সকলকে জানাই সালাম/নমষ্কার
কেমন আছেন সকলে আসা করি ভালই আছেন।আপনাদের জন্য এবার ব্লকবাস্টার একটা মুভি রিভিউ নিয়ে চলে আসলাম। মুভি সম্পর্কে অনেক অনেক কথা বলব ধৈর্য্য নিয়ে পড়বেন ও দেখবেন আসা করি। প্রথম প্রকাশিত হয়েছে southmovi.tk তে এরপরে Trickbd তে।

Movie Name : Jersey
Star cast : Nani, Shraddha Srinath, Sathyaraj.
Imdb Rating : 9.1
Personal Rating 10/10
Director : Gowtam Tinnanuri
Music : Anirudh Ravichander
Language : Telugu
Industry : Tollywood
Censor : U
Release date : 19 April 2019

……….মুভি নিয়ে কিছু কথা……..

★একটি মুভির প্রাণ হলো মুভির গল্প! সেই জায়গায় এই মুভিটা ১০০ থে পু্রো ১০০ পাবে। অনুপ্রেরণার একটি গল্প!! হার না মানা গল্পগুলো কার না ভালো লাগে?!

★প্রতিটি সিনেমাতেই সে এতো পারফেক্ট অভিনয় করে যে বলা মুশকিল এদের মধ্যে কোনটা সেরা,, তারপরও বলবো এটা সেরা তিনের মধ্যে থাকবে।

★”মেঘ দেখে তোরা করিস নে ভয়
আড়ালে তার সুর্য হাসে”

টানা তিনটি এভারেজ মুভির পর এইরকম অসাধারন প্রত্যাবর্তন যেন উপরের দুটি লাইনেরই বহিঃপ্রকাশ

★এরকম অসাধারন লাস্ট মুভি দেখেছি কলকাতার মুভি Uma। সেখানে ছিল বাবা মেয়ের গল্প। আর এখানে বাবা ছেলের গল্প। সত্তি অসাধারন।

★মাত্র দ্বিতীয় সিনেমাতেই পরিচালক #GowthamTinnanuri কে যথেষ্ট পরিণত লেগেছে। তার আগের সিনেমা #MalliRaava এর সাথে এটার পার্থক্য করলেই উন্নতিটা আপনাদের সামনে একদম পরিষ্কার হয়ে যাবে।

★পছন্দের অভিনেতার সিনেমা, পছন্দের জনার, ক্রিটিকসদের পজিটিভ রিভিউ, দর্শকদের ব্লকবাস্টার রেসপন্স, বক্স অফিস সাফল্য!

★অনিরুদ্ধ সবসময়ই পছন্দের একজন । তাকে আমার বেশি পছন্দ মাস মিউজিকের জন্য(যদিও তার ফ্যান হয়েছি 3 দেখে) কিন্তু এইরকম ইমোশনাল মুভিতে সে প্রত্যাশা থেকেও অনেক গুণ ভালো কাজ করেছে। এতো সুন্দর প্লটের সাথে তার মানানসই মিউজিক মুভিতে ভিন্নমাত্রা যোগ করেছে।

★অভিনয় নিয়ে বেশ কিছু বলবনা। তবে যদি বলা হয় ন্যানির সাথে একটা বন্ডিং দেখাতে ছোট ছেলেটি কতটুকু সফল?তাহলে আমার উত্তর হবে ১০০%!

★যদিওবা তেলুগু ভাষা সম্পুর্ণ বুঝিনা!! তারপরও নিজের ক্ষুদ্র জ্ঞান দিয়ে যতটুকু বুঝতে পেরেছি,, সেই ধারণা থেকে বলতে পারি মুভিটা সত্যিই প্রশংসার দাবিদার।

★এছাড়াও মুভিতে বাকি সবাই যার যার জায়গায় খুবই পারফেক্ট অভিনয় করেছেন,, যাকে বলে আরকি একদম নিখুঁত?

★মুক্তির পর মুভিটি নিয়ে যতটা প্রশংসা হয়েছে একটুও বাড়তি ছিলনা। নিজের প্রাপ্য পাওনাটুকুই এখন পাচ্ছে।

★অভিনয় নিয়ে আলাদা করে বলতে গেলো “ন্যানির” কথা বলতেই হয়। তার নামের সাথে ন্যাচরাল স্টার ট্যাগটা একদম যথার্থ।

★পুরো মুভি জুড়েই ন্যাচরাল স্টারের একার দাপট চলেছে। তবে সাপোর্টিং রোলে সাত্যিয়ারাজ এবং শ্রদ্ধা বেশ ভালোই সঙ্গ দিয়েছেন।

★এরকম কাজ ধারাবাহিকভাবে করে গেলে টলিউডের প্রথম সারির পরিচালকদের খাতাতে নাম লেখাতে খুব একটা সময় লাগবে বলে মনে হয়না।

……..মুভির ভালো দিক……..

★বাবা ছেলের ইমোশনাল এটাচমেন্ট।
এই জায়গাটা আবেগের জায়গা। তাই এখানের ভালোলাগা গুলো লেখায় প্রকাশ করা খুবই কষ্টসাধ্য ব্যাপার।

★মুভির খুবই মজবুত একটা অংশ। অনেকেই হয়তোবা বলবে ক্লাইম্যাক্সটা ট্রাজিক দেওয়ার কোন প্রয়োজন ছিলনা। কিন্তু বিশ্বাস করেন এই মুভির জন্য এর থেকে ভালো ক্লাইম্যাক্স আর হতেই পারেনা।

★এইরকম গল্পগুলো সত্যি সত্যি প্রচুর এনার্জি দেয়। নিজের মধ্যে আলাদা একটা আত্মবিশ্বাস তৈরি করে। অনুপ্রেরণার জন্য হলেও মুভিটা একবার দেখা প্রয়োজন

★মুভিটা ভালো লাগার আরও একটি প্রধান এবং অন্যতম কারণ বলা যায় মুভির পরিচালনা । পরিচালনায় একধরনের ম্যাজিক ছিল। খুবই সাবলীল উপস্থাপনা মুভির প্রতি দর্শকদের আলাদা একটা আকর্ষন সৃষ্টি করতে সক্ষম হয়েছে।

★মুভিটা আমার কাছে ব্যক্তিগতভাবে ভীষণ ভালো লেগেছে।অনেকরই মুভি টা হজম হবে না।কারণ পুরো মুভি জুড়ে emotional attachment এ ভর্তি।যা খুবই heart touching.

★মুভিত যে বিষয়টা খুব ভালো লেগেছে তা হলো বাবা আর ছেলের মধ্যেকার সম্পর্ক। একজন বাবা তার ছেলের খুশির জন্য কি করতে পারে তা ভালোভাবে ফুটিয়ে তোলা হয়েছে এবং ন্যানি জাস্ট ফাটিয়ে দিয়েছে।

★মুভিতে এতো এতো ভালো দিক রয়েছে যে কোনটাকে উপরের দিকে রাখবো সেটা ঠিক করা খুবই কষ্টকর ব্যাপার। তাই একটু আবেগের বশবর্তী হয়েই বলবো বাবা ছেলের প্রতিটি মুহুর্তই মুভির সেরা পার্ট ছিল।

★এছাড়া পুরো মুভি জুড়েই ভালো লাগার মতো আরও অসংখ্য উপাদান ছড়িয়ে ছিটিয়ে রয়েছে যেগুলো এখানে উল্লেখ করা সম্ভব হচ্ছেনা।

…….মুভির খারাপ দিক……

★খারাপ লাগার কারণ খুবই নগন্য। তারপরও উল্লেখ করা প্রয়োজন। তাই করতেছি।

★স্লো স্ক্রিনপ্লের কারনে একটা মুভি ভালো করে উপভোগ করা যায়না। জার্সির ক্ষেত্রেও এর ব্যাতিক্রম ঘটেনি। স্ক্রিনপ্লে ফাস্ট হলে আরও বেশি উপভোগ্য হতো মুভিটা।

★পুরো মুভি জুড়েই কমেডি খুব বেশি ছিল বলে মনে হয়না!! কিন্তু আমার কাছে মনে হয়েছে স্ক্রিপ্ট’টি যেভাবে তৈরী করা হয়েছে সেখানে চাইলেই আরও কিছু কমেডি যোগ করা যেত।

★কমেডি দেওয়া না দেওয়া সম্পুর্ণ পরিচালকের উপর নির্ভর ছিল।কেনো দেননি সেটা তিনিই ভালো বলতে পারবেন। তবে আমার মনে হয়েছে আরও একটু কমেডি যোগ করলে আরও ভালো হতো।

★এছাড়া আর কোন দুর্বল দিক ছিলনা। থাকলেও আমার চোখে পড়েনি।


……. মুভি রিভিউ…….

অর্জুন নামের একজন ক্রিকেটার থাকে যে তার শারিরীক সমস্যার কারণে ক্রিকেট খেলা বাদ দেন।তার ন্যানি নামের একটি ছেলে থাকে যে তার জন্মদিনে ভারতের জাতীয় দলের টেন্ডুলকারের #Jersey কিনে দিতে বলে তার বাবাকে। কিন্তু তার কাছে তখন পর্যাপ্ত পরিমাণ টাকা থাকে না। তাই তিনি দীর্ঘ ১০ বছর পর আবার ক্রিকেটের জগতে ফিরে যান। প্রথমে সবাই তাকে অবহেলা করে এবং বলে ৩৬ বছর বয়সে কেও কিভাবে ক্রিকেট খেলার জন্য উপযুক্ত থাকতে পারে তাও আবার ১০ বছর বাড়িতে বসে থেকেছে। পরে কি অর্জুন তার ক্রীয়াকৌশল প্রদর্শন করে তাদের মুগ্ধ করতে পারবে? তা জানতেই দেখতে হবে আপনাকে এই মুভি টি।

গল্পটাযে শুধু ক্রিকেট নিয়ে তা নয়,, গল্পটা একজন বিবাহিত বেকারের যাকে সবসময় অপমান সহ্য করতে হয়। গল্পটা একজন কর্মজীবি স্ত্রীর যে তার ভালোবাসাকে রক্ষা করতে জীবন যুদ্ধে একাই ঝাপিয়ে পড়েছে। গল্পটা একজন ক্রিকেট কোচের যে তার সেরা ছাত্রের সাফল্য দেখতে বদ্ধ পরিকর। গল্পটা একজন কর্মহীন বেকার বাবার যে তার ছেলের সপ্ন পুরণ করতে সকল অসম্ভবের সাথে যুদ্ধ করতে প্রস্তুত। সর্বোপরী গল্পটি কয়েকজন হার না মানা মানুষের যাদের জীবনে পারবোনা বলে কোন শব্দ নেই।


প্রথমেই বাংলা সাব টি ডাওনলোড করুন।


Bangla Subtitle Downlod Link

এবার আসুন মুভি টি ডাওনলোড করি।

1.6 GB Link
Movie Downlod Link Clik Here

400 MB Direct Site Link

Movie Downlod Direct site link

বিঃ দ্রঃ কিছু তথ্য আপনাদের দেয়ার জন্য কপি করা হয়েছে। কিছু মেম্বার আছে যারা লেখাগুলা না পরেই শুধু শুধু কমেন্ট বক্সে চিৎকার করে থাকে আর তাদেরকেই বলছি সবার আগে লেখাগুলা পড়ুন।

সাউথ সহ অন্যান্য নতুন নতুন মুভি পেতে ঘুরে আসুন আমাদের ওয়েবসাইটে। আর এখন থেকে সকল মুভির লিংক আমাদের সাইটে ডাইরেক্ট অই পাবেন। তাই দেরি না করে চলে আসুন আমাদের সাইটে।

South New Movie Website Link Clik Here প্রতিদিন মুভি আপডেট করা হয়ে থাকে বিভিন্য সাইজ এ।

প্রতিনিয়ত South মুভির সকল আপডেট পেতে এক্ষনি এই পেইজে like/Follow বাটনে ক্লিক করে See Fast করে সাথেই থাকুন। Facebook Official Page Click Here ৭ দিন পর পর আমি রিভিউ দিয়ে থাকি।
তাই Trickbd এর সাথেই থাকুন।

সাউথ ও অন্যান্য মুভির বিভিন্য নিউজ জানতে
আমাদের এই ছোট্ট গ্রুপ এ জয়েন করুন।
Movie Group Link Click Here

মুভিটা কেমন লেগেছে তা কিন্তু অব্যশই কমেন্ট বক্সে জানাবেন। এরকম রিভিউ সহ আর ও মুভি পেতে হলে আপনাদের সকলের অনেক অনেক রেসপন্স চাই কমেন্টে।

মুভিটা দেখার জন্য শুভ কামনা রইল

9 thoughts on "ন্যাচরাল স্টার Nani এর Telugu ব্লকবাস্টার একটা মুভি দেখুন Jersey এখন বাংলা সাবটাইটেল দিয়ে সাথে আমার রিভিউ ত থাকছেই। যারা Heart touching মুভি দেখতে পছন্দ করেন শুধুমাত্র তারাই দেখুন। Nani এর মুভি না দেখলেই মিস করবেন।"

  1. Shadin Contributor says:
    খেলার আগের রোমান্স..?
  2. Shadin Contributor says:
    যে মুভিটা না দেখবে সে নিঃসন্দেহে অনেক কিছু মিস করবে।
    1. bappi banik Author Post Creator says:
      r8..
  3. Shadin Contributor says:
    আপনার খারাপ দিকের যে কমেডির কথাগুলো বলছেন তার ধারণাটা আপনার ভুল। এধরনের ইমোশনাল মুভিতে কমেডি খাটে কিভাবে। মুভিটা যদিও কারো বায়োগ্রফি না, তবে একটা প্লেয়ারের জীবনী নিয়েই বানানো হয়েছে।
    যতটুক কমেডি দেয়ার দরকার ছিল ততটুকুই দিয়েছে।
    1. bappi banik Author Post Creator says:
      hmmm…
  4. Soiod Mafi Uddin Contributor says:
    ভাই সাব কোনটা ডাওনলোড করব,,, লিংক দেন।।।।।ডাইরেক্ট লিংক দেন
    1. bappi banik Author Post Creator says:
      je sub e apni dekte cahn seta downlod korben.. bsub link https://subscene.com/subtitles/jersey/bengali/2002226
  5. mizanrupok Contributor says:
    Vai help , chrome browser a download waiting problem solved korar moto kono way ahse ki ?
    1. bappi banik Author Post Creator says:
      1 ta kore file downlod den.. taile r prb hobe na.. r google drived r link hole uc browser dia downlod korun.. e sara onnosob link e google chrome best..

Leave a Reply