আসসালামুয়ালাইকুম

আপনি সুখী হবেন নাকি হবেন না এটা নির্ভর করে একান্তই আপনার উপর। আপনি যদি সারাক্ষন ভাবেন যে আপনি অন্যের দ্বারা সবসময় নিপীড়িত , নির্যাতিত তাহলে আপনি তাই হবেন। আপনি যদি সারাক্ষন নেগেটিভ ভাবেন তাহলে আপনার সবকিছুই নেগেটিভ হবে। আপনার একটা কথা একটা পরিবারে অশান্তি আনার জন্য যথেষ্ট। এসব ভাবা লাগবে। সুখ আর শান্তি বিষয়টা আপেক্ষিক আর অনুভবের বিষয়।


আপনি যদি ভাবেন আপনি সুখী আপনি হাজারো অসঙ্গতির মধ্যে থেকেও সুখ অনুভব করবেন। আপনি যদি মনে করেন আপনার সব কিছুই আছে, দেখবেন আসলেই আপনার সব কিছু আছে। সারাক্ষন এই নাই সেই নাই বলে হাহাকার করলে কিছুই থাকবে না। মানুষকে বিশ্বাস করতে শিখতে হবে। দেখা যাবে এতে অনেক বেশী শান্তি। আমরা সবসময় নিজের মত করে ভাবি। কখনোই অন্যের মাথায় কি চিন্তা হচ্ছে, কিংবা আমি যেভাবে ভাবছি সে কিন্তু সেভাবে ভাবছে না এটা চিন্তা করি না। আমি যদি কোন একটা দেয়ালের এক পাশ দেখি তাহলে একরকম দেখবো, আর অন্যজন আরেকপাশ দেখলে কিন্তু আরেকরকম। দুটাই কিন্তু একই দেয়াল। এবং দুজনেই সঠিক। এভাবে ভাবা বেশী করে উচিত প্রতিটি সম্পর্কেই। জীবনে সুখ পেতে হলে নিজেকে বিলীন করে ভাবা লাগে।


নিজেকে নিয়ে ভাবলে বা নিজে যা ভাবি সবই সঠিক ভাবলে আসলে সুখ আর হবে না। আর সবার চেয়ে বেশী আল্লাহকে ভালোবাসুন। আল্লাহর সাথের ভালোবাসায় কাউকে শরীক করবেন না। আল্লাহ সবাইকে ভালো রাখুক।

2 thoughts on "সুখী হওয়ার চমৎকার একটা উপায় জেনে নিন"

  1. AmritoBasak Contributor says:
    ki dhoroner post vai eta?
  2. tanvirtheboss Subscriber says:
    ফাউল পোস্ট, ডিজলাইক

Leave a Reply