বয়সকে বেঁধে রাখার চেষ্টা চলছে সেই প্রাচীনকাল থেকেই। প্রচারমাধ্যমগুলোতেও তারুণ্যকে বেশি দিন টিকিয়ে রাখতে থাকছে নজরকাড়া সব বিজ্ঞাপন। এই সব ঝক্কি-ঝামেলায় মানুষ যখন দিশেহারা ঠিক তখনই বিজ্ঞানীরা দিয়েছেন এক আশা জাগানিয়া তথ্য। দিনে একটি মাত্র কমলাই আপনার তারুণ্যকে ধরে রাখবে বহুদিন।

এক পরীক্ষা থেকে জানা যায়, সাইট্রাস খাবার প্রতিদিন নিয়ম করে খেলে পাকস্থলী, ল্যারিংক্স ও মুখের ক্যান্সার ৫০ শতাংশ কমে যাবে। আর এই সাইট্রাস খাবারের সবচেয়ে বড় উৎস কমলালেবু। বিশেষজ্ঞরা তাই ক্যান্সারের বিরুদ্ধে যুদ্ধে কমলালেবুকেও একটি শক্তিশালী হাতিয়ার হিসেবে দেখছেন।

কমলালেবুতেই আছে প্রায় ১৭০ রকমের ভিন্ন ভিন্ন ফাইটোকেমিক্যাল। যা শরীরের জন্য অত্যন্ত উপকারী এবং শরীরকে কর্মক্ষম রাখতেও সাহায্য করে। কমলার এই উপাদানগুলো ধমনীতে চর্বি জমতেও বাধা দেয়। এই কমলাতেই আছে প্রচুর পরিমাণ ভিটামিন সি এবং ভিটামিন সি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়িয়ে দেয় বহু গুণ। 

একটি মাত্র কমলায় থাকে প্রায় ৭০ মিলিগ্রাম ভিটামিন সি। এই ভিটামিনটি পানিতে দ্রবীভূত হয় বলে অপ্রোয়জনীয় অংশটুকু শরীর থেকে বেরিয়ে যায়। তাই একদিনে বেশি না খেয়ে প্রতিদিন নিয়ম করে একটি কমলা খান।

7 thoughts on "একটি মাত্র কমলাই আপনার তারুণ্যকে ধরে রাখবে বহুদিন"

  1. SK SHARIF Author says:
    বেশি করে পোস্ট করুন, ,কম্পিটিশন চলছে
    1. Ex Programmer Contributor says:
      কীসের কম্পিটিশন???
  2. S.a. Salman Contributor Post Creator says:
    vai ami beshi post korte chaina ami ja jani ba onne ja jane tai manus k janate chai
  3. Tanvir Alam Contributor says:
    vaiya amar post gula publish hocche na keno….
    kew plzz hlp koro
  4. S.a. Salman Contributor Post Creator says:
    tenx
  5. Wakil Jahan Contributor says:
    nc post vai….

Leave a Reply