথ্য চায় না , চায় ইনসেপশন । অর্থাত্‍ ভিকটিমের মনে অনেকটা জোর করে একটা ভাবনা বা অনুভূতি ঢুকিয়ে দিতে হবে । এই অসাধ্য সাধন করার জন্য কোব বেছে বেছে একটা টিম গঠন করে । এবার শুরু হবে মিশন ইনসেপশন । কোব এবং তার দল সফল হবে নাকী ব্যর্থ হবে ??? এই অসাধ্য কাজটি সম্পন্ন করার জন্য কোব এবং তার দলের প্ল্যান কি ???

জানতে হলে তাড়াতাড়ি দেখে ফেলুন ইনসেপশন ।

এই মুভির কাস্ট বিশাল । এই মুভিতে অভিনয় করেছেন লিওনার্দো ডিক্যাপ্রিও , মারিওন কটিলার্ড , জোসেফ গর্ডন লেভিট , টম হার্ডি , এলেন পেজ , কেন ওয়াটানেব , কিলিয়ান মারফি , দিলিপ রাও এবং মাইকেল কেইন ।

লিওনার্দো এই সময়ের অন্যতম সেরা অভিনেতা । খুব বেশি মুভিতে অভিনয় তিনি করেন না । আর যেগুলোতে করেন সেগুলো কেমন হয় তা নিয়ে আর নতুন করে বলার প্রয়োজন আছে বলে মনে হয় না । লিওনার্দো যেভাবে এই মুভিতে ইমোশনগুলি ফুটিয়ে তুলেছেন , তা না দেখলে আপনি বুঝবেন না । মারিওন তেমন সুযোগ পান নি , যেটুকু পেয়েছেন তা ভালোভাবেই পালন করেছেন । বিশেষ করে তার চরিত্রে একটা বেদনার ভাব খুব ভালোভাবে লক্ষ্য করেছি । এই মুভিতে আর ২ জনের অভিনয় আমার অসম্ভব ভালো লেগেছে । একজন হচ্ছেন টম হার্ডি । তার এক্সপ্রেশনগুলাই যথেষ্ঠ তার অভিনয় প্রতিভা দেখানোর জন্য । আর গর্ডন যে আগামিতে হলিউডে রাজত্ব করতে যাচ্ছে এ ব্যাপারে আমার মনে হয় কোনো সন্দেহ নেই ।

ক্রিস্টোফার নোলান ইনসেপশন বানাতে চাচ্ছিলেন প্রায় দশ বছর আগে থেকে । কিন্তু স্টোরিকে ঠিকমত গুছিয়ে উঠতে পারেন নাই বলে এবং যে পরিমান অর্থ প্রয়োজন তা কোনো প্রডাকশন হাউজ বহন করতে রাজি ছিলো না বলে ব্যাটম্যান সিরিজের প্রতি মনোনিবেশ করেন । ইতিমধ্যে তিনি পরিচালক হিসেবে আরো পরিনিত হয়েছেন । নোলান শুধু এই মুভির পরিচালক নন , স্টোরিও তার নিজের । লেখক হিসেবে ১০ এর মধ্যে ১৫ পাওয়া দরকার তার সম্পূর্ণ ইউনিক এই আইডিয়ার জন্য ।

আমরা আশেপাশে যা দেখছি তাকী সত্যিই আসল নাকি অন্যকিছু ??? এর আগে নোলান মেমেন্টো দিয়ে দর্শকদের একটা ধাক্কা দিয়েছিলেন । তাছাড়া আমার জানামতে এই থিম , ( মানে আমরা যা দেখছি তা বাস্তব কীনা ) নিয়ে দ্য ম্যাট্রিক্স সিরিজ বানানো হয়েছিলো । ম্যাট্রিক্স দেখা হয়নি বলে বলতে পারছি না ইনসেপশন ম্যাট্রিক্সকে ছাড়িয়ে যেতে পেরেছ কীনা । পরিচালক হিসেবে প্রধান অভিনেতাদের কাছ থেকে খুব ভালোভাবেই তাদের সেরাটা বের করে নিতে পেরেছেন নোলান । বিশেষ করে লিওনার্দো আর কটিলার্ডের ইমোশনাল দৃশ্যগুলো সত্যিই আপনাকে ছুয়ে যাবে । মুভির টেকনোলজিকাল দিকগুলোও ছিল এক্কেবারে পারফেক্ট ।

বর্তমানে সিক্যুয়েল , প্রিক্যুয়েল , রিমেক , সিরিজের মুভি দেখতে দেখতে আমরা যখন কিছুটা বিরক্ত ঠিক তখনই নোলান আমাদের অরিজিনাল একটা মাস্টারপিস উপহার দিয়েছেন ।

এটাকে শুধু ফ্যান্টাসি কিংবা সাইন্স ফিকশন বললে ভুল হবে । মুভির প্রধান চরিত্র লিওনার্দো এত বড় ঝুকিঁ নিয়েছিল শুধুমাত্র তার সন্তানদের ফিরে পাওয়ার জন্য এবং তার নিজের ভুলের প্রায়শ্চিত্ত করার জন্য । এইদিক থেকে মুভিতে একটা ইমোশনাল ছাপও আছে ।

আমি জানি অনেকে এই মুভির অনেক বড় ফ্যান । আবার অনেকে বলেন এই মুভির চেয়ে খারাপ মুভি নাকি আর নাই । অনেকে আবার না ভালো লাগলেও মুখ রক্ষার খাতিরে মুভিটির প্রশংসা করেন । আসলে ইনসেপশন মুভিটি তেমন কঠিন কিছু না । বিশেষ করে সায়েন্স ফিকশন লাভারদের কাছে তো এটা ডালভাত । আমি প্রত্যেক কেই মুভিটি ২ বার দেখার জন্য অনুরোধ করব । প্রথমবার দেখার জন্য এবং দ্বিতীয়বার ভালোভাবে বোঝার জন্য ।

আমিও এই পন্থা অবলম্বন করেছি । প্রথমবার মুভিটি সাবটাইটেল ছাড়া শুধুমাত্র দেখার জন্য দেখেছি এবং দ্বিতীয়বার খুব মনোযোগ দিয়ে দেখেছি । ফলে , সবকিছু আমার কাছে অত্যন্ত পরিষ্কার হয়ে গেছে এবং সত্যি কথা আমার মনে হয় আমার দেখা সেরা সায়েন্স ফিকশন এটাই ।

একটা মুভিকে যে একাধারে মানসম্পন্ন এবং ব্যবসাসফল বানানো যায় তা নোলান আরেকবার প্রমান করলেন ইনসেপশনের মাধ্যমে । মুভিটি IMDb টপ ২৫০ এর মাঝে ১৪ নম্বরে রয়েছে । আশা করি মুভিটি সবাই খুব ভালোভাবে দেখবেন এবং উপভোগ করবেন ।

ডাওনলোড লিংক লাগলে বলবেন। এখানে দিলাম না কারন অনেকেই বলছে আমি এর মাধ্যমে নাকি আমার সাইটের প্রচারনা করব। সেই জন্য।

24 thoughts on "আমার দেখা অন্যতম সেরা সায়েন্স ফিকশন “ইনসেপশন” মুভির রিভিউ ( INCEPTION ) মাথা নষ্ট করার মত সিনেমা"

    1. মোঃ আশিকুর রহমান arparvez Author Post Creator says:
      torrent na direct link?
  1. mdmunna1298 mdmunna1298 Contributor says:
    Utube link thakle den.
    1. মোঃ আশিকুর রহমান arparvez Author Post Creator says:
      1337x.to তে গিয়ে inception লিখে সারচ দিন। পেয়ে যাবেন।
  2. Nice movie. You are a old and good author
    1. মোঃ আশিকুর রহমান arparvez Author Post Creator says:
      ধন্যবাদ
  3. Sagor Ahammed IntelSagor Author says:
    Old Boy, The Body, Interstellar, Memories Of Murder, Looper, Fight Club, The Illusionist, No Murcy, Se7en, Triangle এমন প্রায় ৩২ টা Movie দেখেছি আমাকে সবগুলা Movie ক্লিক করছে । Try করতে পারেন আর এগুলা দেখার পর ভালো লাগলে বাকি নাম গুলো নিয়েন আমার থেকে । ধন্যবাদ ।
    1. মোঃ আশিকুর রহমান arparvez Author Post Creator says:
      ha ha.
      moja pelam vai.
      eirokom amar pray 40+ movie ase list e.
      must watch list e ase 300+ Bengali+English+Japanese+korean+malayam.
    2. Sagor Ahammed IntelSagor Author says:
      লুল । নিজের Opinion প্রকাশ করেছিলাম আর কিছু না । আপনার কাছে আছে বসে বসে দেখেন
    3. মোঃ আশিকুর রহমান arparvez Author Post Creator says:
      আর মালায়াম মুভির কথা তো বাদই দিলাম।????
    4. Sagor Ahammed IntelSagor Author says:
      মালায়াম, তামিল নিয়ে কথা হচ্ছে না ।
    5. Misuk Misuk BD Author says:
      Yo bro.আপনি যেগুলো বলছেন প্রায় মুভি দেখা হইছে৷এগুলো মাস্টার পিছ৷তাই একটার সাথে অন্যটার তুলনা করতে যাবেন না৷ভুল হবে৷কোনটিই কোনটির চেয়ে কম না৷তবে থ্রিলার মুভির মধ্যে No mercy সবচেয়ে বেশি ভাললাগছে৷তবে আমার প্রশ্ন হলো পোলাপান হুদাই বলিউড দেখে৷৷৷
    6. Sagor Ahammed IntelSagor Author says:
      হুম।। Suggest করেন। আমি দেখব ইনশাআল্লাহ।
  4. Md Tanim Md Tanim Contributor says:
    Kobe abar gp free net calabo ai Opekkai asi trickbd er amon kuno tunner nai ki je easynet problem solve Kore abar free net calate pare amar mone hoi na amon kW ase???????????
  5. Misuk Misuk BD Author says:
    লিওনার্দো ডি ক্যাপ্রিওর কথা কি বলবো৷One of the best! Shutter iseland,Blood diamond যদি মিস করে থাকেন দেখে ফেলুন৷এগুলো হাজার রেটিং দিলেও মন ভরবে না৷
    1. মোঃ আশিকুর রহমান arparvez Author Post Creator says:
      হুম আমি লাস্ট ৯মাসে ১০+ বার দেখছি। তবে যখন প্রথমবার দেখি তখন কিছুই বুঝি নাই।
      ক্যাপ্রিও আমার দিতিয়ো ফেভারিট নায়ক। ফাস্টে আছে টম হ্যাংকস। ক্রাইম থিল্যার গুলি ভালোই লাগে। তবে আমার কাছে নো মার্সি আর ওল্ড বয় ভালো লাগছে কোরিয়ান এর মধ্যে।

      ক্যাপ্রিও এর catch me if you can, the departed, blood diamond দেখতে পারেন। আপনার ফেবু আইডি দিয়েন।

    2. Misuk Misuk BD Author says:
      fb.com/mr.misuk
    3. Sagor Ahammed IntelSagor Author says:
      Sutter Island দেখছি ভালো লাগছে । অন্যটার জন্য ধন্যবাদ দেখে ফেলব
  6. Ashek Contributor says:
    Direct download link den
    1. মোঃ আশিকুর রহমান arparvez Author Post Creator says:
      ডাইরেক্ট লিংক পাওয়া মুশকিল। টরেন্ট ইউজ করেন
    2. Misuk Misuk BD Author says:
      হলিউডের অধিক তামশা মুভি hdmoviespopcorn.com এ পাবেন৷
    3. Misuk Misuk BD Author says:
      sorry অধিকাংশ হবে৷মুভির নাম লিখে hdmoviespopcorn লিখ গুগোলে সার্চ দিবেন৷

Leave a Reply