আসসালামুআলাইকুম।আশা করি সবাই অনেক ভাল আছেন।প্রতিবারের মতো আবারো আপনাদের মাঝে আরেকটি আর্টিক্যাল নিয়ে হাজির হলাম।টাইটেল দেখে অনেকে হয়তো বুঝে গেছেন, আজকে কোন বিষয় আপনাদের মাঝে লিখতে যাচ্ছি। আজকের বিষয় হলো, কি কি ভুলের কারনে আমাদের শরীরে দ্রুত বয়সের ছাপ ডেকে আনে। আমাদের মাঝে অনেকের দেখা যায় বয়স না হওয়ার আগেই বয়সের চাপ পড়ে যায়।এমন কিছু কারন ও ভুল করার কারনে দ্রুত আমাদের শরীরর বয়সের চাপ পড়ে যায়। আজকে এ ভুল গুলো আপনাদের মাঝে শেয়ার করব। আমরা জানি বয়স বাড়ার সাথে সাথে শরীরের চামড়া ঢিলা হয়ে যায় ও বয়সের চাপ আমাদের শরীরে পড়ে।আজকের পোস্ট ফলো করে আমাদের সবার সতর্ক হওয়া চলা উচিৎ , যাতে অল্প বয়সে আমাদের শরীরে দ্রুত বয়সের ছাপ না পড়ে। কথা না বাড়িয়ে শুরু করা যাক, যে যে ভুলের কারনে আমাদের শরীরে দ্রুত বয়সের ছাপ ডেকে আনেঃ

১) মানসিক চাপঃ

অতিরিক্ত মানসিক চাপের ফলে শরীরে বয়স এর ছাপ পড়ে যায়। অতিরিক্ত মানসিক চাপের ফলে, রক্ত চাপ অনেক বেড়ে যায়। এছাড়া অতিরিক্ত মানসিক চাপ আমাদের শরীরের উপর প্রভাব ফেলে,যার ফলে বয়স এর ছাপ পড়ে যায়।তাই আমাদের মানসিক চাপ থেকে দূরে থাকতে হবে।

২) অতিরিক্ত মেকাপঃ

অনেক মেয়ে আছে যারা অতিরিক্ত মেকাপ করে থাকে৷ প্রতিদিন অনেক বেশি অতিরিক্ত মেকাপ করলে ত্বকের অনেক ক্ষতি হয়ে থাকে।মেকাপে আছে ক্ষতিকর রাসায়নিক পদার্থ, যা ত্বককে সুস্ক করে দেয়। অতিরিক্ত মেকাপ করলে ত্বকে বয়সের চাপ পড়ে যায়।

৩) অতিরিক্ত ধুমপান,মদ্যপানঃ

অতিরিক্ত ধুমপান ও মদ্যপান সরাসরি ত্বকের উপর প্রভাব ফেলে৷ অতিরিক্ত ধুমপান করলে ও মদ্যপান করলে ত্বকের আর্দতা শুষে নেয়,যার ফলে ত্বকে বয়সের ছাপ পড়ে। তাই এগুলো পরিহার করতে হবে।

৪) পর্যাপ্ত ঘুমের অভাবঃ

আমরা যখন ঘুমায়,তখন ত্বক নতুন কোষ সৃষ্টি করে থাকে৷ ত্বকের ক্লান্তি দূর হয় ঘুমের মাধ্যামে। ঘুমের অভাব হলে প্রভাব পড়ে ত্বকের উপরে।ঘুমের অভাবে আমাদের ত্বকে বয়সের ছাপ পড়ে যায়।

৫) গরম বা ঠান্ডা তাপমাত্রাঃ

অতিরিক্ত গরম বা অতিরিক্ত ঠান্ডা তাপমাত্রা সরাসরি আমাদের ত্বকের উপর প্রভাব পড়ে।অনেক সময় এই অতিরিক্ত গরম বা ঠান্ডা তাপমাত্রার ফলে আমাদের ত্বকে বয়সের ছাপ ডেকে আনে।

৬) দীর্ঘসময় রোদে থাকাঃ

সুর্যের তাপ শরীরে পড়লে ত্বকের অনেক ক্ষতি হয়ে থাকে। রোদে বেশি থাকলে ত্বক এর চামড়া পুড়ে তামাটে হয়ে যায়। যার ফলে ত্বকে বয়সের ছাপ পড়ে যায়।

রিংআইডি তে ইনভেস্ট করে ভাল পরিমান ইনকাম করুন,বিস্তারিত জেনে নিন। ( Update

আজ এ পযন্ত,
ক্ষুদ্র ক্ষুদ্র জ্ঞান আপনাদের মাঝে তুলে ধরার চেস্টা করি।
পরবর্তী আর্টিক্যাল এর জন্য অপেক্ষা করুন, আবারো ভাল কিছু নিয়ে হাজির হবো।
সে পযন্ত ভাল থাকুন,সুস্থ থাকুন।

যে কোনো প্রয়োজনে আমার সাথে ফেসবুকে যোগাযোগ করতে চাইলেঃ- Sk Shipon

ধন্যবাদ

4 thoughts on "কি কি ভুলের কারনে আমাদের শরীরে দ্রুত বয়সের ছাপ ডেকে আনে, জেনে নিন।"

  1. Srm Contributor says:
    ফেসবুকে কানেক্ট হওয়া যাবে আপনার সাথে?


    1. Sk Shipon Sk Shipon Author Post Creator says:
      হ্যা,
    2. Srm Contributor says:
      লিংক টা দিন।
  2. Dark_Superman (Mr. Merciless) Dark_Superman (Mr. Merciless) Contributor says:
    চমৎকার পোস্ট, চালিয়ে যান।

Leave a Reply