• আসসালামুআলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। Trickbd এর সাথে সবাই নিয়মিত থাকবেন,যাতে সকল প্রকার আপডেট পেতে পারেন।

 অনেকে আছে চোরাই মোটরসাইকেল কিনে ব্যাবহার করে থাকেন৷আসলে চোরাই মোটরসাইকেল কিনে ব্যাবহার করার আগে আমাদের ভাবা উচিৎ।চোরাই মোটরসাইকেল কিনে ব্যাবহার করলে ধরা পড়লে আপনার জেল ও জরিমানা হতে পারে।

অনেকে আছে,বিভিন্ন উপায়ে চুরি করা মোটরসাইকেল কিনে থাকে৷ আসলে এরকম গাড়ী কেনা-বেচা অনেক বড় অপরাধ। আমাদের উচিৎ বাজার থেকে কাগজ পাতি দেখে গাড়ী ক্রয় করা।আপনার মোটরসাইকেল এর যদি কাগজ পাতি থাকে,তাহলে সে গাড়ী যেকোন জায়গায় নিয়ে যাবেন কোনো ঝামেলা হবে না। বর্তমান যুগে চোরাই গাড়ী কেনা-বেচা অনেক বেড়ে গেছে।বিশেষ করে যারা গ্রাম অঞ্চলে থাকে তারা চোরাই গাড়ী বেশি ব্যাবহার করে থাকে। চোরাই গাড়ী অনেক কম টাকায় পাওয়া যায়, যে কারনে অনেকে এই চোরাই গাড়ীর দিকে নজর দেয়।১ লক্ষ ৭০ হাজার টাকার গাড়ী, দেখা যায় ২০-৩০ হাজার টাকায় পাওয়া যায়।এক ধরনের চোর চক্র আছে যাদের কাজ ই গাড়ী চুরি করা। তারা গাড়ী চুরি করে এনে অন্য কোথাও দূরে বিক্রি করে দেয়। অনেক সময় দেখা যায় কোনো কোনো জায়গায় এমন গাড়ী ধরা পড়ে এবং অনেক টাকা জরিমানা হয়।আসলে মোটরসাইকেল এর ইঞ্জিন নাম্বার ও চ্যাসিস নাম্বার তো পরিবর্তন করা যায় না।যার গাড়ী হারিয়ে গেছে যে অবস্যই জিডি বা গাড়ী খোজার চেস্টা করবে।চোরাই গাড়ী কোনো ভাবে বের হলে তাকেই অনেকে চোর বলে মনে করে। মোটরসাইকেল কেনার আগে আপনাকে লাইসেন্স না থাকলে কেনা উচিৎ না।লাইসেন্স ছাড়াও গাড়ী কেনার আগে শো-রুমের কাগজ দেখে গাড়ী কেনা উচিৎ।অনেকে আছে চুরি করা মোটরসাইকেল কিনে,গাড়ীর পিছনে নেম প্লেট এ নাম্বার বানিয়ে চালিয়ে থাকে। কিন্তু এখন ডিজিটাল প্রযুক্তি আসার কারনে সেটি সহজে ধরা পড়ে।
আমরা যখন মোটরসাইকেল কিনব,অবস্যই এসব চোরাই মোটরসাইকেল কেনা থেকে বিরত থাকব। কারন,চোরাই মোটরসাইকেল কিনে ব্যাবহার করলে আমরা অনেক বিপদে পড়ব।

আজকে এপযন্ত, আবারো দেখা হবে নতুন কোনো আপডেট নিয়ে।
ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

যেকোন প্রয়োজনে,
ফেসবুকে আমিঃ-

Sk Shipon

  • ধন্যবাদ। 





3 thoughts on "চোরাই মোটরসাইকেল কিনে ব্যাবহার করার আগে, দেখে নিন।"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    সুন্দর লিখেছেন
    1. Sk Shipon Author Post Creator says:
      ধন্যবাদ ♥️
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    আপনাকেও ধন্যবাদ

Leave a Reply