আসসালামুআলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। Trickbd এর সাথে সবাই নিয়মিত থাকবেন,যাতে সকল প্রকার আপডেট পেতে পারেন।

চলছে পবিত্র মাহে রমজান মাস।মুসলমান ভাই ও বোনেরা এই মাসে রোযা পালন করে থাকেন।সকল মুসলমান ভাই ও বোনদের এখনি পরিবর্তন হওয়ার সময়।আমাদের সকলের একদিন মৃত্যুর স্বাদ গ্রহন করতে হবে।মানুষ চেস্টা করলে সব পারে।আজকে আপনাদের জানাব,কিভাবে এই পবিত্র মাহে রমজান মাসে নিজেকে পরিবর্তন করবেন।এবং আল্লাহ তায়ালার পথে ফিরে যাবেন।আশা করি সম্পন্ন আর্টিক্যালটি মনোযোগসহকারে পড়বেন।

অনেক লোক নামায না পড়লেও কিন্তু এই পবিত্র মাহে রমজান মাসে রোযা কাযা করে না। এর মানে কিন্তু আল্লাহর ভয় কিন্তু তার মধ্য আছে।পবিত্র রমজান মাস, চেস্টা করলে এই মাসেই নিজেকে পরিবর্তন করা সম্ভব। আমরা সবাই মুসলমান,আমরা সবাই আল্লাহকে বিশ্বাস করি।পবিত্র মাহে রমজান মাসে, রোযা পালনের সাথে সাথে আমাদের উচিৎ ৫ ওয়াক্ত নামায আদায় করা। এবং পবিত্র কুরআন পাঠ করা৷ যারা ছাত্র এবং ছাত্রী আছেন,তারা যারা কুরআন পড়তে যানেন না,তারা তাড়াতাড়ি এই রমজান মাসের মধ্যই শিখে নিবেন৷ কারন,পরে নাও সময় হতে পারে।আমাদের মধ্য অনেকে আছে যারা শুধু রোযা পালন করে, কিন্তু নামায পড়ে না।তাদের বুঝতে হবে,নামায আল্লাহর হুকুম। নামায কাযা করা যাবে না। একটা মানুষ যদি এক মাস একটি কাজ টানা করতে থাকে, তখন কিন্তু তার সেটা নেশা হয়ে যায়। ঠিক তেমনি পবিত্র রমজান মাসে সকলের উচিৎ ৫ ওয়াক্ত নামায কাযা না করা,এবং কুরআন নিয়মিত প্রতিদিন পড়া,এবং রোযা পালন করা।শুধু আমরা নিজেরা নিজেকে পরিবর্তন করলে চলবে না,আমাদের আশে পাশে সকলকে পরিবর্তন হওয়ার জন্য চেস্টা করতে হবে।রমজান মাস ছাড়া অন্যান্য মাসে নিজেকে পরিবর্তন করতে অনেক কস্ট হবে। এজন্য আমাদের সকলের উচিৎ এই পবিত্র মাহে রমজান মাসে নিজেকে পরিবর্তন করা এবং আল্লাহর পথে চলা।মানুষ এর মৃত্যু কিন্তু কখন, কিভাবে হবে কেউ বলতে পারে না।মৃত্যুর পর কিন্তু আমাদের হিসাব হবে। কেউ যদি ভাল কাজ করে সে জান্নাতি,এবং কেউ খারাপ কাজ করলে সে জাহান্নামি।জাহান্নামির শাস্তির কথা সকলে জানেন,এসব ভেবে আমাদের ফিরে আসা উচিৎ আল্লাহর পথে।রমজান মাসে জাহান্নামের দরজা বন্ধ করে দেয় হয়।এই মাস আমাদের সকলের পরিবর্তন হওয়ার মাস।ইচ্ছা থাকলে উপায় হয়।অনেকে আছে এই পবিত্র মাহে রমজান মাসে, তারা রোযা রাখে না।আসলে তাদের উচিৎ রোযা পালন করা।কারন,রোযা আল্লাহর হুকুম।আল্লাহর হুকুম রোযা,নামায,হজ্ব, যাকাত ইত্যাদি সকল কিছু আমাদের পালন করা উচিৎ। আমরা দুনিয়ার উপর থাকব অল্প সময়,হাজার হাজার, কোটি, কোটি বছর থাকতে হবে মৃত্যুর পর।

আল্লহর ভয় যদি আমাদের মধ্য থাকে,তাহলে অবস্যই নিজেকে পরিবর্তন করা সম্ভব।আমাদের সকলের উচিৎ এই পবিত্র মাহে রমজান মাসেই নিজেকে পরিবর্তন করা। ৫ ওয়াক্ত নামায পড়া,কুরআন পড়া,এবং রোযা পালন করা।এবং পরবর্তী সময়ে ধরে রাখা।আমাদের সামনে কখন মৃত্যু এসে হাজির হবে বলা যাবে না। এভাবে আমাদের সকলের এই পবিত্র মাহে রমজান মাসেই নিজেকে পরিবর্তন করা উচিৎ।

আজকে এপযন্ত, আবারো দেখা হবে নতুন কোনো আপডেট নিয়ে।
ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

  • যেকোন প্রয়োজনে,
  • ফেসবুকে আমিঃ-


Sk Shipon

ধন্যবাদ। 







4 thoughts on "রমজান মাস,আমাদের পরিবর্তন হওয়ার উপযুক্ত সময়।কিভাবে নিজেকে পরিবর্তন করবেন,জেনে নিন।"

  1. M.Rubel Author says:
    শুকরিয়া শেয়ার করার জন্য
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    Onek din por post pelam
    1. Sk Shipon Author Post Creator says:
      osusto silam vaia..tnx mone rakhar jnno♥️♥️♥️

Leave a Reply