Be a Trainer! Share your knowledge.
Home » Mobile Review » ১৬-১৮ হাজার টাকায় সেরা ২ টি গেমিং ফোন

১৬-১৮ হাজার টাকায় সেরা ২ টি গেমিং ফোন

আসসালামু আলাইকুম

আশা করি সকলেই অনেক ভালো আছেন। আর মাত্র ৯-১০ দিন পরেই আসছে ঈদ উল আজহা। সকলকে ঈদের অগ্রিম “ঈদ মোবারক” । তো ঈদকে সামনে রেখে অনেকেই হয়তো নতুন ফোন কেনার চিন্তা ভাবনা করছেন। কিন্তু কোন ফোন রেখে কোন ফোন কিনবেন তা হয়তো ঠিক করতে পারছেন না।

আজকে আপনাদের চিন্তা কিছুটা কম করতে আজকের এই পোস্ট টা আপনাদের কিছুটা হলেও সাহায্য করতে পারে। আজকে আপনাদের সাথে ১৮ হাজার টাকা বাজেটে এই মুহুর্তে সেরা ২ টি এন্ড্রয়েড ফোন শেয়ার করবো, যে ফোন গুলো ২০২৪ সালের জুন মাসে দাঁড়িয়ে আপনি কিনতে পারেন। মূলত বাংলাদেশে বেশিরভাগ মানুষেরই ফোন কেনার একটা এভারেজ বাজেট হয় ১৮ হাজার টাকা। তাই আজকের পোস্টে ১৮ হাজার টাকায় এই মুহুর্তের সেরা ২ টি ফোন সম্পর্কে জানতে পারবেন।

Motorola G34 5G

মটোরোলা ফোনটা আগে নোকিয়া কোম্পানির মতোই বাটন ফোন তৈরি করতো। কিন্তু বর্তমান প্রজন্মের সাথে তাল মিলিয়ে তারাও স্মার্ট ফোন তৈরি করছে। ইতিমধ্য বাংলাদেশেও তাদের অনেক স্মার্টফোন অফিসিয়ালি লঞ্চ করেছে আবার অনেক ফোন আনুঅফিসিয়ালি ও পাওয়া যায়। যাই হোক, মটোরোলার এই ফোনটতে আপনারা অপারেটিং সিস্টেম হিসেবে পাবেন এড্রয়েড ১৪। আবার তাদের UI ও কিন্তু অনেক ক্লিন, ফলে খুব বেশি অপ্রয়োজনীয় এপস পাবেন না ফোনে।

এই ফোনটির মূল আকর্ষণ হলো এর পারফরম্যান্স সেকশনের যায়গা। এতে রয়েছে Qualcomm Snapdragon 695 5G এর মতো পাওয়ারফুল একটি প্রসেসর। এই প্রসেসরটি খুবই ব্যালান্স একটি প্রসেসর, খুব বেশি গরম হয় না, আবার গেমিং এও আপনাকে খুব ভালো একটা পারফরম্যান্স দিতে সক্ষম।

 

 

ডিসপ্লে হিসেবে রয়েছে IPS LCD প্যানেল। এটি একটি HD+ রেজুলেশন এর ডিসপ্লে। এর রেজুলেশন ৭২০×১৬০০, এবং এতে রয়েছ্র ১২০ রিফ্রেস রেট।

এই ফোনে রেয়ারে মেইন ক্যামেরা ৫০ মেগাপিক্সেল আর ফ্রন্ট ক্যামেরা ১৬ মেগাপিক্সেল। এই ফোনের ক্যামেরা আপনাকে খুব বেশি একটা অসন্তুষ্ট করবে না। প্রাইস পয়েন্ট অনুযায়ী ব্যালান্স রেজাল্ট দিবে। ব্যাটারি হিসেবে 5000 mAh এর ব্যাটারি এবং ১৮ ওয়াটের চার্জার পাবেন।

এই ফোনটির মূল্য ১৮,৫০০ টাকা এবং এতে পাবেন ৮/১২৮ জিবি ভ্যারিয়েন্ট। বাংলাদেশে শুধুমাত্র এই একটি ভ্যারিয়েন্টই পাবেন। আর এটি আন অফিসিয়াল ভাবে ক্রয় করতে হবে আপনাদের।

OnePlus Nord N30 SE 5G

এটি একটি অফিসিয়াল ফোন। এটি ১৬ হাজার টাকা বাজেটের মধ্য বেশ আকর্ষণীয় একটি ফোন। বিশেষ করে যারা কম দামে ভালো একটি গেমিং ফোন কিনতে চান তাদের জন্য এটা হতে পারে বেস্ট চয়েস। আগের ফোন থেকে এটা ডিসপ্লের দিকে কিছুটা এগিয়ে আছে। এটা একটি ফুল এইচডি প্লাস রেজুলেশন এর ডিসপ্লে এবং এতেও ১২০ হাই রিফ্রেস রেট রয়েছে।

তবে এই ফোনের খারাপ দিকটি হলো এটাতে শুধু ৪ জিবি র‍্যাম পাবেন। তবে স্টোরেজ ১২৮ জিবি পাবেন। আর ৪/১২৮ জিবি এর দাম ১৬০০০ টাকা। এই ফোনে রান করছে এন্ড্রয়েড ১৩।

 

 

এই ফোনে রয়েছে Mediatek Dimensity 6020 (7 nm) এর মতো পাওয়ারফুল একটি প্রসেসর। এই প্রসেসরটি খুবই ব্যালান্স একটি প্রসেসর, খুব বেশি গরম হয় না, আবার গেমিং এও আপনাকে খুব ভালো একটা পারফরম্যান্স দিতে সক্ষম।

এই ফোনে রেয়ারে মেইন ক্যামেরা ৫০ মেগাপিক্সেল আর ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেল। এই ফোনের ক্যামেরা আপনাকে খুব বেশি একটা অসন্তুষ্ট করবে না। প্রাইস পয়েন্ট অনুযায়ী ব্যালান্স রেজাল্ট দিবে। ব্যাটারি হিসেবে 5000 mAh এর ব্যাটারি এবং ৩৩ ওয়াটের বড় চার্জার পাবেন।

 

তো আজকের পোস্ট এই পর্যন্তই। যারা ১৬-১৮ হাজার মধ্য একটি ভালো ফোন খুজছেন তাদের জন্য হতে পারে এই দুইটা ফোন বেস্ট অপশন। তবে ফোন কেনার আগে অবশ্যই ইউজার এক্সপেরিয়েন্স জেনে ও ওয়ারেন্টি সহ কিনবেন।

2 weeks ago (Jun 07, 2024)

About Author (15)

Shihab
author

লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ

Trickbd Official Telegram

2 responses to “১৬-১৮ হাজার টাকায় সেরা ২ টি গেমিং ফোন”

  1. armanhasanrup Contributor says:

    Same budget a best camera phone ki hobe? pre-owned+new

    • Shihab Author Post Creator says:

      realme c55 (20k)
      redmi note 11 prime (around 15k)

      এর মাঝেও আরো ডিভাইস আছে, যা এখন মনে পড়েছে না। মনে পড়লে এড করে দিবো। আর pre owned সম্পর্কে বলতে পারলাম না।

Leave a Reply

Switch To Desktop Version