বাংলাদেশি নাটক নিয়ে এটাই আমাদের দ্বিতীয় পর্ব তাহলে চলুন দ্বিতীয় পর্বেও আমরা এসময়ের আমাদের চোখে সবথেকে সেরা আরো পাঁচটি নাটকের তালিকা করি?
চলুন শুরু করব থাকুন পোষ্টের একদম শেষ মুহূর্ত পর্যন্ত।


১। নির্বাসন।
ইট কাঠের এই শহরে গ্রাম থেকে আসা এক দম্পতি অবস্থা সম্পূর্ণ এক মানুষের ফ্ল্যাটে রক্ষণাবেক্ষণের জন্য তারা আসে তবে আসতেই নতুন পরিবেশে বিব্রত কর অবশ্যই পড়ে।
প্রতিবেশীরাও তুচ্ছ-তাচ্ছিল্য করতে শুরু করেন এতে কষ্ট পেলেও সেটা মেনে নেয় তবে একদিন এক দুর্ঘটনায় সবকিছু উলটপালট করে দেয়! শর্ট ফিল্ম নির্মাতা হিসেবে ভিকি জাহিদের এই নাটক নতুন ভাবনার জন্ম দিবে আপনার।
মূল চরিত্রে আফরান নিশো ও মেহজাবিন এর দারুন অভিনয়! নাটকটির দেখার ইউটিউব লিংক!


২। স্বার্থপর
অপূর্ব ও মেহজাবিনের একমাত্র সন্তানকে নিয়ে সুখের সংসার কিন্তু হঠাৎই আত্মহত্যা করে ফেলেন মেহজাবিন, আর পিছনে কি কারণ তা জানা যায়নি।
কিন্তু বিপাকে পড়েন অপূর্ব ও তার কাছের মানুষেরা এক বিব্রতকর অবস্থার মধ্যে দিয়ে যান সকলেই, এই সময়ের সবচেয়ে জনপ্রিয় নির্মাতা মিজানুর রহমান আরিয়ানের ভিন্নধর্মী এই নাটক আপনাকে অবশ্যই দেখতে হবে।
অপূর্ব মেহজাবিন আর সঙ্গে ছোট্ট মেয়ে টাও দারুন অভিনয় করেছেন।
ভিডিও লিংক https://youtu.be/VQjgcbToCmU


৩। বধ
মানুষ বাঁচে তার গর্বের মধ্য দিয়ে মৃত্যুর পর বোঝা যায় তিনি আসলে কি ছিলেন, পারভেজ ইমামের লেখা আর রাফাত মজুমদার রিংকুর এই নাটকে দেখা যায় মোশারফ করিম গ্রামের চেয়ারম্যান।
বিশাল পাওয়ারফুল কিন্তু মানুষ ভালো নন অন্যর স্ত্রীকে ক্ষমতাবলে রক্ষিতা বানান, একদিন তিনি দেখা পান এক আজব মানুষের তাকে শুধু তিনিই দেখতে পান।
তার মাধ্যমে নিজের সত্তা বুদ্ধা এর পরিচয় পান মোশারফ করিম। মোশারফ করিম যে দারুণ অভিনেতা তিনি আরো একবার প্রমাণ করেছেন, সঙ্গে আসিস খন্দকারের শক্তিশালী অভিনয় আরো আছে তিশা রিনা খান।
নাটকটি দেখান ইউটিউব লিংক! https://youtu.be/-bMim1SvelA


৪। বিগ প্রবলেম
পরিচালক আশরাফ নিপুন এই ঈদে ছক্কা হাঁকিয়েছেন গল্পে আফরান নিশো এর সুখের সংসারে ছন্দপতন আসে এক প্রাক্তন নারী কৃমির কারণে। সে অভিযোগ করেন নিশো তাকে যৌন হয়রানি করছে।
এদের সামাজিক ও পারিবারিক ভাবে বিশাল প্রভাব পরে আফরান নিশোর। অপি করিমকে আসল সত্যি বের করতে পারবে অপি করিম নাটকের সর্বেসর্বা, পুরান চাল ভাতে বাড়ে এই প্রবাদ তিনি প্রমাণ করেছেন।
আফরান নিশোও চমৎকার অভিনয় করেছেন সাথে সাফা কবিরের অভিনয় ও বেশ মনে ধরে গিয়েছে।
ইউটিউব এ নাটকটি দেখার লিংক: https://youtu.be/wcdU5s3ry4U


৫। ইতি মা।
মধ্যবিত্ত পরিবারের এক আবেগঘন গল্প বাবাকে হঠাৎ হারিয়ে রিনে জর্জরিত পরিবার এর একমাত্র উপার্জনকারী বড় মেয়ে।
বড় ছেলের চাকরির উদ্দেশ্যে পাড়ি জমায় ঢাকায় ছোট ছেলে রাজনীতিতে জড়িয়ে খুলনায় গেছে।
এমন সময় মেয়ে জানতে পারে মায়ের এক অপূর্ণ ইচ্ছের কথা সে জানায় বড় ভাইয়ের কাছে তারপরদুজনেই ঠিক করে মায়ের সেই অপূর্ণ ইচ্ছা পূরণ করবে।

কিন্তু এত সোজা তার জন্য পাড়ি দিতে হবে কঠিন পথ বড় মেয়ের চরিত্রে আমাদের শৈশবের প্রিয় অভিনেত্রী ইশিতা এর অতুলনীয় অভিনয় দেখে সবাই চমকে যাবেন। এসময়ের সবথেকে ব্যস্ত
অভিনেতা আফরান নিশো ও বেশ ভালোই অভিনয় করেছেন, সঙ্গে মায়ের চরিত্রে শিল্পী সরকার এর ও মায়াভরা অভিনয় দেখতে দেখতে কখন যে আপনার চোখে জল চলে আসবে তা আপনি বুঝতে পারবেন না। নাটকটি দেখার ইউটিউব লিংক: https://youtu.be/xfyOKwt9XIY

শুধুমাত্র ট্রিকবিডির প্রথম ৫০ ইউজার পাবেন , Walton Primo H9 pro অর্ধেক দামে, শুধুমাত্র মোহন অনলাইন শপে ভাউচার কোড: Trickbdbig
যোগাযোগ করার নাম্বার 01865733240

আমাদের আজকের এই পর্ব, এই তালিকার বাইরে ও বেশ ভালো ভালো নাটক আছে। আমাদের তালিকায় এই পাঁচটি নাটকের স্থান দিতে পারলাম।
এই নাটকগুলোর মধ্যে কোন নাটকটি আপনার সবথেকে ভালো লেগেছে সেটা কমেন্ট বক্সে নিশ্চয়ই জানাবেন ভালো লাগলে শেয়ার করে বন্ধুদের মাঝে ছড়িয়ে দিবেন।
সবাই ভাল থাকুন আল্লাহ হাফেজ।

5 thoughts on "আরও থাকছে ৫টি হাড় হিম করা বাংলা নাটক | যেগুলো দেখতে বসলে কেঁদে ফেলবেন এটা নিশ্চিত।"

  1. আরও থাকছে ৫টি হাড় হিম করা বাংলা নাটক ,

    বুঝলাম না ভাই….!

  2. Abdullah Al Sultan Author says:
    আসেন আমরা ইসলাম (শান্তি )প্রচার করি ,চরিত্র নষ্টের চলচিত্র নয়।
  3. Hasibul Contributor says:
    এই ধরনের ফালতু পোস্ট এপ্রুভ হয় কেমনে!! :/
  4. meaningless Contributor says:
    চার নাম্বারের নাটকটিতে ভূল তথ্য দেওয়া হয়েছে ।

Leave a Reply