মাত্র কয়েকদিন আগে মুক্তি পেল নতুন স্মার্টফোন ব্র্যান্ড নাথিং ফোন ১। নতুন এই স্মার্ট ফোন ব্রান্ডটি মুক্তি পাওয়ার পরপরই অনেক বেশি ভাইরাল হয়। নাথিং ফোন ওয়ানে কি কি ফিচার রয়েছে, এগুলো জানার জন্য স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে অনেক বেশি উৎসাহ জাগে।

নাথিং ফর ওয়ান কেনার পর ব্যবহারকারীরা এই ফোনের মধ্যে বিভিন্ন ধরনের সমস্যা খুঁজে পেয়েছে। তবে নাথিং ফোন ওয়ানে সফটওয়্যার জনিত সমস্যাগুলো কোম্পানি আপডেটের মাধ্যমে ঠিক করতে পারবে, তবে হার্ডওয়ার জনিত সমস্যাগুলো নিয়ে তাদেরকে অনেক ব্যাগ পোয়াতে হবে।

তাহলে চলুন নাথিং ফোন ১ এর সমস্যাগুলো জেনে নেই…

• সেলফি ক্যামেরার পাশে ডেড পিক্সেল শো করা: নাথিং ফোন ওয়ানে কিছু ব্যবহারকারী তাদের সেলফি ক্যামেরা দিয়ে ছবি তোলার সময় ফোনের এক কোনে ডিসপ্লেতে সবুজ হয়ে যাওয়ার সমস্যা খুঁজে পেয়েছে। সমস্যাটি অল্প কিছু ইউজারদের মধ্যে খুঁজে পাওয়া গেছে।

তাই এই ফোন কেনার সময় অবশ্যই ক্যামেরার দিকে একটু ভালো করে চেক করে নিবেন। বাংলাদেশে অফিশিয়ালি নাথিং ফোন পাওয়া যায়। আপনি চাইলে অফিসিয়াল ফোন কিনতে পারেন, এতে করে আপনি এক বছরের ওয়ারেন্টি পেয়ে যাবেন।

• ডিসপ্লেতে গ্রিন টিন্ট: আমি আগেই বলেছি কিছু ইউজাররা সেলফি ক্যামেরা ছবি তোলার সময় ডিসপ্লের এক কোণেতে ডিসপ্লের স্পট দেখতে পেয়েছে। নাথিং ফ্রম ওয়ানের আরেকটি বড় সমস্যা হল কিছু কিছু মোবাইলের মধ্যে গেম খেলার এবং ভিডিও দেখার সময় ডিসপ্লের বিভিন্ন জায়গায় গ্রিন স্পট পড়ে যায়। বিশেষ করে ফোনের মধ্যে যখন ডার্ক মোড অন করা হয় তখন এই স্পটগুলো বেশি দেখা যায়।

তবে এই সমস্যা অল্প সংখ্যক কিছু ইউজারদের মধ্যে দেখা গিয়েছে। তবুও এই ফোনটি কেনার আগে অবশ্যই ভালোমতো চেক করে নেবেন।

• ব্যাক ক্যামেরার মডিউলে ময়েশ্চার: নাথিং ফোন আইপি৫৩ রেটিং প্রাপ্ত হলেও কিছু ব্যবহারকারী ব্যাক ক্যামেরা মডিউল এর গ্লাস কভার ও এর আশেপাশের নিচে ময়েশ্চার বা আদ্রতা জমা হতে দেখেছেন। নিরাপত্তার জন্য এই বিষয়টি খুব গুরুত্বপূর্ণ।

তাই ফোনটি কেনার আগে অবশ্যই এই বিষয়টিও খেয়াল রাখবেন।

• ডাস্ট প্রবলেম: নাথিং ফোন ওয়ান এর কিছু ইউজাররা ডাস্ট প্রবলেম নিয়ে অনেক বেশি কমপ্লেন করেছেন। তারা তাদের ফোনটি কাস্টমার কেয়ার থেকে রিপ্লেস করে নিয়েও এ সমস্যার সমাধান পাননি।

হয়তো ফোনটি এসেম্বলি করার সময় এই সমস্যা রয়ে গেছে। তাই এ বিষয়টিও খেয়াল রাখবেন।

• ব্লুটুথ ইসু: নাথিং ফোন ওয়ানের আরেকটি বড় সমস্যা হল ব্লুটুথ কানেক্টিভিটি ইসু। কিছু ইউজার তাদের ফোনে ব্লুটুথ কানেকশন পেয়ার করার সময় অন্য ডিভাইস খুঁজে পাচ্ছে না। বিশেষ করে অডিও ব্লুটুথ ডিভাইস গুলো কানেকশন করার সময় এই সমস্যা বেশি দেখা যাচ্ছে।

আবার কিছু কিছু ফোনে ব্লুটুথ কানেকশন করার সময় ফোনের মধ্যে ওয়ার্নিং হিসেবে ফোন রিস্টার্ট করার কথা ভেসে ওঠে। ফোন রিস্টার্ট করার পরেও এই সমস্যা সমাধান হয়নি। তাই এ বিষয়টিও ফোন কেনার সময় গুরুত্বসহকারে দেখবেন।

• ফোনের আনলক এর পর ল্যাগ করা: নাথিং ফোন ওয়ানে কিছু কিছু ইউজার ফোনের লক খোলার পরে ল্যাগ জনিত সমস্যায় পড়েছেন। তবে এ সমস্যাটি খুব সামান্য ইউজারদের মধ্যে দেখা গিয়েছে।

তাই নাথিং ফোন ওয়ান কেনার সময় এ বিষয়টিও একটু গুরুত্বসহকারে দেখবেন।

বন্ধুরা আশা করি আজকের পোষ্টের মাধ্যমে আপনারা কিছু শিখতে এবং জানতে পেরেছেন।

আপনারা চাইলে আমার ফেসবুক পেইজ এবং ফেসবুক প্রোফাইল থেকে ঘুরে আসতে পারেন। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

আমার ফেসবুক প্রোফাইল

আমার ফেসবুক পেইজ (NTS TREND)

6 thoughts on "নাথিং ফোন ১ এ যেসব সমস্যা পাচ্ছেন ব্যবহারকারীরা জেনে নিন"

  1. Shakib Author says:
    Overpriced Phone😁
    1. Md Nuhu Author Post Creator says:
      hmm
  2. Hridoy Islam Contributor says:
    Official 69k+ R unofficial 50k+ tk…..ato taka diya ai phn kenar kuno mane hoyna
    1. Md Nuhu Author Post Creator says:
      ta thik
  3. mithu013 Contributor says:
    কোনোরকম কপি পেস্ট ছাড়াই নিজের ভাষায় সুন্দর করে মোবাইলের ২ টা রিভিউ দিয়েছি, পোস্ট এপ্রুভ করেনি, বলেছে এগুলা নাকি মানসম্মত না..।
    অথচ অনেকগুলো পোস্ট রিভিউ ঘাটাঘাটি করে দেখলাম, যত রকমের আচোদা, হোগামারা পোস্টে ভরে গেছে এখানে, এগুলো সব এপ্রুভ করে পাবলিস্ট করে দিয়েছে..।
    যারা এসমিন তাদের মাথায় গোবর ছাড়া আর কিছুই নাই, এডমিনরা যদি পারো পোস্ট করো,আমি দেখতে চাই তোমাদের করা পোস্ট কতোটা মানসম্মত…😤

Leave a Reply