অনেকে সাউথ ইন্ডিয়ান থ্রিলার সিনেমা দেখে বলিউডকে হেও করে থাকে কিন্তু আদতে বলিউডে এমন কিছু থ্রিলার সিনেমা রয়েছে যা বিশ্বের সেরা সেরা সব থ্রিলার সিনেমার সাথে কমপেয়ার বল। এমনই কিছু দুর্দান্ত বলিউড থ্রিলার সিনেমা নিয়ে আমাদের আজকের আয়োজন।


১। কাহানি।


একজন গর্ভবতী মহিলার কলকাতা এসেছে তার স্বামীর খোঁজে কোন এক রহস্যময় কারণে তার স্বামীকে খুঁজে পাওয়া যাচ্ছে না পুলিশের সাহায্য নিয়ে আশানুরূপ ফল না পাওয়ার ভয়ে সে নিজেই বেরিয়ে পড়ে তার স্বামীর খোঁজে।

এই কখনো ধীরে ধীরে খোলাসা হতে থাকে রহস্য আবার কখনো সব জোট পালিয়ে যায় কি তার স্বামী কিভাবে সে হারিয়ে গেল সে কি আদৌ বেঁচে আছে জানতে হলে দেখতে হবে বিদ্যা বালান অভিনীত সুজয় ঘোষ পরিচালিত ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত মুভি কাহানি।

তবে এই সিনেমার শাশ্বত চট্টোপাধ্যায়ের অভিনয় এক আইকনিক চরিত্রের জন্ম দিয়েছে যে ক্যারেক্টারের উপর spin-off বা আলাদা সিনেমাই সিনেমা তৈরি হচ্ছে।


২। আগলি।


মুম্বাই পুলিশের বাঘা বাঘা সদস্যদের একটি টিম খোঁজ করে কিডন্যাপ হয়ে যাওয়া এক বাচ্চার কিন্তু কিছুতেই যেন কিছু হচ্ছেনা অপরাধীকে কেন যেন বাগেই আনা যাচ্ছে না তবে সন্দেহের তীর ঘুরতে থাকে বিভিন্ন জনের দিকে।

কে অপরাধী এই কি চাইছে কেনই বা সে এসব করছে তা জানতে হলে আপনাকে ক্লাইম্যাক্স পর্যন্ত যেতে হবে! অনুরাগ কাশ্যপের সিনেমা তাই আপনার হতাশ হওয়ার কোন চান্স নেই জমজমাট থ্রিলারের সাথে মিশে আছে এক ব্যতিক্রমী ফ্যামিলি ইমোশনের খেলা অনুরাগ কাশ্যপের ম্যাজিক্যাল ডিরেকশন আর রহুল রয় এর মত অভিনেতাদের দারুন অভিনয় সিনেমার সাথে আপনাকে জুড়ে রাখতে যথেষ্ট।

আগলি নামের এই সিনেমা মানুষের চরিত্রে কুৎসিত দিকের এক বাস্তব প্রতিফল।


৩। নো স্মোকিং।


সিনেমাটির সময় থেকে অনেক বেশি এগিয়ে মুক্তির পর সিনেমাটির কনসেপ্ট বড় বড় সব ক্রিটিকদের মাথার উপর দিয়ে বেরিয়ে যায় পুরো সিনেমাটি কেই আপনি বলতে পারেন ফিলোসফি অফ আনারস প্রেসার।

একজন চেইন স্মুকার এর গল্প যে অতিরিক্ত মাত্রায় ধূমপান করে তার এ মাত্রা পরিমাণ এতটাই বেশি যে সবাই তার উপর বিরক্ত হয়ে পড়ে এমনকি তার স্ত্রীও তাকে ছেড়ে চলে যায় এবার সে অনেকটা বাধ্য হয়েই এক অদ্ভুত রিহ্যাব সেন্টারে ভর্তি হয়।

অদ্ভুত বলার কারণ হলো তাদের নিয়ম কানুন যেমন একটি নিয়মে থাকে যে যদি সে স্মোকিং না ছাড়তে পারে তাহলে তার ফ্যামিলির কাউকে খুন করা হবে।
সিনেমাটির প্লট খুবই কমপ্লেক্স তাই অনেকেই বুঝতে সমস্যা হতে পারে তবে কমপ্লেক্স হলেও সিনেমাটি মিস করবেন না বিশেষ করে আপনি থ্রিলার প্রেমী হলে সিনেমা টি আপনার জন্য মাস্ট ওয়াচ।

তবে কারো বুঝতে বেশি সমস্যা হলে ইউটিউব থেকে এক্সপ্লেনেশন ভিডিও দেখে নেবেন দারুন এই সিনেমাটি প্রথম দিকের রেসপন্স কম পেলেও পরবর্তীতে সে অনেক প্রশংসিত হয়।


৪। TALVAR


ইরফান খান দুটি সিনেমার জন্য হলিউডের মাস্টার খ্যাত ক্রিস্টোফার নোলানের মাস্টারপিস সিনেমা ইন্টাস ট্রলারের অফার ফিরিয়ে দিয়েছিলেন একটি হল লাঞ্চ বক্স আর অন্যটি তালবার এতেই বোঝা যায় সিনেমাটির স্পেশালিটি কত ছিল গল্পটা হলো শহরের কোন এক কমপ্লেক্সের একটি ফ্ল্যাটের সকাল-সকাল আবিষ্কার হওয়ার ১৪বছরের এক কিশোরীর মৃতদেহ নিয়ে।

মিতার মাথায় ভারী কিছু দিয়ে আঘাতের চিহ্ন এবং গলায় ধারালো অস্ত্র দিয়ে কাটা হয়েছে কে এমন নিশংস ভাবে খুন করল মেয়েটিকে ?এই নিয়ে এগিয়ে যেতে থাকে সিনেমার গল্প সত্য ঘটনার উপর নির্মিত এই সিনেমা দর্শক দের কাছে ব্যাপক প্রশংসিত হয় বিশেষ করে মেঘনা গুলজার এর ডিরেকশন ও ইরফান খানের অভিনয় আপনার মনে দাগ কাটতে বাধ্য।


৫। আন্ধাধুন।


বর্তমান সময়ের সেন্সেশনাল অভিনেতা আয়ুষ্মান খুরানা এর ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দেওয়া সিনেমার নাম আন্ধাধু সিনেমা টি শুধু আয়ুষ্মানের ক্যারিয়ার নয় বরং বলিউডের থ্রিলার এর জন্য সিনেমার মোড় অনেকটাই ঘুরিয়ে দিয়েছেন।

গল্পঃ একজন অন্ধ পিয়ানোবাদক কে নিয়ে যে এই খুনের মুখোমুখি হয় এরপর থেকে মূল গল্পের শুরু।

পুরো সিনেমা জূড়ে টুইস্ট এর খেলা চলতে থাকে সিনেমার প্রতি ১৫ থেকে ২০ মিনিট অন্তর অন্তর একটি করে টুইস্ট প্রতি সেকেন্ডে আপনি রোমান্স এর মধ্যে থাকবেন তবে এত টুইস্ট এর ভিড়ে শেষ দৃশ্যের বা ক্লাইম্যাক্স এর টুইস্ট এর মুখোমুখি হওয়ার পর সিনেমাটি নিয়ে নতুন করে আবার ভাবতে বসবেন।
সিনেমাটি মুক্তির পর সারা মহলে আলোড়ন তৈরি করে এছাড়া বক্সঅফিসেও ভালো ব্যবসা করে।

ফেসবুকে আমি, রিপ্লাই পাওয়ার জন্য অবশ্যই #TrickBD লিখে সেন্ড করবেন।

শেষ করছি আমাদের আজকের আয়োজন পোস্টটি ভাল লাগলে লাইক করুন শেয়ার করুন এবং আমাদের সাথেই থাকুন ফিরে আসছি পরবর্তী পোস্ট নিয়ে ততক্ষণ পর্যন্ত ভাল থাকুন।

12 thoughts on "সেরা ৫টি বলিউড থ্রিলার মুভি।"

  1. Md Tara Md Tara Contributor says:
    Aponi ki saradin sudhu movie dekhen.


    1. Anamika Chowdhury Anamika Chowdhury Author Post Creator says:
      টুকটাক দেখা হয় আর কি।☺️
    1. Anamika Chowdhury Anamika Chowdhury Author Post Creator says:
      Thanks ♥️
  2. কাব্য কাব্য Author says:
    ম্যাডাম মুভি থেকে বের হয়ে অ কিছু দেন
    1. Anamika Chowdhury Anamika Chowdhury Author Post Creator says:
      দোয়া করবেন ইনশাল্লাহ আসবে।
  3. মুভি সিরিজ বাদ দিয়ে অন্য লাইন ধরেন
    1. Anamika Chowdhury Anamika Chowdhury Author Post Creator says:
      চেষ্টায় আছি।
  4. SAGOR KHANDKER sagor Author says:
    এত্ত মুভি দিয়া কি হব্বে অন্য কিছু থাকলে শেয়ার করুন ।
    1. Anamika Chowdhury Anamika Chowdhury Author Post Creator says:
      চেষ্টায় আছি।
  5. RANehal Contributor says:
    FTP link dile better hoy


  6. Md Sabbir Rahaman Author says:
    Nice Post. নতুন কিছু trick নিয়া post করতে পারেন

Leave a Reply