কোরিয়ান সিনেমা হচ্ছে ভালোলাগার অন্য নাম। কোনো কোরিয়ান সিনেমার যদি গল্প ভালো না লাগে, তবুও সেই মুভির ক্যামেরাওয়ার্ক এবং বিজিএম আমার মন ধরে রাখে। এজন্যই, কোরিয়ান মুভির নেগেটিভ রিভিউ দেওয়া আমার জন্য দুঃসাধ্যের মত হয়ে দাড়ায়। বসেছিলাম, মনে করলাম একটি কোরিয়ান লিস্ট তৈরি করলে কেমন হয়? যেই ভাবা সেই কাজ বসে পড়লাম আমার দেখা প্রিয় দশটি কোরিয়ান সিনেমার লিস্ট তৈরি করতে।

[Sorted By: According to IMDB Rating]

 

10. The Gangster, The Cop, The Devil

Genre: Action, Crime, Thriller
IMDB: 6.9/10


সামারিঃ শহরে নতুন এক সিরিয়াল কিলারের আগমন ঘটেছে। বৃষ্টিস্নাত রাতে কিলার তার টার্গেট ঠিক করে টার্গেটকে মেরে ফেলে। তেমনি একদিন কিলার টার্গেট করে শহরের নামকরা গ্যাংস্টারকে। ভাগ্যক্রমে সেদিন গ্যাংস্টার বেচে যায়। এর পর শুরু হয় গ্যাংস্টার, পুলিশ ও সিরিয়াল কিলার(ডেভিল) এক বাঘ-হরিণ দৌড়। দৌড়ে কে বিজয়ী হবে? গ্যাংস্টার আগে সেই কিলারের নাগাল ধরবে নাকি আগে পুলিশ?জানতে হলে দেখে নিতে হবে ২০১৯ সালের সাড়া জাগানো কোরিয়ান সিনেমাটি।

 

9. Along with Gods

Genre: Action, Drama, Fantasy
IMDB: 7.2/10


সামারিঃ কোরিয়ান পৌরাণিক অনুযায়ী, একজন মৃতব্যক্তির পূনরুজ্জীবন পেতে হলে সাত দেবতার কাছে বিচারকার্যে উত্তীর্ণ হতে হয়। দুই ভাইয়ের বিচারকার্য নিয়ে পরিচালক দুইটি মুভি বানিয়েছেন যথাক্রমে, Along With Gods : The Two WorldsAlong With Gods : The Last 49 Days. ফ্যান্টাসী ঘরানার এই দুই সিনেমা, মুভি লাভার হিসেবে মিস করা উচিৎ হবে না বলে মনে করি।

 

8. The Spy Gone North

Genre: Drama, Thriller
IMDB: 7.2/10


সামারিঃ দক্ষিণ কোরিয়ার এক গোয়েন্দা নিজের দেশকে সুরক্ষিত রাখার প্রয়াসে নিজের আইডেন্টিটি চেঞ্জ করে উত্তর কোরিয়ায় পাড়ি জমায়। উদ্দেশ্য, উত্তর কোরিয়ার কাছে পারমানবিক বোমা আছে কি না তা নিশ্চিত করে দক্ষিণ কোরিয়ায় ফিরে আসা। এই উদ্দেশ্য পূরন করতে গোয়েন্দাকে কীরকম কাঠখড় পোড়াতে হয় তাই নিয়েই মুভিটি। মুভিটিতে দেখানো হয় কিছু ব্যাক্তিকে যারা দুই কোরিয়ার মাঝে ভ্রাতৃত্ব রক্ষার্থে অক্লান্ত পরিশ্রম করে।

 

7. I Saw The Devil

Genre: Action, Drama, Thriller
IMDB: 7.8/10


সামারিঃ মুভির নাম দেখেই আন্দাজ করা যায় মুভিটি কি নিয়ে। হুম, মুভিটি এক উন্মাদ কে নিয়ে যে রাতের আধারে ওত পেতে থাকে। হায়েনা যেমন শিকারকে ছিড়ে খুবলে খায় তেমনই এক দৃষ্টান্ত হলো ‘I Saw the Devil‘ মুভির ডেভিল। এক আন্ডারগ্রাউন্ড পুলিশ অফিসার কীভাবে ডেভিলকে খুজে বের করে এবং ডেভিলের শেষ পরিনতি জানতে দেখে নিতে হবে মুভিটি। মুভিটির প্রতি বাকে বাকে থ্রিল। যা পুরো মুভিটি না দেখা পর্যন্ত আপনি উঠতে চাবেন না। মুভিটি একাধারে অনেক পুরস্কার লাভ করে যার একটি অন্যতম হচ্ছে ‘Blue Dragon Film Award‘.

[১৮+ সতর্কীকরণ]

 

6. A Taxi Driver

Genre: Action, Drama, History
IMDB: 7.8/10


সামারিঃ এটি ১৯৮০সালের গুয়াংজু বিদ্রোহের ওপর নির্মিত এক অসাধারণ সিনেমা। সত্য ঘটনা ওপর নির্মিত মুভিগুলো সবসময়ই ভালো লাগে। মুভিটি এক ড্রাইভারকে নিয়ে। যে অধিক টাকা ইনকাম করার জন্য সিওল থেকে এক সাংবাদিককে নিয়ে পাড়ি জমায় গুয়াংজুর উদ্দেশ্যে। তার বিন্দুমাত্র ধারনাও ছিলো না গুয়াংজুর অবস্থা তখন কিরকম উত্তাল।

 

5. Miracle in Cell no. 7

Genre: Drama
IMDB: 7.5/10


সামারিঃ এক পাগল বাবা। যাকে ভুলক্রমে জেলখানায় বন্দি করে রাখা হয়। জেলখানার মধ্যেই বাবা ও তার একমাত্র মেয়ের ভালবাসার গল্প ফুটিয়ে তোলা হয়েছে। এই মুভিটি দেখে কখন যে আবেগাপ্লুত হয়ে যাবেন নিজেও বলতে পারবেন না। এই মাস্টারপিস সিনেমাটি ইতিমধ্যেই অনেকের দেখা হয়ে গিয়েছে তবে যারা এখনো দেখেননি তারা অতিসত্তর দেখে ফেলুন এই অসাধারণ কোরিয়ান সিনেমাটি ?

 

4. Joint Secuirity Area

Genre: Action, Drama, Thriller
IMDB: 7.8/10


সামারিঃ উত্তর কোরিয়া ও দক্ষিণ কোরিয়ার বর্ডার সংযোগস্থলে(পানমুনজন গ্রাম) দুইজন উত্তর কোরিয়ান সৈনিক নিহত হয়। এই ঘটনাটি তদন্ত করার জন্য ‘Neutral Nations Supervisory Commission(NNSC)’ থেকে এক তদন্তকারী অফিসারকে পাঠানো হয়। এবং এই তদন্তে বেরিয়ে আসে কিছু অবিশ্বাসকর সত্য। যেই সত্য প্রকাশ করলে দুই দেশের মধ্যে যুদ্ধ লেগে যেতে সময় লাগবে না। এ ক্ষেত্রে তদন্তকারী অফিসার কি সিদ্ধান্ত নেন তা দেখার জন্য আপনাকে দেখতে হবে ২০০০সালের নির্মিত এই মাস্টারপিসটি।

এই মুভি সম্পর্কে Quentin Tarantino বলেন ১৯৯২ সালের পর থেকে এটাই তার পছন্দের ২০টি মুভির একটি। ২০০৭ সালে এই মুভিটি সাউথ কোরিয়ার প্রেসিডেন্ট নর্থ কোরিয়ার তৎকালীন প্রেসিডেন্ট কিম জং ইল কে উপহার দেন।

 

3. 3-Iron

Genre: Crime, Drama, Romance
IMDB: 8/10


সামারিঃ এটি কি-দুক কিমের অসামান্য কাব্যিক সৃষ্টি। আমার দেখা বেস্ট রোমান্টিক মুভি। গল্পের নায়ক যার বাড়িঘর বা আত্মীয়স্বজন নেই। সে পোস্টার লাগিয়ে রাখে প্রতিটি বাড়ির দরজার লকারে। যারা বাড়ির মধ্যে প্রবেশ করে তারা পোস্টার ছিড়ে ফেলে বা থাকে না এবং যেটাতে পোস্টার থেকে যায় সেটাতে লোকটি লকার ভেঙ্গে প্রবেশ করে রাত্রিযাপন করে। এভাবেই চলতে থাকে, একদিন, গল্পের নায়ক আগের মতো করে একটি বাড়িতে ঢোকে এবং সে সেখানকার মালিকের স্ত্রীর কাছে ধরা পড়ে যায়। দেখা যায় একসময় লোকটির সাথে মালিকের স্ত্রী ও পালিয়ে যায় এবং আগের মতো তারা অন্যের বাড়িতে রাত্রিযাপন করে দিন গুনতে থাকে যতক্ষণ না তারা বড়রকমের ধরা পড়ে যায়। ধরা পড়ে যাওয়ার পর লোকটির কী হয়? সেই পালিয়ে আসা স্ত্রীর কী হয়? জানতে হলে দেখে নিতে হবে চমৎকার আবহ সংগীতের এই রোমান্টিক সিনেমাটি। পুরো সিনেমাটিতে আপনি নায়ক-নায়িকার মধ্যে কোন ডায়লগ খুজে পাবেন না। মুভি শেষে আপনি পুরো ‘থ’ হয়ে থাকবেন। কথা দিলাম, ভালো সময় কাটবে 🙂

 

2. The Handmaiden

Genre: Drama, Romance, Thriller
IMDB: 8.1/10


সামারিঃ এই মুভি সম্পর্কে বেশি কিছু বলার নাই। একাধারে রোমান্স, থ্রিলার, ড্রামা, ফ্যান্টাসি দেখতে চাইলে এখনই বসে পড়ুন এটা দেখতে। কাহিনী সংক্ষেপ হিসেবে বলা যায়, একজন জাপানিজ উত্তরাধিকারী হাতে এক মহিলাকে দাসী হিসেবে ভাড়া করে নেওয়া হয়, এবং সেই দাসী পরে উত্তরাধিকারীকে প্রতারিত করার চক্রান্তে জড়িয়ে পড়ে। (High 18+ Alert)

 

1. Parasite

Genre: Comedy, Drama, Thriller
IMDB: 8.6/10


সামারিঃ প্যারাসাইট একটি গদ্য। প্যারাসাইট হচ্ছে কবির মাস্টারপিস। যেখানে এসে থেমে যায় মানুষের বিবেক। বুদ্ধিমত্তা যেখানে শুধু হাস্যকর। প্যারাসাইট যার বাংলা অর্থ ‘পরজীবি’। পরজীবিতার বিবরণ কীভাবে অস্কারের এক আসরে ৬টি পুরুস্কার তুলে নেয় এটা জানার জন্যই এই মুভি আপনাকে দেখে নিতে। এ সম্পর্কে বেশি কিছু বলবো না। [১৮+ সতর্কীকরণ]

 

Subscene. Com এ সাবটাইটেল পেয়ে যাবেন। যাদের ইংরেজি সাবটাইটেলে সমস্যা তাদের জন্য রয়েছে বাংলা সাবটাইটেল ❤

 

মুভিগুলোর গুগল ড্রাইভ লিংক

19 thoughts on "আমার দেখা বেস্ট ১০টি কোরিয়ান সিনেমা সাথে ডাউনলোড লিংক"

  1. Tahmid Rashidin Contributor says:
    এতোদিন দাদাদের আটকাইছি এখন দেখি নিজের ধর্মের মানুষই।ধন্যবাদ রোজার মধ্যে এই ধরনের পোস্ট করার জন্য।
    1. Najmul Author Post Creator says:
      আপনার কমেন্টের উত্তর অনেকভাবেই দেওয়া যায়।
  2. EagleEye98 Contributor says:
    মুভি নম্বর ১ ৪ ৭ ৮ ১০ আমার লিস্টে নিলাম,একশান মুভি বলে কথা!
    1. Najmul Author Post Creator says:
      Khela hobe eid er din ?
    1. Najmul Author Post Creator says:
      কী ভাই কান্দেন ক্যান?
  3. New Life Contributor says:
    Cool! এরকম আরো পোষ্ট করবেন আশাকরি
    1. Najmul Author Post Creator says:
      সাথেই থাকুন ভাই।
  4. Rimon814 Contributor says:
    3-Iron/ 3 no movie sara kno link kaj kore na
  5. Muntasir Subscriber says:
    earn daily 1000-3000 tk earn money by writeing post.. visit the  site now

    http://www.techpro24.ml/

    1. Najmul Author Post Creator says:
      ভাই বোধহয় প্রথম ওয়েবসাইট খুলছেন।
  6. Xayan Contributor says:
    ………
    1. Najmul Author Post Creator says:
      .
  7. god servant Contributor says:
    vi email address ta den. kichu movie er link lagbe (korean)
  8. Noman BD Contributor says:
    ১ নং মুভির তো ডাউনলোড লিংক নাই ওখানে
    1. Noman BD Contributor says:
      স্যরি পেয়েছি
  9. Noman BD Contributor says:
    Link is not working
  10. bappi banik Author says:
    valo laglo mr apnar post ta..
  11. Md Ashik Hossain Contributor says:
    All movie download Link is not working

Leave a Reply