আমাদের এই পর্বটি সেরা দশ কোরিয়ান ড্রামা নিয়ে। কি অবাক হলেন? কোরিয়ান ড্রামাও আবার হয় নাকি? জ্বি হা। সন্ধ্যা হলেই টিভিসেটের সামনে বসে ভারতীয় নাটক সিরিয়াল দেখার যুগ আমরা পার করে এসেছি। যুগের সাথে তাল মিলিয়ে উঠতি বয়সের তরুণ তরুনী থেকে শুরু করে মধ্যবয়স্করাও অনুপ্রবেশ করছেন এই কোরিয়ান ড্রামার জগতে।
হালের জেনারেশনের মধ্যে এমন একজনও তরুণ তরুনী পাওয়া যাবে না যে কিনা কোরিয়ান ড্রামা সম্পর্কে জানে কিংবা নাম ই শুনে নি কখনও।
এই পর্বে এমন দশটি কোরিয়ান ড্রামা নিয়ে আলোচনা করব, যা একবার দেখলে আপনিও নিঃসন্দেহে কোরিয়ান ড্রামার প্রেমে পড়তে বাধ্য! পোষ্টের শেষে জানাবো এই ড্রামাগুলো কোথা থেকে দেখতে পারবেন।

চলুন শুরু করা যাক, থাকুন পোস্ট এর শেষ মুহুর্তু পর্যণ্ত।


১। Goblin
৯০০ বছর ধরে একাকীত্ব নিয়ে বেঁচে থাকা, দেবতা কিং সিনের অমর জীবনের অবসান ঘটাতে প্রয়োজন একজন মানব কনে। অতঃপর একজন হাই স্কুল পড়ুয়া জিয়ন টাকের সাথে তার দেখা হয়ে যায়।

যে কিনা মৃত আত্মাদের দেখতে পায় নিজেকে সে দেবতার মানব কোনে হিসেবে দাবি করে অন্যদিকে অভিশপ্ত সুদর্শন মৃত্যু দেবতা যে তার অতীত নাম পরিচয় মনে করতে পারে না কিছুতেই।

ঘটনাক্রমে সবাই একসাথে এক ছাদের নিচেই হাজির হয় শুরু হয় গল্পের নতুন ট্রান ১৬ পর্বের এই ড্রামাটিতে ঘটতে থাকে মজার মজার উদ্ভট ব্যাপার যা দেখে পুরোটা শেষ না করে উঠতেই পারবেন না।
গবলিন করিয়ান ড্রামার ইতিহাসে বর্তমানে আইকনিক ড্রামা তে পরিণত হয়েছে।


২। Moon Lovers: Scarlet Heart Ryeo
সূর্য গ্রহনের সময় ৯১ শতকের মেয়েটি টাইম ট্রাভেল এর মাধ্যমে পৌছে যায় অতীতের করিও রাজসময়,
নিজেকে আবিস্কার করে ১৬ বছরের হেই সু নামের এক মেয়ের দেহে সিংহাসনের জন্য লড়াই ভাইয়ে ভাইয়ে বিরোধ রাজনৈতিক ছলচাতুরী প্রেম-ভালোবাসার বন্ধুত্বে টানাপোড়নের সাক্ষী হয় সে।

চাইনিজ রূপকথার আলোকে নির্মিত এই ড্রামাটিতে অভিনয় করেছে হালের সব নামি দামি তারকারা যাদের অভিনয় দেখে স্ক্রিন থেকে চোখ সরাতে মন চাবে না আপনার। ইমোশনালি ও এটাস্ট হয়ে পড়বেন এর গল্পের সাথে।

মূল লাভার্স দেখে কেঁদে কেঁদে নিজেকে শেষ করে দেননি এমন ড্রামা ফ্যান খুঁজে পাওয়া মুশকিল হবে আমার ধারণা।


৩। Kingdom
নিয়মিত কোরিয়ান মুভি দেখেন অথচ ট্রেন টু বুসাম দেখেননি এমন কোন মানুষ খুঁজে পাওয়া যাবে না, তেমনি জিম্মিদের নিয়ে নেটফ্লিক্স এর ব্যানারে নির্মিত অসাধারণ একটি ড্রামা হল কিংডম।

মৃতরা জেগে উঠলে রহস্যময় একটি মহামারী ছড়িয়ে পড়তে শুরু করে কেবা কারা এর পিছনে দায়ী, সেই অশুভ পরিকল্পনা উন্মোচন করে নিরীহ প্রজাদের বাঁচাতে রাজপুত্রকে মুখোমুখি হতে হয় মানুষখেকো পশুদের সাথে।

জম্বি দের নিয়ে বানানো বেস্ট কোন ড্রামা আর নাম বলতে বললে আমি বলব কিংডম, গায়ে কাঁটা দিয়ে ওঠে এমন সব দৃশ্য ভরপুর পতিতা পর্ব আছেন নামজাদা সব করিয়ান অভিনয় শিল্পীরাও।

তবে দর্শক জম্বি ড্রামা ভেবে আবার ভয়ে না দেখে বসে থাকবেন না যেন কারণ এটি যেনতেন জম্বি সিরিজ না, টানটান উত্তেজনা টের পাবেন পুরো ২ সিজন এর পর্বে।


৪। Descendants of the sun
এই ড্রামা টি এক অপরূপ সুন্দরী সার্জন আর সুদর্শন সামরিক বাহিনীর কর্মকর্তার প্রেমের গল্প, অভিনয় করেছেন দুইজন কোরিয়ান সুপারস্টার সং হে কিউ এবং সং অন জুকি।

অন স্ক্রিনে মনমুগ্ধকর ক্রিমিস্ট্রি দেখে দর্শকদের মন জয় করা তারকা জুটি বাস্তব জীবনেও চুটিয়ে প্রেম করছেন বিয়ে করেছেন আবার ছাড়াছাড়ি হয়েছে,
১৬ পর্বের এই চমৎকার ড্রামাতে আপনি উপভোগ করতে পারবেন কিভাবে যুদ্ধের সময় ও দৃঢ় বন্ধনে একে অপরের পাশে থেকে সব প্রতিকূলতা কাটিয়ে ওঠা যায়।

তবে লিড অভিনেতা-অভিনেত্রী ছাড়াও ফাটিয়ে অভিনয় করেছে সহশিল্পীরা আপনি যদি এখনো কোন কোরিয়ান ড্রামা না দেখে থাকেন ,
আমার সাজেশন থাকবে আপনি এই ড্রামাটি দিয়ে শুরু করুন।


৫। Reply 9088
৯০৮৮ এমন কিছু ড্রামা আছে যা আপনার মনের মধ্যে চিরকালের জন্য দাগ কেটে রেখে যাবে রিপ্লাই ৯০৮৮ এইরকম একটি আবেগের নাম।

একটি গ্রামে বাস করা পাঁচটি পরিবারের নিয়ে সাজানো ড্রামাটি শৈশবের দুষ্টুমির জন্য মায়ের বকুনি বাবার অপ্রকাশিত ভালোবাসা,
বন্ধুত্বের দৃঢ় বন্ধন স্কুল জীবনের সোনালী দিন কৈশোর বয়সের প্রথম প্রেমে পড়ার মুহূর্ত গুলোকে নিজেকে খুঁজে পাবেন আপনি।

২০ পর্বের এই ড্রামাটি দেখার সময় কখন যে ওই গ্রামের মানুষগুলোকে নিজের জীবনের অংশ হিসেবে ভাবতে শুরু করবেন বুঝতেই পারবেন না আপনি। ব্যক্তিগতভাবে আমার নিজস্ব চয়েজ এর কারণে এই ড্রামা টি সবার উপরে রেখেছী,

কমবেশি ৭০ টিরও বেশি করিয়ান ড্রামা দেখার সৌভাগ্য আমার হয়েছে কিন্তু এই ড্রামা টি সত্যিই অন্য জিনিস, আশা করছি যারা দেখেছেন অলরেডি তারা আমার সঙ্গে একমত হবেন।

শেষ করছি আমাদের আজকের পর্ব। গত পর্বে আপনাদের রেসপন্স দেখে এটার দ্বিতীয় পর্ব করলাম।

এই করিয়ান ড্রামা গুলো কিভাবে দেখতে হয় তা অনেকেই এখনো জানেন না, তাদের জন্য বলছি আপনি নেটফ্লিক্স ইউজার হলে সহজেই অনেক ড্রামা পেয়ে যাবেন। আর তাছাড়া পাবেন যে কোন ওয়েবসাইটে। তেমনি একটি ওয়েবসাইট হল https://kissasian.sh/ তাছাড়া বিভিন্ন স্ট্রিমিং সাইটে ও বাংলা সাবটাইটেল সহ এসব ড্রামা চালিয়ে থাকেন।

পোস্টটি ভাল লাগলে একটি লাইক দিয়ে যাবেন কমেন্ট করে আপনার মতামত জানাবেন,
আর আপনি যদি এমনই আনকমন এবং ইন্টারেস্টিং পোস্ট পছন্দ করেন তাহলে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই আল্লাহাফেজ!

11 thoughts on "ইতিহাসের সেরা পাঁচটি করিয়ান ড্রামা | যা দেখতে বসলে নড়েচড়ে বসতে ভুলে যাবেন! পর্ব ২"

  1. MD Shakib Hasan MD Shakib Hasan Author says:
    Wow


    1. MD Shemanto MD Shemanto Author says:
      Thanks bro ♥️
  2. Haque Battery Haque Battery Contributor says:
    Apni Nije konta konta dekhchen?
    নিজের বাস্তব অভিজ্ঞতা শেয়ার করুন। কপি পেষ্ট থেকে বিরত থাকুন
    1. Yash Tanvir Author Post Creator says:
      ওই মিয়া কপি-পেস্ট করছে কে?
  3. EagleEye98 EagleEye98 Contributor says:
    কার নাম্বারের ড্রামাতে ইন্টারেস্টেড আমি ভাই।
    1. EagleEye98 EagleEye98 Contributor says:
      * চার
  4. bappi banik bappi banik Author says:
    মুভি Link Soho Post করুন। sathe bsb দিবেন ভাই। তাইলে Post টা আর ও বেশি ভাল লাগত।
  5. Sakib Ahmed Sakib Ahmed Contributor says:
    “Healer” drama er poster use korchen kintu kothao to “Healer” drama er review pelam na. Kintu dekhte gele healer er rating uporer kichu drama thekeo beshi. Ar “Reply 9088” nam e kono drama nei, somvoboto “Reply 1988” bojhate ceyechen? Ar alochona korar kotha 10 ta drama niye kintu review dilei 5 ta???🙂
  6. Lalisa Manoban Contributor says:
    ৫ টার মধ্যে ৩টা দেখছি
    ***Goblin
    ***Descendants of the sun
    ***Moon Lovers: Scarlet Heart Ryeo
    1. Ovi Ovi Contributor says:
      Lisa!!!!! \ (•◡•) / …what are you doing here in Trickbd!


Leave a Reply