আসসালামু আলাইকুম ট্রিক বিডি এর সকল দর্শক। কেমন আছেন সবাই আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি বলেই আজকে হাজির হলাম আপনাদের মাঝে নতুন কিছু নিয়ে।

২০১০ সালের পর থেকে বাংলাদেশের মোবাইল ফাইনান্সিয়াল সার্ভিস যাত্রার পর থেকে বিকাশ নামটি আমাদের প্রায় সকলের পরিচিত একটি নাম। ব্রাক ব্যাংকের সহ প্রতিষ্ঠান হিসেবে রয়েছে বাংলাদেশের বিকাশ মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস। গ্রাহকদের মাঝে এক অতি পরিচিত নাম হল বিকাশ।

একটা সময় ছিল যখন এক জায়গা থেকে অন্য জায়গাতে টাকা প্রেরণ করতে হলে অনেক দিন সময় লাগতো কমপক্ষে চার থেকে পাঁচ দিনও সময় লেগে যেত। যখন বাংলাদেশের বিকাশের আবির্ভাব শুরু হয় তারপর থেকে মুহূর্তেই সেকেন্ডের মধ্যে এক জায়গা থেকে অন্য জায়গাতে টাকা প্রেরণ করা সম্ভব হয়।

বিকাশ তো গ্রাহকদের জন্য নিত্যদিন বিভিন্ন রকম আপডেট নিয়ে আসে। এইবার বিকাশ হাজির হলো নতুন একটি আপডেট নিয়ে। বিকাশের মাধ্যমে এবার থেকে চাইলে অটো সেন্ড মানি করতে পারবেন বিকাশ গ্রাহকরা। অনেক সময় আমাদেরকে বিকাশ থেকে টাকা পাঠাতে হয় একে অন্যের কাছে। বিকাশ এই অটো পেয়ে সিস্টেমটি চালু করার মাধ্যমে অনেক সুবিধা প্রদান করবেন।

তো চলুন দেখে নেওয়া যাক কিভাবে আপনি আপনার বিকাশ থেকে অটো পে সিস্টেমটি চালু করবেন।

প্রথমে bkash অ্যাপ ওপেন করুন। এবং সেন্ড মানি আইকনে ক্লিক করুন।

আপনার অটো পে লেখা আছে এখানে ক্লিক করুন।

এইখানে প্লাস আইকনে রয়েছে নতুন অটো পে চালু করুন ,,এখানে ক্লিক করুন।

যদি আপনি পে বিলের জন্য অটো পেয়ে চালু করতে চান তাহলে পে বিল আর যদি আপনি সেন্ড মানির জন্য করতে চান তাহলে সেন্ড মানিতে ক্লিক করুন।

এইবার এখানে আপনি যার নাম্বারে সেন্ড মানি করতে চান তার নাম্বারটি উপরে দিবেন ,তার নাম, কত টাকা পাঠাতে চান কখন কখন পাঠাতে চান ইত্যাদি সব লিখুন। লিখে সাবমিট করুন তাহলেই হয়ে যাবে আপনার অটোপে।

তো আপনারা এভাবে চাইলেই খুব সহজেই বিকাশের মাধ্যমে অটো সেন্ড মানি সিস্টেমটি চালু করতে পারবেন। এবং নির্দিষ্ট দিনে নির্দিষ্ট গ্রাহকের একাউন্টে বিকাশ থেকেই অটোমেটিক চলে যাবে টাকা।

তো এই ছিল বিস্তারিত ধন্যবাদ সবাইকে আমার পুরো পোস্টটি পড়ার জন্য অনেক সময় লিখার মধ্যে ভুল ত্রুটি পাওয়া যায় অনুগ্রহপূর্বক ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

2 thoughts on "বিকাশ থেকে অটো সেন্ড মানি করবেন যেভাবে !! জেনে নিন"

  1. Random Contributor says:
    দারুণ
    1. MD Musabbir Kabir Ovi Author Post Creator says:
      Tnx

Leave a Reply