আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

সফল হতে সময়ের অপচয় বন্ধ করুন এখনই

একটু ভেবে দেখুন তো আপনি হয়তো কিছুই না করি অলস ভাবে বসে আছেন। এত সময় পরেও আপনার লক্ষ্যের দিকে এখনও এগিয়ে যেতে পারেননি। আপনি কোন উন্নতি করতে পারেননি। এটা নিয়ে আপনার চিন্তা করা উচিত এখনই উঠুন এবং আপনার কাজটি শুরু করুন।

বিজ্ঞানীরা থিওফ্রাস্টাস বলেন → “সবচেয়ে বড় অপচয় হলো সময় অপচয়” সময় কারো জন্য অপেক্ষা করেনা। তাই আপনার জীবনের মূল্যবান সময়গুলো নষ্ট করবেন না। আপনার সময়কে সঠিকভাবে কাজে লাগান। আপনি যে আইডিয়া নিয়ে ভাবছেন তা নিজে নিজে সফল হবেনা যে বইটি আপনি লিখতে চাইছেন তা নিজের নিজের লেখা হয়ে যাবে না।

এটা আপনারই করতে হবে এবং এখনই করতে হবে আপনি আর কত সময় অপেক্ষা করবেন আরো 30 সেকেন্ড আরও এক মিনিট নাকি আপনি আরও এক ঘণ্টা অপেক্ষা করবেন হয়তো ভাবছেন আরো কয়েক ঘন্টা পর কাজটা শুরু করি আচ্ছা কেমন হয় যদি আমি আগামীকাল কাজটা শুরু করি।

আপনি কি সত্যিই আগামীকাল পর্যন্ত অপেক্ষা করবেন। আপনি কি আরো এক সপ্তাহ অপেক্ষা করবেন। কিংবা আরো একমাস। আপনি আর কত সময় অপেক্ষা করবেন। আপনি যদি জীবনে সফল হতে চান তাহলে আপনাকে বুঝতে হবে আপনার জীবনে আপনার কাজ আর সময়ের গুরুত্ব কতটুকু। আপনাকে বুঝতে হবে যে একদিনে আছে মাত্র 86400 সেকেন্ড এবং আপনাকে শুধু এই সময়ের মধ্যে কাজ করলে হবেনা।

আপনাকে অনেক দ্রুত কাজ করতে হবে। কিন্তু কেন কারণ কেউ একজন আছে যে একই পথে হাঁটছে যে পথে আপনি হাঁটছেন। কেউ একজন আছে যে আপনি যা আইডিয়া নিয়ে ভাবছেন সেও একই আইডিয়া নিয়ে ভাবছে। কেউ একজন আছে যে আপনার মতোই কাজটি করার চেষ্টা করছে এবং তারাও সেভাবে কঠোর পরিশ্রম করছে যেভাবে আপনি করছেন। তারা তাদের কাজে সফল হওয়ার জন্য একই পরিমাণ গাম চোখের পানি এবং রক্ত ঝরাচ্ছে।

কিন্তু আপনি কি করছেন…?আপনাকে তাদের থেকে আরও দ্রুত কাজ করতে হবে। আপনি যদি এ সকাল 6 টায় ঘুম থেকে ওঠেন আপনি আমার থেকে বেশি স্মার্ট হতে পারে আপনি আমার থেকে বেশি সুবিধা পেতে পারেন আপনার কাছে আমার থেকে বেশি সম্পদ থাকতে পারে। কিন্তু আমি আপনার থেকে আরো আগে উঠব এবং আমি আমার কাজ আপনার থেকে আরও দ্রুত করবো।

আপনি যে সময় আপনার সকল জিনিস সুবিধা এবং সম্পদ নিয়ে উঠবেন তার আগেই আমি আমার কাজ শেষ করে ফেলব। একজন এভারেজ পারফরমার একই কথা বলতে পারে, এ কি বই পড়তে পারে, আবার তার একই সিডিউল থাকতে পারে এমনকি যে মানুষটা সারাদিন অনেক ব্যস্ত থাকে সেই দিন শেষে বা সপ্তাহ শেষে বা মাস শেষে বা বছর শেষে সর্বোপরি জীবনের রেসে জয়ী হতে পারে।

বর্তমানে এটি উপহার এবং আমাদের এটিকে উপহার হিসেবে ব্যবহার করা উচিত। আপনি অনেক ধীর গতিতে এগিয়ে যাচ্ছেন আপনি অনেক ধীর গতিতে কাজ করছেন। যদি আপনি নির্দিষ্ট সময়ে শেষ করতে চান তাহলে আপনাকে কেবল কাজটা শেষ করলে হবেনা আপনাকে অনেক দ্রুত কাজটা শেষ করতে হবে। যে পরিমাণ সময় আপনার আছে বলে আপনি মনে করেন আসলে সেই পরিমাণ সময় আপনার নেই।

তাই আর অপেক্ষা করবেন না আর চিন্তা করবেন না আর পরিকল্পনা করবেন না আর কোন অজুহাত দেবেন না। এখনই ঝুঁকি নিন আপনার লক্ষ্যের দিকে প্রথম ধাপটি আজ নিন। এখনি আপনার কাজটি শুরু করুন আর স্বপ্ন দেখা নয় স্বপ্ন দেখার সময় শেষ। এখন আপনার স্বপ্নকে বাস্তবে রূপ দেয়ার সময় আপনাকে নির্দিষ্ট পরিকল্পনা সাথেই হতে হবে।

এখনই সময় আপনার সমস্যাগুলো সমাধান করার আপনাকে অনেক দ্রুত কাজ করতে হবে। সময় চলে যাচ্ছে দিনের 86400 সেকেন্ড কি আপনি কিভাবে ব্যবহার করছেন তা অন্যদের সাথে আপনার হার-জিতের পার্থক্য নির্ধারণ করবে। তাই আপনার মূল্যবান সময় নষ্ট করা বন্ধ করুন। আর অপেক্ষা করবেন না আপনার লক্ষ্যের দিকে এগিয়ে যান আর কোনো সঠিক মুহূর্তের জন্য অপেক্ষা করবেন না। আর একটা দিন নষ্ট করবেন না।

আপনার সময়টি বিশুদ্ধতার সাথে ব্যয় করুন কারণ সময় সত্যিই অনেক মূল্যবান। বর্তমানকে কাজে লাগান দিনের প্রত্যেকটা মুহূর্তে আপনার স্বপ্ন পূরণের জন্য ব্যয় করুন। আপনার সময় এবং কাজের গুরুত্ব বোঝার চেষ্টা করুন। কারণ আমাদের জীবন অনিশ্চিত এটার কোন গ্যারান্টি নেই আপনার অপেক্ষা করে কোন লাভ নেই। হয় আপনি আপনার সময়কে নিয়ন্ত্রণ করুন নাহলে আপনার সময় আপনাকে নিয়ন্ত্রণ করবে।

আশা করি সবাই সবকিছু বুঝতে পেরেছেন। কোথাও সমস্যা হলে কমেন্ট করে জানাবেন অথবা ফেসবুকে জানাতে পারেন ফেসবুকে আমি

4 thoughts on "সফল হতে সময়ের অপচয় বন্ধ করুন এখনই। এবার সময়কে বশে আনুন"

    1. MD Shakib Hasan Author Post Creator says:
      👍
  1. atikraz Contributor says:
    অনেক সুন্দর মোটিভেশনাল পোস্ট।
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      Thanks

Leave a Reply