অ্যাভেঞ্জার্স: এজ অব আলট্রন

 

অ্যাভেঞ্জার্স: এজ অব আলট্রন চলচ্চিত্রটি মার্ভেল কমিকস সুপার হিরো টিমের উপর ভিত্তি করে ২০১৫ সালে নির্মিত হয়। চলচিত্রটির চিত্রনাট্য রচনা ও পরিচালনা করেছেন জশ হেডন। ছবিটি ২০১১ সালের দ্য অ্যাভেঞ্জার্স ছবির সিক্যুয়াল এবং মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের একাদশতম চলচ্চিত্র। উইকিপিডিয়া
মুক্তির তারিখ: ১ মে, ২০১৫ (বাংলাদেশ)
পরিচালক: জোস উেডোন
অনুষ্ঠান চলার প্রকৃত সময়: ২ ঘন্টা ২২ মিনিট
বাজেট: : $444–495.2 মিলিয়ন (gross); $365.5 million (net);
চলচ্চিত্রের সিরিজগুলি: দ্য অ্যাভেঞ্জার্স
IMDB:7.8
একটা সুপারহিরো নিয়ে যখন পোষায় না , তখন ডাক পড়ে সুপারহিরোদের নিয়ে দলের। একেক কমিক্সে একেক নাম। ডিসি কমিক্সে জাস্টিস লীগ, গণতন্ত্র কমিক্সে ছাত্রলীগ এবং মার্ভেল কমিক্সে Avengers। সুপার হিরোদের সাথে লড়াইয়ের জন্য দরকার ধুমধাড়াক্কা ভিলেন। এবার সেই ভিলেন হলো Ultron।

Ultron ভাইয়ের এক কথা এক দাবী: “আঁর লগে চুদুর বুদুর চইলত ন”। সেই আলট্রন কে নিয়ে অ্যাভেঞ্জারসদের দ্বিতীয় কিস্তি “শোধ নিমু দল: আলট্রন চাচার বয়স”। ইংরেজি থেকে বাংলা অনুবাদ করলাম আর কি।

 

কাহিনী জানা যাক। ঢাকার মেয়র নির্বাচনের স্বচ্ছতা নিশ্চিত করতে গিয়ে হঠাৎ দেখা যায় অ্যাভেঞ্জারসদের প্রাণপ্রিয় “ধন” : লোকির লাঠি হারায় গেসে গা। লোকির লাঠি খুঁজতে এক দফা মারামারি দেখায় অ্যাভেঞ্জারসের বর্তমান সদস্যরা :আয়রন ম্যান, ক্যাপ্টেন ম্যারিকা, হাল্ক, থর , রবিন হুড এবং Scarlette Johansson। লাঠির মধ্যে আবার কী একখান সুলেমানি পাথর আটকানো।

টনি স্টার্ক তার বুয়েট কর্তৃক পরিক্ষিত যন্ত্রপাতি দ্বারা বুঝতে পারে যে এই পাথরের মধ্যে লুকায় আসে এক রোবট বানানোর চোথা। টনি স্টার্ক বাংলাদেশী ছাত্রদের মতো কপি- পেস্ট করে বানায় ফেলে পৃথিবীর মঙ্গলকামী রোবট “ আল্ট্রন”। আল্ট্রন নিজের জ্ঞান পেতে না পেতেই বুঝে “আগে ফেসবুক, তারপর দুনিয়ার সেবা”

আলট্রন তখনই বুইঝা ফেলে। এই দুনিয়া রাখতে হইলে সব মানুষরে আগে মারতে হইবোই। তারপর আর কাহিনীর কিসু জানার দরকার আসে? ঢিসুম ঢিসুম … ঢিসুম ঢিসুম।

 

মুভিটির একই সাথে ভালো দিক এবং খারাপ দিক হলো এটি প্রথম মুভিটির হুবহু নকল এক মুভি। ভিলেন আসে , সবাই এক হয়, লাস্টে ঢিসুম ঢিসুম। প্রথম মুভিটির মতোই দুর্দান্ত রকমের রোমাঞ্চকর এবং হাসির। কিন্তু এমন কিসুও নাই যেটা প্রথম মুভিতে নাই।

 

হ্যাঁ! আছে। এক দৃশ্য। আয়রন ম্যান এবং আলট্রনের একটি মারামারি দৃশ্য আছে যেটা চিত্রায়িত হয়েছে চট্টগ্রাম বন্দরে। দারুণ লাগসে ঔ দৃশ্য দেখে।

একটি চলচ্চিত্রে প্রধান চরিত্রটি বাদে অন্যান্য চরিত্রদের খুব একটা গুরুত্ব দেওয়া মারাত্মক রকমের কঠিন। কিন্তু পরিচালক Joss Whedon দ্বিতীয়বারের মত অনেকগুলি সুপারহিরোকে নিয়ে মোটামুটি সবাইকেই গুরুত্ব দিয়ে একেবারে দেখিয়ে দিলেন।

 

অভিনয়ে রবার্ট ডাউনি জুনিয়র, মার্ক রুফালো, স্কার্লেট আপা ফাটাইবো এটা জানা কথা। কিন্তু আলট্রন চরিত্রে জেমস স্পেডার এক্কেরে ফাটায় ফালাইসে।

 

মুভিতে প্রচুর চরিত্র একসাথে দেখানো হয়েছে। এত চরিত্র দেখতে দেখতে কেন জানি মনে হয় হাল্ক এবং আয়রন ম্যানের দৃশ্য এত কম ক্যারে?

আসুন কিছু সিন দেখে নেই।

সব মিলিয়ে যাদের সুপারহিরো এবং বিশেষ করে অ্যাভেঞ্জারস মুভির ভক্ত তাদের এই মুভি দেখা একান্ত আবশ্যক।  আর যারা পছন্দ করেন না, তারা একটু না হয় সহ্য করে নেন। মজাই তো লাগে!

মুভিটি আমার কাছে অনেক ভালোই লেগেছে যখন আমি প্রথম দেখি। আসা করি আমার রিভিউ টি আপনাদের কাছে ভালো লেগেছে।

আপনাদের পছন্দের মুভির রিভিউ পেতে হলে কমেন্ট করুন আমি রিভিউ দেওয়ার চেষ্টা করবো।
মারভেল অ্যাভেঞ্জার্স: এজ অব আলট্রন ডাউনলোড Google Drive

 ফেইসবুক আমি

15 thoughts on "মারভেল অ্যাভেঞ্জার্স: এজ অব আলট্রন সম্পুর্ন মুভি রিভিউ — উপভোগ করুন মারভেল এর অন্যরকম টুইস্ট"

  1. Danger Rafi Author says:
    Vai eita to ager part…. Eta somporke prai sobai jane….
    1. Sajeeb Ahmed Author Post Creator says:
      আমি শুধু নতুন কিছু নিয়ে রিভিউ লিখি না। মারভেল এর আগের মুভি গুলু নিয়েও লিখি
    2. Danger Rafi Author says:
      hmm bro bujchi
  2. Noman BD Contributor says:
    সভ্য ও মার্জিত ভাষায় লিখবেন।
    আমরা যারা ইংলিশ মুভি দেখি তারা এরকম আঞলিক ভাষা ডিসলাইক করি।
    1. Sajeeb Ahmed Author Post Creator says:
      একরকম লেখায় কুনু টুইস্ট নেই। ভিন্ন কিছুয়ে মানুষ মজা পায়☺
  3. Labib Author says:
    নিজের রিভিউ দিলে ভালো হতো না? কোথা থেকে এক্কান জগাখিচুড়ি রিভিউ কপি পেষ্ট করে দিলেন! এসব সাইটে ভালো রিভিউ গ্রহণযোগ্য। আর এইরকম রিভিউ ফেসবুকে মানায়।
    (রিভিউটাকে একটু ইডিট করে নিলেও পারতেন…)
    1. Sajeeb Ahmed Author Post Creator says:
      লাবিব ভাই আপনি হয়ত ভালো করেই জানেন আমি কেমন টিউন লিখি। আমার অধিকাংশ পোস্ট ই টিউটোরিয়াল এর। আমি কয়েকদিন আগে থেকেই মুভি রিভিউ দিচ্ছি।

      জগাখিচুড়ি নিজে থেকেই পাকালাম। ক্ষমা করবেন। কিন্তু কপি বলবেন না🙂

  4. Jasim Pk Contributor says:
    Review naki paglami
    1. Sajeeb Ahmed Author Post Creator says:
  5. bappi banik Author says:
    কি বলব ঠিক বুজতেছিনা।
  6. Labib Author says:
    ওকে it’s Right। আমি আপনার লেখা নিয়ে কিছু বলতেছি না। প্রথম প্রথম লেখলে একটু সমস্যা থাকেই। কিন্তু কথা হলো – এটা কি তাহলে?
    !!??
    1. Sajeeb Ahmed Author Post Creator says:
      এখানে দেখতে পারেন

      আসা করি আর কিছু বলার নেই।
      এবং
      Lifestyle Category

    2. Labib Author says:
      অনেক আগের পোষ্ট রিপোষ্ট করা হয়েছে! প্রি-সোর্স বলে দিলে ভালো হতো।
  7. BiswajitBarman Contributor says:
    link kaj kore na
    please download link den

Leave a Reply