সকলকে জানাই সালাম/নমষ্কার
সকলে কেমন আছেন আসা করি ভালই আছেন
আমার সাথে থাকলে ভাল থাকতেই হবে আমি আসা করি। তবে আমি একটুও ভাল নাই। অনেক টেনশন এর মদ্ধে দিন কাটছে আমার + আপনাদের ও সেরকম রেসপন্স পাই না। তাই মুভি নিয়া রিভিউ করা আমি বন্ধ করে দিব চিন্তা করতেছি। এবার মুল কথা বলি।

Movie Name: Vada Chennai (2018)
Film Stars: Dhanush ,Aishwarya Rajesh
Directed: Vetrimaaran
Released Date: 17 October 2018
Types: Action, Crime
ImdB: 9.2/10
Personal Rating :9.3/10
Languages: Tamil + Bsub
Movie Quality: HDRip.
File Size: 400MB/700MB/1.5GB

♦…….মুভি নিয়ে অনেক অনেক কথা……♦

★ মাস্টারপিস মানের একটি ক্রাইম মুভি হল এইটা। গ্যাংস্টার ফিল্ম আমার একটু বেশিই ভালো লাগে। তাই মুভি সম্পর্কে অনেক অনেক কথা বলছি।

★ ছবিটির মধ্যে বর্ণিত এই কথাটা বলতেই হবে আমার তা হল–একজন ক্যারাম বোর্ড খেলোয়াড়ের তারই অজান্তে গ্যাংস্টার হয়ে ওঠার গল্প। মুভির ন্যাগেটিভ স্টাইল বেশ প্রশংসনীয়। সেই সাথে ফ্ল্যাশব্যাক সিনগুলো পুরো মুভি জুড়েই বেশ ভাল লাগার মত।

★ ভেঙ্কটেশ প্রভু ওরফে ধানুশ যে প্রকৃতরূপে একজন পরিপূর্ণ অভিনেতা, সেটাতে কারো কোনো সন্দেহ থাকার কথা নয়। এই অভিনেতা আবারও নিজের প্রতিভার প্রমাণ দিয়েছেন এই মুভিতেও।

★ মুভিতে তো অনেকেই অভিনয় করেছেন। কিন্তু সবার অভিনয়ের পাশাপাশি আরেকটি লোকের অভিনয় বেশ ভাল লেগেছে। গুনা চরিত্রে অভিনীত লোকটির। এর আগেও তার ২ থেকে ৩ টি মুভি আমি দেখেছি।

★ কোনো প্রকারের এডাল্ট সিন ব্যতীত একটি পারফেক্ট গ্যাংস্টার মুভি দেখে নিলাম বলতে পারেন। এবছরে মুক্তিপ্রাপ্ত সেরা সাউথ ইন্ডিয়ান তামিলভাষী গ্যাংস্টার ফিল্মও বটে।

★ Aadukalam মুভিতে ধানুশ নিজের তুখোড় অভিনয় দেওয়ার জন্য জাতীয় পুরস্কারপ্রাপ্ত হয়েছেন।

★ ১৫ বছরের বিস্তর গবেষণা আর সাধনার সার্থক প্রতিকৃতি “ভাডা চেন্নাই” মানে (উত্তর চেন্নাই)। নিঃসন্দেহে বলা যায়, এই মুভিটার মধ্যকার কাহিনী ও টুইস্ট একজন প্রকৃত মুভিপ্রেমীর মাথা ঘুরিয়ে দিবে।

★ মূল অভিনেত্রীর চরিত্রে ঐশ্বরিয়া রাজেশ, তার মিষ্টি অভিনয়ও মনকাড়ার মতন লেগেছিল।

★ ধানুশ এর ক্যারিয়ারের ড্রিম প্রজেক্ট ছিল এই ভাডা চেন্নাই। আর ডিরেক্টর ভেট্রি মারান অতি নৈপুণ্যতার সাথে মুভিটিকে দর্শকদের মাঝে পরিবেশন করতে সক্ষম হয়েছেন বলে মনে করি আমি।

★ মুভিটি এক প্রকার নন-লাইনার ন্যারেটিভ স্টাইলে সিনেমা পর্দায় দৃশ্যায়িত হয়েছে।

♦……..মুভি রিভিউ…….♦

১৯৮৭ সালের দিকে – গুনা, ভেলু, জাওয়া পাড়ানি এবং সেন্থিল নামের এই চার ব্যক্তি নর্থ মাদ্রাসের একটি রেস্টুরেন্টে একজন উচ্চ পদস্থ মানুষকে খুন করে। সেন্থিল গুনা ও ভেলুকে পুলিশের কাছে আত্মসমর্পণ করার জন্য অনুরোধ করে এবং প্রতিশ্রুতি দেয় যে তাদের খুব শীঘ্রই সে জামিনে ছাড়িয়ে আনবে। এক বছর কেটে যাওয়ার পরও যখন তারা জেলে, তখন তাদের মাঝে এক পারস্পরিক দ্বন্দ্বের সৃষ্টি হয়।
২০০০ সালের দিকে – মাদ্রাস সেন্ট্রাল প্রিজনের নিউ ওয়ার্ডেন জেলখানার ৭ম ব্লক, যেটা সেন্থিলের আয়ত্তে সেখানকার কিছু পৈশাচিক কার্যক্রম নিড়ানোর চেষ্টা শুরু করেন। গুনার হিংস্র মানুষদের ভয়ে সেন্থিল কখনও নিজের ব্লক থেকে বাইরে আসে না। আনবু (Dhanush) এবং ভেলুর ভাই শিবাকে সেই সেন্ট্রাল প্রিজনে আনা হয়। বিভিন্ন ঘটনার সম্মুখীন হওয়ার পর আনবু ৭ম ব্লকে থাকা সেন্থিলের মন জয় করে তার দলে চলে যায়।

তবে গল্পের গভীরতা প্রকাশিত হয় দূর্দান্ত ফ্ল্যাশব্যাকের মাধ্যমে। আর এ মুভির ফ্ল্যাশব্যাক ও টুইস্ট ই এর আসল প্রাণ বলতে পারেন। মুভির কাহিনী আগাতে থাকে স্ক্রিপ্টের পাস্ট এবং প্রেজেন্ট সিচুয়েশনের ওপর ভিত্তি করে।

এখন এই মুভির পাস্ট ও প্রেজেন্ট সিচুয়েশন গুলা কি কি তা জানতে ও দেখতে হলে আপনাকে মুভি টি দেখতে হবে।

♦…..আমার নিজস্ব কিছু মতামত…..♦

♥ তামিল ইন্ডাস্ট্রিতে চিয়ান বিক্রম স্যারের পর আমার দ্বিতীয় পছন্দ হলো ধানুশ।

♥ অভিনেত্রী এন্ড্রেয়া মুভির ক্লাইম্যাক্স এ একটি গুরুত্বপূর্ণ চরিত্র পালন করেছে বলা যায়, তার অভিনয়ই আসলে ক্লাইম্যাক্সের একটি আনবিটেবল টুইস্ট এনে দিতে সক্ষম হয়েছে। যদিও মূল ক্রেডিট ভেট্রিমারানেরই বলা যায়।

♥ একজন পরিচালক কিভাবে একটি গল্পকে দর্শকের সামনে প্রদর্শন করবেন সেটা সম্পূর্ণরূপে ডিরেক্টর’স চয়েজ। সেটা অবশ্যই হতে হবে গল্পের প্রতিটি ধাপের সহিত সাদৃশ্যপূর্ণ এবং যেটা দেখতে বসলেই একজন দর্শকের মনে কৌতূহল জাগবে “নাহ! ছবিটা শেষ করেই আজকে উঠব”। ভাডা চেন্নাই মুভির পরিচালনাও কিছুটা এরকমই ছিল। একজন দর্শককে মুভির ক্লাইম্যাক্স পর্যন্ত আটকে রাখার শক্তি আছে এর ডিরেকশনে।

♥ Vada Chennai এর প্রথম পর্ব শুধুমাত্র ইন্ট্রোডাকশন ফ্যাক্ট হিসেবে কাজ করেছে বলা যেতে পারে। দ্বিতীয় পর্বের জন্য অধীর আগ্রহে অপেক্ষায় রইলাম।

এই মুভির বাংলা সাবটাইটেল দুই জনে তৈরি করেছেন তাই ২ টা সাবটাইটেল আপনাদের মাঝে শেয়ার করলাম।

shaifulamin ভাই এর সাব এটা।
Bangla subtitle Downlod Link

Fihad ভাই এর সাব এটা।
Bangla subtitle Downlod link Click Here

অনেক বক বক ত করলাম অনেকে হয়ত আবার রিভিউ পরে ধৈর্য্য হারিয়ে ফেলেছে, তাই ডাইরেক্ট মুভি টি ডাওনলোড করে নিন এখান থেকে। মুভি লিংক দেখা মাত্রই Downlod করে রাখুন পড়ে হয়ত লিংক Expaired হয়ে যাবে তাই পড়ে আমাকে দোষ দিতে পারবেন না।



400 MB Link

Movie Downlod Link Click Here
or
Movie Downlod Link Click Here

700 MB Link
Movie Downlod Link Click Here

1.4 GB Link
Movie Downlod Link Click Here

বিঃদ্রঃ অনেক তথ্য আপনাদের দেয়ার জন্য কিছু লেখা অনেক জায়গা থেকে কপি করতে হয়েছে।

সাউথ সহ অন্যান্য দেশের নতুন নতুন মুভি পেতে ঘুরে আসুন আমাদের ওয়েবসাইটে।

South New Movie Website Link Clik Here প্রতিদিন মুভি আপডেট করা হয়ে থাকে বিভিন্য সাইজ এ।

প্রতিনিয়ত South মুভির সকল আপডেট পেতে ও মুভি Requested থাকলে এক্ষনি এই পেইজে like/Follow বাটনে ক্লিক করে See Fast করে সাথেই থাকুন। Facebook Official Page Click Here ৭ দিন পর পর আমি রিভিউ দিয়ে থাকি।
তাই Trickbd এর সাথেই থাকুন।

মুভিটা কেমন লেগেছে তা কিন্তু অব্যশই কমেন্ট বক্সে জানাবেন। এরকম রিভিউ সহ আর ও মুভি পেতে হলে আপনাদের সকলের অনেক অনেক রেসপন্স চাই কমেন্টে।

Watching

13 thoughts on "Dhanush এর পারফেক্ট একটি গ্যাংস্টার তামিল মুভি Vada Chennai দেখুন এখন বাংলা সাবটাইটেলে সাথে আমার রিভিউ ত থাকছেই। Gangstar মুভি যারা পছন্দ করেন তারা না দেখলেই পচতাইবেন।"

  1. Assassin Contributor says:
    Danush er acting just wow ?
    1. bappi banik Author Post Creator says:
      হুম।।
    1. bappi banik Author Post Creator says:
      দেখলে আসা করি আর ও ভাল লাগবে।
    2. OndhoKobi Author says:
      তা তো অবশ্যই!
    1. bappi banik Author Post Creator says:
      yes
    1. bappi banik Author Post Creator says:
      welcome..
  2. Mastar Author says:
    Ami aii heror fan??
    1. bappi banik Author Post Creator says:
      gd….
  3. Jakir Hossain Contributor says:
    সাবটাইটেল মনে হয় গুগোল ট্রান্সলেটেড। শব্দগুলো এলোমেলো।
    1. bappi banik Author Post Creator says:
      no

Leave a Reply