আসসালামুআলাইকুম ভাই কি অবস্থা সবার?
মুভি তো অনেক দেখা হয় যদি এই ৩টা মুভি এখনো না দেখে থাকেন তাহলে ভালো কিছু মিস করেছেন। স্পয়লার নেই কোনো শুধু নিজের অনুভূতি প্রকাশ করেছি।


১। Hacksaws Hacksaw Ridge


War, Drama
imdb:8.1/10।
Hacksaw Ridge মুভিটা ২য় বিশ্ব যুদ্ধের একটি সত্য ঘটনার উপর নির্মিত। যুদ্ধ নামটা শুনলেই প্রথমে আমদের সবার মাথায় আসে গুলাগুলি। কারন বিপরীত পক্ষকে থামাতে চাইলে অবশ্যই গুলি দিয়ে আক্রমন করতেই হবে তাই না? কিন্তু না এই মুভির গল্পটা পুরাটায় ভিন্ন।

মায়ের সাথে শপথ করেছে কখনো গুলি হাতে নিবে না। কেন নিবে না এরও একটা সুন্দর জিনিস মুভিতে দেখিয়েছে। এর মধ্যে সে ডাক পায় ২য় বিশ্বযুদ্ধে। অন্যদের মত
সেও অংশগ্রহন করবে যুদ্ধে। কিন্তু সে বন্দুক হাতে নিবে না। হ্যাঁ, এভাবেও যে যুদ্ধে নিজের বীরত্ব পাওয়া যায় এই মুভিটা আপনাকে তাই-ই দেখাবে। কিভাবে বন্দুক হাতে যুদ্ধ না নিয়েও যুদ্ধে নিজেকে একজন সেরা যোদ্ধা হিসেবে প্রমান করা যায়।

সময়টা ২য় বিশ্বযুদ্ধের। ইউ এস আর্মির সাথে জাপানিজ আর্মির যুদ্ধে ডেসমন্ড ডস নামের একজন মানুষের সাহসিকতার গল্পটা ফুটিয়ে তুলেছে। মুভিটা শুরু থেকে শেষ অব্দি প্রত্যেকটা সেকেন্ড উপভোগ করার মতন। দেখতে দেখতে কোন সময় এই মুভির
সাথে হারিয়ে যাবেন আপনি টেরও পাবেন না। দেখতে গিয়ে কিছু সময় পর পর মনে হবে এই মুভিটা কেন আরো আগে দেখলাম না? কেন? যে কখনো মুভি দেখেনি তারও এই মুভি দেখলে ভালো লাগবে। আর কেউ যদি মুভি দেখতে দেখতে বোর হয়ে গিয়ে ভালো মুভি কি দেখবেন খুঁজে না পাচ্ছেন না? এটা নিয়ে বসে যান ভালো লাগবে এটা নিশ্চিত। মুভিটা আমার এত ভালো লেগেছে লিখে শেষ করা যাবে না।

মুভিটা দেখে যুদ্ধের ভয়াভহতা ক্যামন সেটা ভালো ভাবেই বুঝতে পারবেন। মুভিটি ২০১৬ সালে বেস্ট পিকচার, বেস্ট সাউন্ড, বেস্ট মিউজিক, বেস্ট এক্টর,বেস্ট এডিটিং, বেস্ট ডিরেক্টর সব মিলিয়ে ৬টি ভাগে নমিশন পায়। মুভির সবচেয়ে সুন্দর ডায়লগ: “Please Lord Help Me Get One More.”


২। Bekas


Drama,Adventure.
imdb: 7.5/10
বেকাস এটা কোনো মুভি নয় একটা ভালোবাসার নাম। গল্পটা মা-বাবা হারানো দানা আর তার ভাই যানা কে নিয়েই। ইরাকের যুদ্ধের সময়-ই তদের মা-বাবা অত্যাচারিত হয়ে মারা যায়। আর মা-বাবাকে হারানোর কষ্ট কখনো ভুলার নয়। দানা আর যানা দু’জন-ই খুব দুরন্তপনা। ছোট বেলায় সবাই সুপারম্যন, স্পাইডার ম্যানের কথা কম বেশি শুনে, দেখে থাকে।
তাদের যেকোনো মানুষকে মারার ক্ষমতা থাকে, চাইলে যা
ইচ্ছা করতেই পারে এমনতর।

দানা আর যানাও এমন অনেকটা সুপারম্যানের-ই ভক্ত। কিন্তু সুপারম্যান দেখতে গেলে তো টাকা দিয়ে দেখতে হয়। কিন্তু তারা টাকা পাবে কোথায়? তাই লুকিয়েই দেখে। কিন্তু একদিন ধরা পড়ে যায় চুরি করে দেখতে গিয়ে মালিকের কাছে। মারধর খেয়ে পরে তাদের কাছে প্রশ্ন আসে আচ্ছ সুপারম্যান কোথায় থাকে? সুপারম্যান কি তাদের মা-বাবার খুনিদেরও মারতে পারবে? এই ভাবে দু’ভাই মিলে সিদ্ধান্ত নেয় সুপারম্যন খুঁজতে আমেরিকা যাবে…

এভাবে গড়ে উঠে মুভির কাহিনী। যাত্রা পথে কত সুন্দর-ই লাগে প্রতিটা মুহূর্তে যা মুভিটাতে আটকে রাখবে আপনাকে। সিম্পল স্টোরি দিয়ে যে অসাধারন কিছু বানানো যায় পরিচালক তাই দেখিয়েছে মুভিতে।
দানা আর যানা দু’জনেই খুব সুন্দর অভিনয় করেছে।যা আপনাকে ভাবাবে। এত ন্যচারাল অভিনয় কিভাবে করে ছোট ছেলগুলো? অসম্ভব ভালো লেগেছে।


৩। Teaschr’s Diary (2014)


Comedy, Drama, Romance
imdb: 7.9/10
Teachers Diary সব Romantic মুভির উপরের দিকে থাকবে যদি লিস্ট করতে যায়। কারন মুভিটা আর দশটা Romantic মুভির মতন নয়। মানুষ অনেক ভাবে ভালোবাসে। কেউ বাসে কথার জন্য, সুন্দর্য দেখে, টাকা-পয়সা ইত্যাদি ইত্যাদি।আচ্ছা এমনও কি হয়? যে মানুষটার সাথে কখনো কথা হয় নি, দেখা হয় নি, জানাও হয় নি মানুষটা আসলে কে? কোথায় থাকে? তবুও কি ভালোবাসা যাবে?

আচ্ছা, সামান্য একটা ডায়েরি দেখেও কি কাউকে ভালোবাসা যায়? ভালোবাস বুঝি এমন হয়। একজন মেয়ে টিচার যে কিনা একটি প্রত্যন্ত অঞ্চলের স্কুলে শিক্ষকতা করতে আসেন। স্কুলটি সুন্দর একটি সমুদ্রের মাঝখানে ছিলো এবং বাচ্চাগুলোকে পড়ানো তার জন্য অনেকটা চ্যালেঞ্জিং ছিলো। তাই সে তার দৈনন্দিন সবকিছু একটা ডায়রিতে লিখে রাখে।

১ বছর পরে তাকে স্কুলটি ছেড়ে শহরে একটি স্কুলে চলে যেতে হয়। তখন সেখানে আরেকটি ছেলে টিচার আসেন এবং ডাইরিটি খুজে পান। সেই ডাইরিকেই কেন্দ্র করেই খুব সুন্দর ভাবে পরিচালক মুভিটাকে অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছে।

মুভির সবেচেয় ভালো দিক হলো এর Cinematography যা দেখার মতন। লোকেশন গুলো খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছে। আর মুভিতে ছোট বাচ্চাদের অভিনয় যেন অন্য রূপ দিয়েছে।
থাই যে মুভিগুলো দেখেছি এটা সবচেয়ে বেশি সুন্দর। সুন্দর একটা Romantic মুভি দেখার ইচ্ছে হলে এটা নিয়ে বসে যান। কোনো রকম বোর ফিল করবেন না। আমার খুব ভালো লেগেছে।

মুভিগুলোতে আমার কোনো পার্সনাল রেটিং দিব না। কারন রেটিং দিয়ে এই মুভি গুলোকে ছোট করব না। ৩টা মুভিই আমার‌ দেখা সেরা মুভি।

যাইহোক পোস্টটি লিখেছেন বিখ্যাত মানুষ যার পোস্টে মাত্র ১ ঘন্টায় ২৫০+ কমেন্ট দেখেছে ট্রিকবিডি বাসি,?
সে আর কেউ নয় আপনাগো সবার রাতের ঘুম কেড়ে নেওয়া মাইয়া অনামিকা চৌধুরি। ?

ওরফে নতুন অথর ট্রিকবিডির।
তার পোস্ট ছিনিয়ে নিয়ে আমি করছি কারণ মুই ও দেখতে চাই কমেন্ট, মুই ও সেলিব্রিটি হতে চাই।?

Realme C2s Bangla review and unboxing Video

আমার ইউটিউব চ্যানেল ভাই দয়া মায়া লাগলে একটু সাবস্ক্রাইব করে দিয়েন। ?

পোস্টটি ভাল লাগলে লাইক বাটনে একটা গুতা দিয়ে দিবেন আর শেয়ার বাটন এ ঘুষি দিয়া বন্ধুদের মধ্যে ছিটিয়ে দিবেন, আজ ভাই এই পর্যন্তই সামনে আমার পোস্ট আসবে ইনশাআল্লাহ।
ভাল থাকুন সবাই এবং ঘরের বাইরে গেলে অবশ্যই মাক্স ব্যবহার করুন।

25 thoughts on "মুভি তো অনেক দেখা হয় যদি এই ৩টা মুভি এখনো না দেখে থাকেন তাহলে ভালো কিছু মিস করেছেন।"

    1. Badhon Contributor Post Creator says:
      ধন্যবাদ।
  1. Mr. Spy Contributor says:
    এই পোস্ট টি তো ফেসবুকে দেখেছিলাম
  2. Badhon Contributor Post Creator says:
    সেটা আমারই পোস্ট ছিল ভাই।?
  3. mdamirul Contributor says:
    গুছিয়ে ও বুঝিয়ে বলাও লিখার যোগ্যতা সবার থাকে না, সুন্দর ভাবে উপস্থাপন করেছেন, ধন্যবাদ,
    আশাকরি মুভিগুলো দেখব,
    1. Badhon Contributor Post Creator says:
      নিশ্চয়ই অসংখ্য ধন্যবাদ আপনাকে। ♥️
  4. rayhanriad24 Contributor says:
    নেন ভাই আমি একাই 7টা কমেন্ট করলাম।
    1. Badhon Contributor Post Creator says:
      হায়রে ভাই আপনি তো আমারে সেলিব্রিটি বানায় দিলেন। ?

      ধন্যবাদ আপনাকে। ?

  5. Masum billa Contributor says:
    মুভি গুলো অবশ্যই দেখব
    1. Badhon Contributor Post Creator says:
      নিশ্চয়ই। ?
  6. Masum billa Contributor says:
    বাংলায় ডাবিং english মুভির রিভিউ দেন
    1. Badhon Contributor Post Creator says:
      অনামিকা চৌধুরীর পোস্ট এর নিচে কমেন্ট করুন,?

      আমার ভাই এতোটা সিনেমা দেখা হয় না মাফ করবেন। ?

  7. anamika Subscriber says:
    দারুন পোস্ট ভাইয়া। ?
    1. Badhon Contributor Post Creator says:
      আমি জানি।?
    1. Badhon Contributor Post Creator says:
      ধন্যবাদ ভাই। ?
  8. Dark_Superman (Mr. Merciless) Contributor says:
    Hacksaws Ridges আমার কাছে খুবই ভালো লেগেছে।
    বারবার দেখলেও বিরক্ত হবো এমনই মুভি এটি।
    আর বলিউড, টালিউডের মুভিগুলো দিনদিন জঘন্য হচ্ছে।
    হলিউড মুভিই বরাবর পছন্দ ছিলো, আছে & থাকবে।
  9. preta Contributor says:
    hindi dubbed link diben?

Leave a Reply