Movie : Haldaa.(হালদা)

Director : Tauquir Ahmed.
Cast : Zahid Hasan, Mosharraf Karim, Nusrat Imrose Tisha, Fazlur Rahaman Babu, Runa Khan Etc.
IMDB : 8.2
My Rating : 7/10

?হালকা Spoiler,

স্টোরিলাইন :এটি একটি সচেতনতা মূলক গল্প, হালদা নদীতে মা মাছ বাচিয়ে রাখা নদী সংরক্ষন এসব দিক ফোকাস করেই মুভিটা তৈরি করা, শুধু এমনটা ভেবে থাকলে আপনি ভুল করবেন এসব দিকের পাশাপাশি একটা মিষ্টি প্রেমের গল্প অনত্র বিয়ে হ্যাঁ এসবও রয়েছে। তৌকির আহমেদের কাজ মানেই অন্যরকম কিছু ২ ঘন্টা ১৫ মিনিট স্কিন থেকে চোখ সরাতেই পারবেন না ।

??চরিত্ত বিশ্লেশন??

?Zahid Hasan : অনেক আগে থেকে তিনি সিনেমা,নাটকের সঙ্গে যুক্ত এমনকি তার অভিনয় নিয়েও নতুন করে বলার কিছুই নাই তবে সিনেমাটা যেহেতু আঞ্চলিক ভাষায় নির্মিত তাই সামান্য কিছু যায়গায় ডায়লগগুলোর সামান্য ১/২টা অক্ষর মিস্টের করে গেছেন যেটা এমনিতে ভালোভাবে খেয়াল না করলে নজরে পড়ে না।

?Mosarref Korim : তাকে নিয়ে নতুন করে বলার কিছু নাই। শুধু ডায়লগ দিয়ে যে অভিনয় হয় না বডি,চোখের এক্সপ্রেশনের ও দরকার হয় যা আপনি তাকে দেখলেই বুজতে পারবেন কতোটা নিখুতভাবে ফুটিয়ে তুলতে পারেন.

?Nusrat Imrose Tisha : তিশা কিছু ভিন্নধর্মী মুভি,নাটকে অন্যরকম ক্যারেক্টর প্লে করতে করতে খুবই ভালো অভিনয় রপ্ত করছে এখানেও তার অভিনয় এককথায় চোখে লেখে থাকার মতো ।

?Fazlur Rahaman Babu : উনার সম্পর্কে কিছু লিখতে চাচ্চি না শুধু বলবো অভিনয় কাকে বলে তাকে দেখে শেখা উচিত ।

?Runa khan : রুনা খানও তার চরিত্ত একদম ঠিকঠাক ফুটিয়ে তুলেছেন ।

?Other Co Actors : অন্যন্য যারা কো আর্টিষ্ট ছিলো তারাও নিজ নিজ অবস্থানো সেরাটা দিয়েছে এবং বলতেই হচ্চে খুবই ভালো হয়েছে।

?Edit,Bgm,Music : এডিটের কথা বলতে গেলে এককথায় অসাধারন (তৌকির আহমেদ নিজেও এডিট করছেন) গ্রামীন পরিবেশ ন্যাচারাল কালারগ্রেডিং। BGM তেমনটা নাই আসলে এই সিনেমায় বিজিএমএর দরকারও তেমন নাই তবে Music এর কথা বলতেই হবে ব্যাকগ্রাউন্ড মিউজিক খুবই সুন্দর হয়েছে তাছাড়া দুইটা গান ও। (ডাউনলোডও করে রাখছি)

?সিনেমাটোগ্রাফি : এই সিনেমায় আলাদা করে কিছু বলতে হলে সেটা হলো এই সিনেমার সিনেমাটোগ্রাফি বৃষ্টি,বিদুত চমকানো একদম রিয়েল ভাবে স্যুট করা লোকেশন গুলো ক্যামেরার কাজ একদম সেরার সেরা যা আপনি দেখলেই বুজতে পারবেন।

??দূর্বল দিকগুলো??
এই সিমেনায় দূর্বল দিক খুজে পাবেন না সব সেরা অভিনেতা সেরা ডিরেক্টর নির্মান করেছেন তাহলে কি কোনো কমতি থাকে তাছাড়া সিনেমাটোগ্রাফি,রিয়েলস্টিক ন্যাচারাল সট দূর্দান্ত লোকেশন অসাধারন ক্যামেরার কাজ সুন্দর একটা গল্প আর কি লাগে ।

?ব্যাক্তিগত কিছু : আমার কাছে মনে হয় জাহিদ হাসানের যায়গায় তৌকির আহমেদ নিজে অভিনয় করলে আরো ভালো লাগতো জাহিদ হাসানকে ছোট করে বলছিনা তৌকির আহমেদের আগে কিছু এমন কাজ দেখেছি খুবই সুন্দর অভিনয় পারেন এমন চরিত্তে

?অনেকে হয়তো প্রেমের গল্পটা দেখে বলতে পারেন এমনটা আগেও দেখেছি হ্যা দেখেছেন তবে ভিন্ন ভাবে, তৌকির আহমেদ যেভাবে নদীকে কেন্দ্র করে প্রেম,ভালোবাসা,কষ্ট সবকিছু নিখুতভাবে ফুটিয়ে তুলেছেন এবং সিনেমাটোগ্রাফি ও এডিটিং দ্বারা কাজটাকে এমন উচ্চ পর্যায়ে নিয়ে গেছে গ্যারান্টি দিয়ে বলতে পারি এমন কাজ খুব কমই হয়েছে।

?যারা ধুন্ধুমার একশন,থ্রিলার, মুভি ছাড়া চোখ জুড়ানো ন্যাচারাল,সুন্দর একটা গল্পের মুভি খুজছেন তারা দেখে ফেলেন কেউই নিরাশ হবেন না

মুভি ডাউনলোড লিংকঃDownload Now

5 thoughts on "হালদা (২০১৭) বাংলা মুভি রিভিউ এবং HDRip ডাউনলোড করুুন"

  1. Nishat Roni Contributor says:
    Vai, kesari movie tar link den???
  2. Daud Author Post Creator says:
    Kesari Movie site Upload Kora Ase……..
  3. rakibtot Contributor says:
    Hall video na to abar?
    1. Daud Author Post Creator says:
      HDRip-Orginal.

Leave a Reply