আসসালামু আলাইকুম।আশা করি সবাই ভালো আছেন।আমিও ভালো আছি।

আজকে আমি আপনাদের জন্য সত্যঘটনা অবলম্বনে বানানো আমার দেখা সেরা দুই যুদ্ধের মুভির রিভিউ ও লিংক নিয়ে হাজির হয়েছি। তো চলুন শুরু করা যাক।

1. 1917 (2019)

 

 

 

Genre: War, Drama
IMDb: 8.3/10
Rotten Tomatoes:89%
Personal Rating:10/10

***হালকা স্পয়লার***

প্রথম বিশ্বযুদ্ধের কাহিনী অবলম্বনে নির্মিত মুভিটি।
মুভি টি সর্বমোট ১০ টি ক্যাটাগরিতে অস্কার নমিনেশন পেয়ে ৩ ক্যাটাগরিতে (সেরা সিনেমাটোগ্রাফি,সেরা ভিফিএক্স,সেরা সাউন্ড মিক্সিং)অস্কার জিতে নেয়।

 

 

 

 

প্রথম বিশ্বযুদ্ধের সময় দুইজন সৈনিক স্কোফিল্ড,ব্লেককে আদেশ দেওয়া হয় অনেক দূরের তাদেরই একটা ওয়ার ক্যাম্পে মেসেজ পৌঁছাতে হবে। ১৬০০জন ব্রিটিশ সেনাকে জার্মানির মৃত্যু ফাঁদ থেকে বাঁচাতে মেসেজটি ঠিক সময়ে পৌঁছে দিতে হবে। ১৬০০জনের মধ্যে একজন আবার ব্লেকের বড়ভাই, তাই ব্লেক নিমিষেই রাজি হয়ে যায়। সমস্যা হলো,ওই ক্যাম্প পর্যন্ত যেতে হলে অনেক জার্মানির সৈন্যদের দখলে থাকা ক্যাম্প অতিক্রম করে যেতে হবে, যা কষ্টসাধ্য ব্যাপার।তারা দুজনে শত্রুর চোখ ফাঁকি দিয়ে পথ চলতে শুরু করে। পথিমধ্যে তারা হামলার শিকার হয়, ঘটে যায় তাদের মধ্যে একজনের মৃত্যু। বার্তা পৌঁছানোর দায়িত্ব আরোপিত হয় সম্পূর্ণ অপর জনের উপর।

 

 

সে কি বার্তা টি সময় মতো পৌঁছাতে পারবে? পারবে কি ১৬০০ সৈনিকের প্রাণ বাঁচাতে?

সত্য ঘটনা অবলম্বনে তৈরী সিনেমাটা। অসাধারন পরিচালনা ও সিনেমাটোগ্রাফি। দুজন মানুষের জার্নি ,প্রতি পদে বিপদ ,আলোআঁধারী অবস্থা তার মধ্যেই দুজনের এগিয়ে চলা। কিছু কিছু দৃশ্য দেখে ভয় লাগছিলো। George MacKay ওDean-Charles Chapman এর অভিনয় দেখার মতো। উপরি পাওনা হিসাবে Colin Firth,Benedict Cumberbatch ও Mark Strong ছোটো উপস্থিতি। অস্কারে সিনেমাটি জিতে নিয়েছে তিনটি পুরস্কার Best Cinematography, Best Visual Effects, এবং Best Sound Mixing.এত টানটান একটা সিনেমা বোর হওয়ার কোনো জায়গাই নেই।

 

 

Download Links

480p: Direct Download Link    Server 2     Server 3

720p :Direct Download Link     Server 2     Server 3    Server 4

1080p: Direct Download Link     Server 2      Server 3

4k: Download Link Here

Bangla subtitle: Click Here

 

2. Hacksaw Ridge (2016)

Genre: War, Drama
IMDb: 8.1/10
Rotten Tomatoes:84%
Personal Rating:9/10

***হালকা স্পয়লার***

যুদ্ধ।এই একটা শব্দের ভেতর লুকিয়ে আছে অনেক ভয়।একটা যুদ্ধে কি পরিমাণ ক্ষতি হয়,তা যে দেশ অংশ নেয় তারা খুব ভালোভাবে টের পায়।ইতিহাসের পাতায় এমন অনেক যুদ্ধের বিবরণ আছে,যা জানলে আমাদের মনে সম্মান জাগে আবার একইসাথে অশ্রুসজল হতে হয়।এমনকি আমাদের নিজেদের মুক্তিযুদ্ধের রয়েছে গর্বিত এক ইতিহাস। দ্বিতীয় বিশ্বযুদ্ধের ইতিহাস নিয়ে আমরা কমবেশি সবাই জানি।তবে দ্বিতীয় বিশ্বযুদ্ধের অনেক অজানা ইতিহাসি রয়েছে যা আমরা অনেকেই জানিনা। তবে আজকে এমন এক মুভির কথা বলবো যেখানে দ্বিতীয় বিশ্বযুদ্ধের এমন এক বীরের কথা উঠে এসেছে যিনি একটা গুলিও শত্রুর দিকে না ছুঁড়ে মেডেল অব অনর পেয়েছিলেন!

 

 

সময়টা দ্বিতীয় বিশ্বযুদ্ধের। তখন যুদ্ধের জন্য সবদিক  থেকে নতুন নতুন সৈনিকদের নিয়োগ চলছিল। এর মধ্যে একজন সৈনিক ছিলো ডেসমণ্ড ডস।সৈনিকদের যুদ্ধে পাঠানোর আগে প্রশিক্ষণ দেওয়া হয়। ডেসমণ্ড ডস সবগুলো প্রশিক্ষণ নিচ্ছিল। কিন্তু সমস্যা হয় অন্য জায়গায়!যখন গুলি চালানোর প্রশিক্ষণ দেওয়া হয় তখন ডেসমণ্ড ডস তা চালাতে অস্বীকার করে। অথচ একটা যুদ্ধে অংশ নিতে গেলে সবচেয়ে গুরুত্বপূর্ণ পয়েন্ট হলো গুলি চালানো।ডেসমণ্ডকে শতবার বোঝানোর পরও সে তার সিদ্ধান্তে অটল থাকে,কিন্তু সে আবার যুদ্ধেও অংশ নিতে চায়! ডেসমণ্ড কেন গুলি চালাতে চায়না? কি এমন রহস্য আছে এর পেছনে? জানতে হলে এখনই দেখে ফেলুন এই অসাধারণ মুভিটি।

 

 

মুভিটি একটি সত্য ঘটনার ওপর নির্মিত।ডেসমণ্ড ডস নামের এক ব্যাক্তির জীবনী নিয়ে মুভিটি। আর মুভিতে ডেসমণ্ড ডস রোলে অভিনয় করেছে এন্ড্রু গারফিল্ড। জি,এটা সেই এন্ড্রু গারফিল্ড যে The Amazing Spider-man সিরিজে পিটার পার্কার রোলে অভিনয় করেছিল! আপনি যদি তার পিটার পার্কার রোলের সাথে এখানে তুলনা করেন তাহলে দেখবেন আকাশ পাতাল তফাৎ! এমন সিরিয়াস আর ভারি একটা রোলে সে যে অভিনয় করেছে তা সত্যিই প্রশংসনীয়। নিঃসন্দেহে তার ক্যারিয়ার সেরা পারফরম্যান্স ছিল। মুভির পরিচালকের আসনে ছিলেন Mad Max সিরিজের অভিনেতা মেল গিবসন।যেমন ভালো অভিনেতা,তেমন দারুণ পরিচালক। আর স্ক্রিনপ্লে ছিল টানটান,যার কারণে বোরিং কিছু মনে হবেনা।ব্যাকগ্রাউন্ড মিউজিকটা এখনো কানে বাজে।

 

 

 

যুদ্ধে ভয়াবহতার মাত্রা কতোটুকু তা থিয়েটারে দেখে দর্শক শুধু কিঞ্চিৎ অনুধাবন করতে পারবে কিন্তু বাস্তবতা বুঝতে পারবে না কখনও এটা আমি শিওর দিয়ে বলতে পারি। তবে বাস্তবতা কিছুটা হলেও অনুধাবন করা যায় এমন কিছু মুভি আছে যেগুলো স্ক্রিনের মধ্যে যদি থাকে। সেরকম একটি সত্য কাহিনী অবলম্বনে অসাধারন একটা মুভি হলো Hacksaw Ridge.

অস্ত্র ধরা ছাড়াও যুদ্ধ করা যায়, মানুষের জীবন বাঁচানো যায়, ইতিহাসের পাতায় নাম লেখানো যায় কিভাবে সেটা জানতে চাইলে মুভিটা আপনার জন্য। মানসিক ভাবে তীব্র শক্তিশালী আর মনোবল দৃঢ় থাকলে যেকোনো কিছু করা সম্ভব সেটার একটা মেসেজ পাবেন।

 

 

Download Links

480p: Direct Download Link    Server 2     Server 3

720p: Download Link Here     Server 2     Server 3

1080p: Download Link Here    Server 2    Server 3

4k: Download Link Here

Bangla subtitle: Click Here     Another subtitle

ডাউনলোড করার জন্য যেসব লিংকে গুগল একাউন্টে লগিন করার প্রয়োজন পড়ে সেক্ষেত্রে গুগল একাউন্টে লগিন করে নিবেন।কোনো ডাউনলোড লিংক কাজ না করলে বা লোড পড়লে অন্য সার্ভার ট্রাই করবেন। ডাউনলোড লিংকে যাওয়ার পর অন্য পেইজে নিয়ে গেলে পুনরায় আগের পেইজে ফিরে এসে ডাউনলোড অপশনে ক্লিক করবেন। আর যাদের গুগল একাউন্টে লগিন করলে ড্রাইভ হ্যাক হওয়ার ভয় আছে তারা  এই লিংকে  ক্লিক করে পোস্টটি পড়ে নিবেন।আশা করছি ভয় কেটে যাবে। আমি ইউজারদের কথা বিবেচনা করেই লিংক দিয়ে থাকি।কাজেই কোনো হ্যাকিং লিংক প্রোভাইড করার প্রশ্নই আসে না।

ঘুরে আসতে পারেন আমাদের সাইট: Tipsnewsbd

আজকে এই পর্যন্তই।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।আল্লাহ হাফেজ।

12 thoughts on "দেখে নিন সত্য ঘটনা অবলম্বনে বানানো যুদ্ধ নিয়ে সেরা দুই মুভি [বাংলা সাবটাইটেল সহ]"

  1. Sagor Sagor Contributor says:
    just wow


    1. Redwan Ahmed Sawkhin Redwan Ahmed Sawkhin Author Post Creator says:
      Thank you 😊
  2. Murad Murad333 Contributor says:
    2tai dekhchi
  3. Tanvir Ahmed Tofan Contributor says:
    nics…………………………………………………………………………………………….!
    1. Redwan Ahmed Sawkhin Redwan Ahmed Sawkhin Author Post Creator says:
      Thanks
  4. (Mr. Merciless) Dark_Superman (Mr. Merciless) Contributor says:
    1917 খুবই আহামরি কোনো মুভি না, দেখে খুব একটা ভালো লাগে নাই আবার একেবারে খারাপও লাগে নাই।
    কিন্তু Andrew Garfield এর Hacksaw Ridge মুভিটা এমনই আপনি বারবার দেখলেও বিরক্তবোধ করবেন না।
    আমার কাছে ২য় মুভিটাই ভালো লেগেছে বেশি।
    আপনার এমন রিভিউ পোস্ট আরও চাই। চালিয়ে যান।☺
    1. Redwan Ahmed Sawkhin Redwan Ahmed Sawkhin Author Post Creator says:
      ধন্যবাদ আপনার অনুপ্রেরণার জন্য ❣️ সামনে আরো রিভিউ আসছে
  5. Mr. Spy Mr. Spy Contributor says:
    লিংক গুলো কোন কোন সাইট থেকে কালেক্ট করেছেন?? mlwbd বাদে 4k লিংক গুলো অন্য আরেকটি সাইট থেকে দিয়েছেন মনে হচ্ছে
    1. Redwan Ahmed Sawkhin Redwan Ahmed Sawkhin Author Post Creator says:
      filmybro থেকে
  6. The Matrix The Matrix Contributor says:
    Movie 2ta besh boring. World war movie fan der jonno Pearl Harbor, Letters from IWO Jima, Saving private Ryan movie gula best.
  7. কোন ভাষায় মুভি গুলো


    1. Redwan Ahmed Sawkhin Redwan Ahmed Sawkhin Author Post Creator says:
      English.

Leave a Reply