Hello

ফ্রেন্ডস সবাই কেমন আছেন আসা করি ভালোই আছেন আমিও ভালো ই আছি তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক!!

আজকের Topic
এই গরমে সুস্থ থাকার জন্য যা যা করবেন!!!!


গরম প্রায় চলে এসেছে। আর কিছুদিন পরেই পড়বে প্রচন্ড গরম। কী করবেন তখন? কীভাবে সুস্থ থাকবেন? চলুন দেখে আসি একবার এই গরমেও সুস্থ থাকার জন্য যা যা করনিয়।

১। শারীরিক পরিশ্রম কমিয়ে আনুন, গরমে বেশি ব্যায়াম করার প্রয়োজন নেই। ব্যায়ামে বাড়বে শরীরের তাপমাত্রা। তবে শারীরিক ফিটনেস বজায় রাখতে যেটুকু ব্যায়াম করবেন তা যেন সীমিত থাকে।

২। দুঃসহ গরমে ঘামের সাথে শরীর থেকে বেরিয়ে যায় প্রচুর পরিমাণে পানি। সেই পানি পূরণ করতে আপনাকে অনেক বেশি পানি পান করতে হবে। এ ছাড়া স্বাভাবিকভাবেই গরমে দেহের তাপমাত্রা বেড়ে যায়। শরীরের কোষগুলোকে সজীব রাখতে হলে চাই পানি। শরীরে পানির অভাব হলে মাংসপেশি ঠিকমতো কাজ করতে পারে না। তাই দুঃসহ গরমে যেখানেই থাকুন না কেন সাথে রাখুন প্লাস্টিকের বোতলভর্তি পানি।

৩। বিভিন্ন মাংস, ডিম ও চর্বি জাতীয় খাবারের কথা ভুলে যান। তরল খান বেশি করে; দেখবেন শরীর সতেজ লাগছে বেশ। স্যুপ, ফলের রস খান। সবজি বাদ দেবেন না। শরীর থেকে ঘামের সাথে বেরিয়ে যাচ্ছে লবণ। আপনি খাবার স্যালাইন খান। ডাবের পানি, তরমুজে ভরিয়ে ফেলুন পাকস্থলী।

৪। যদি গরম বেশি পড়ে তাহলে ভারী ও কড়া গন্ধের পারফিউম মাখবেন না। কড়া পারফিউমে আপনার শরীরে গরম লাগার ভাব বেড়ে যাবে। এ সময় একেবারে হালকা গন্ধের পারফিউম মাখুন।

৫। গাঢ় রঙের পোশাক তাপ শোষণ করে বলে গরম অনভূত হয় বেশি। কিন্তু হালকা রঙের পোশাক রোদ যতটুকু না শোষণ করে তার চেয়ে প্রতিফলিত করে। তাই হালকা রঙের পোশাকে আপনি কেবল স্বাচ্ছন্দ্যই বোধ করবেন না, বরং এই পোশাক আপনার শরীরকে ঠাণ্ডা রাখবে। সবচেয়ে ভালো হয় সাদা রঙের পোশাক হলে। গরমে সিনথেটিক পোশাক কখনোই পরবেন না। সব সময় সুতি ও ঢিলা পোশাক পরুন।

৬।রোদ থেকে বাঁচিয়ে রাখুন চোখকে!!! গরমের এই সময়ে সূর্যের তাপ সরাসরি চোখে এসে পরে। যা চোখে থাকা লেন্সটিকে খুব বাজে ভাবে ক্ষতিগ্রস্থ করে। তাই এই অতি বেগুনি রশ্মি থেকে চোখকে বাঁচাতে আপনি পড়তে পারেন সানগ্লাস আর সাথে মাথায় টুপি। যা আপনার চোখকে ঠান্ডা রাখবে এবং আপনার আশেপাশে থাকা ধুলাবালি থেকে রক্ষা করবে।
রোদের আরেকটি সমস্যা হচ্ছে চোখের চুলকানি। এই সমস্যা দেখা দিলে ব্যবহার করতে পারেন গোলাপজল। খাঁটি গোলাপজল চোখের চুলকানি সমস্যা রোধ করতে খুব সহায়ক। এটি চোখকে শীতল ও ঠান্ডা করে এবং চুলকানি সমস্যা রোধ করে। প্রতিদিন ২বার গোলাপজল দিয়ে আপনার চোখ ধুয়ে নিতে পারেন, পাশাপাশি আপনি চাইলে দুই থেকে তিন ফোঁটা গোলাপজল ড্রপ হিসেবেও ব্যবহার করতে পারেন।

এভাবে আপনারা এ গরমে সমস্যা গুল থেকে পরিত্রান পেতে পারেন

ধন্যবাদ।

17 thoughts on "আজকের টিপস অ্যান্ড ট্রিক্স!!!এই গরমে সুস্থ থাকার জন্য যা যা করবেন!!!!"

    1. Akash paul Author Post Creator says:
      Thanks bhai
    1. Akash paul Author Post Creator says:
      Thanks
    1. Akash paul Author Post Creator says:
      Thanks bro
    1. Akash paul Author Post Creator says:
      Thanks bro
  1. Akash paul Author Post Creator says:
    Thanks….!!!
  2. IbRaHiM Contributor says:
    Dhonnobad
    1. Akash paul Author Post Creator says:
      Thanks bro
  3. Robiul Contributor says:
    পাকা চুল নিয়ে কিছু বলেন?
    please please please.
    1. Akash paul Author Post Creator says:
      next a chasta korbo
  4. Faisal Ahmed Rifen Author says:
    eigulo porar jonno health bishoyok website ache bhai eshob post nh kore technology bishoyok kichu post koren. cz eta technology based website
    1. Akash paul Author Post Creator says:
      thanks bro

Leave a Reply