আসসালামু আলাইকুম ট্রিক বিডিতে সবাইকে স্বাগতম আমি অভি আছি আপনাদের সাথে।

সবাইকে জানাই রমজানুল মোবারক, রমজানের শুভেচ্ছা সবাইকে ?

আজকে রমজান মাস এর ১৮ তম দিন দেখতে দেখতে রমজান মাস চলে যাচ্ছে আমাদের মধ্যে থেকে। এবং পবিত্র ঈদুল ফিতর আসছে আমাদের মধ্যে খুশির বন্যা নিয়ে।

ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি, আর বাংলাদেশের বেশিরভাগ শ্রম জিবি মানুষ জীবকার তাগিদে নিজ এলাকার বাইরে থাকেন। প্রতি ঈদ এর সময় পরিবার এর কাছে যান।

কিন্তু ঈদে ছুটি নিয়ে অনেকেই চিন্তিত থাকেন , ঈদ এর সরকারি ছুটি ৩ দিন থাকে তবে এইবার পবিত্র ঈদুল ফিতর এর ছুটি সরকার কতৃক একদিন বাড়ানো হয়েছে।

আজকে মন্ত্রী পরিষদ এর বৈঠক অনুযায়ী এই ঘোষণা দেওয়া হয়। এইবার ২০ এপ্রিল সরকারি ছুটি হিসেবে থাকবে যা ২১ এপ্রিল থেকে ছিল আগে নির্ধারিত ছুটি।

এইবার মানুষ এর ঈদ যাত্রা সহজ এর জন্য এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এই ঘোষণা দেওয়া হয়েছে। বাংলাদেশের প্রায় ৮৫ ভাগ মানুষ ঢাকায় বসবাস করে চাকরি সূত্রে।

এই ঈদ এর সময় তারা যায় তাদের প্রিয় মানুষদের কাছে , ঈদ করতে প্রায় ৩ কোটি মানুষ ঢাকা ছাড়বে এইবার ঈদ করতে, যা অনেক চাপ সৃষ্টি করবে। এই চাপ এড়াতে এমন সিদ্বান্ত গ্রহণ করা হয়েছে।

২৪ মার্চ শুক্রবার রমজান শুরু হয়। এবার রমজান মাস ২৯ দিন ধরে ২২ এপ্রিল শনিবার ঈদুল ফিতরের তারিখ নির্ধারণ করে ছুটির তালিকা তৈরি করেছে সরকার।
১৯ এপ্রিল শবে কদরের ছুটি, সেক্ষেত্রে ২০ এপ্রিল একদিন খোলা থাকে। মানুষের যাতায়াত যাতে নির্বিঘ্ন হয়, ।এজন্য নির্বাহী আদেশে এই ছুটি ঘোষণা করা হয়েছে।

বুধবার থেকে ছুটি শুরু হবে। সে ক্ষেত্রে ১৯ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত টানা পাঁচ দিন ছুটি পাবেন। এর মধ্যে ২১ ও ২২ এপ্রিল পড়েছে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার।

আর রমজান মাস ৩০ দিন হলে ঈদুল ফিতর হবে ২৩ এপ্রিল (রোববার)। সে ক্ষেত্রে ছুটি একদিন বাড়বে।

এই ছিল বিস্তারিত ধন্যবাদ ও কৃতজ্ঞতা সবাইকে পোস্টটি পড়ার জন্য trickbd এর সাথেই থাকুন।

2 thoughts on "ঈদ এর ছুটি বাড়লো একদিন!!"

  1. TrickBD Support Moderator says:
    As per the rules, the reward will be deducted.
    Make quality post.
    1. MD Musabbir Kabir Ovi Author Post Creator says:
      ওকে ঠিক আছে মনে থাকবে

Leave a Reply