বিয়ে মানেই একটি ছেলে এবং মেয়ের জীবনে অনেক বেশিই পরিবর্তন আসা। আর নারীর জীবনে পরিবর্তনটা একটু বেশিই আসে। কেননা সকল আপন মানুষকে ছেড়ে একা অন্যের বাসাতে গিয়ে মানিয়ে চলার চেষ্টা। আর নারীর জীবনের এই পরিবর্তনটা আসে হুট করেই এবং বিয়ের প্রথম দিন থেকেই।

আর বিয়ের প্রথম দিন থেকে একটি মেয়ের নানা বিষয়ে নানা রকমের ভাবনার খেলা। অনেকেই ভাবে বিয়ের প্রথম দিনগুলো স্বপ্নের মতো কেটে যায় খুব সুন্দর ভাবে কিন্তু বিবাহিতরা ভাবেন অন্য কথা। তাদের মাথাতে প্রথমেই আসে প্রথম দিনগুলো কীভাবে পার করবে একে অন্যের সাথে।

Click here to more tips

১) প্রতিটি নারীর মনে বিয়ের প্রথম দিনে প্রথম যে কথাটি বাজতে থাকে তা হচ্ছে, ‘সবার সাথে তাল মিলিয়ে চলতে পারবো তো, সকলে আমাকে পছন্দ করবে তো’। শ্বশুর বাড়ির সকলের সাথে তাল মেলানোর কঠিন পরীক্ষা শুরু হয়ে যায় প্রথম দিন থেকেই।

২) যদিও প্রায় অনেক ঘরেই বউ-শাশুড়ির যুদ্ধ লেগে থাকে, কিন্তু বিয়ের প্রথমেই কিন্তু নারীদের মনে শাশুড়ির প্রতি সম্মানই থাকে যা হয়তো ধীরে ধীরে নষ্ট হয়। আর তাই বিয়ের প্রথম দিনেই নারীরা ভাবতে থাকেন শাশুড়ির মন জুগিয়ে কীভাবে চলা যায়।

Click here to more tips

৩) আরেকটি ভয়াবহ ব্যাপার নিয়ে বিয়ের প্রথম দিনেই নারীরা ভাবেন তা হলো রান্না করার ব্যাপারটি। যতো পাকা রাঁধুনিই হোন না কেন বিয়ের পরপর নতুন একটি বাড়িতে এসে সকলের স্বাদমতো রান্নার চাপে সব গুলিয়ে বসে থাকেন, আর ভাবেন, ‘আমার রান্না অখাদ্য হবে না তো’।

৪) নিজের বাসায় পুরনো আরামদায়ক একসেট কাপড় পড়ে দিন পার করে দিলেই চলতো, কিন্তু বিয়ের পর প্রথম দিন থেকেই কোন পোশাকটি পরা যায় তা নিয়ে চিন্তায় পড়ে যান নারীরা। কোনটি পড়লে মানানসই হবে এবং তা আরামদায়কও হবে না নিয়ে চিন্তা করে মাথার চুল ছিঁড়তে ইচ্ছে করে।

৫) প্রেমের বিয়ে হোক বা পরিবারের পছন্দের বিয়েই হোক না কেন, বিয়ের প্রথম দিনেই নারীদের মনে বাজতে থাকে, ‘ভুল সিদ্ধান্ত নিলাম না তো, আরেকটু বোঝা উচিত ছিল কি অথবা এখন কি করবো’ ধরণের বিষয়গুলো।

৬) বোঝার বয়স হওয়ার পর থেকেই কমবেশি প্রায় সকল মেয়েরাই বিয়ের প্ল্যান করে থাকেন। আর তাই ‘আমি গতকালও বিয়ে নিয়ে কতো প্ল্যান করছিলাম, আজকে সত্যিই আমি বিবাহিতা!’ এই বাক্যটি কমবেশি সব নারীর মনে হতে থাকে প্রথম কয়েকটা দিন।
৭) সকালে ঘুম থেকে উঠা নিয়ে চিন্তায় থাকেন বিয়ের প্রথম দিন থেকেই প্রায় প্রতিটি নারী। ‘সঠিক সময়ে উঠলাম তো’ এই চিন্তা করেই বিছানায় পার করে দেন সকালের প্রথম ১০ মিনিট।

Click here to more tips

6 thoughts on "বিয়ের প্রথম রাতে যেসব পরিস্থিতির সম্মুখীন হয় মেয়েরা..?"

  1. Tonmoy saha Tonmoy saha Contributor says:
    ফালতু পোস্ট. এদের কে কেন যে টিউনার বানানো হয়.


    1. MdEasin MdEasin Contributor says:
      toi to bia koros nai tai agolo bojos na
  2. habibulislam2002 Contributor says:
    মেয়েদের এই সব ব্যাপার নিয়ে আমাদের এত মাথা ব্যাথা কিসের। এগুলো বাদ দিয়ে কয় টা দরকারি পোষ্ট করেন।
  3. Rakibs Contributor says:
    Ataw trick…?
  4. Dark Knight Begins Contributor says:
    মারাত্মক একটা গালি আসছে।
    কিন্তু,
    মুখ ভারী করলাম না।
  5. mijan1122 Contributor says:
    ফেইসবুক
    ফটোভেরিফাই ঠিক করা হয় ।
    নাম্বার
    ০ ১ ৭ ৯ ৯ ০ ৩ ৭ ৮ ৪ ৩

Leave a Reply