মুভি রিভিউ- হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী 

—————————-

হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী- সদ্য মুক্তি পেয়েছে সরাসরি টেলিভিশনে, জলসা মুভিজে। কোভিডকালীন পরিস্থিতিতে একটি ভাল উদ্যোগ। ছবিটি শুধুমাত্র রূপকথার সিনেমার নয়,বরং অনেক বেশি রাজনৈতিক আখ্যান। অবশ্যই সমসাময়িক। ছবিটি দেখলেই সহজেই বোঝা যায়এটি আসলে রূপকথার মোড়কে সমকালীন রাজনৈতিক পরিবেশকে তুলে ধরতে চাওয়ার প্রচেষ্টা।এই প্রচেষ্টা পুরোপুরি সফল। তা সত্ত্বেও কিছু কিছু জায়গা আছে,ভালোর দাবি রাখে। 

সিনেমাটি ছোটোদের জন্য বানানো হয়েছে। বোম্বাগড় একটি দেশ বা রাজ্য যেখানে সবাই সুখে থাকে। রাজা হবুচন্দ্র দয়ালু। মন্ত্রীও ভাল মনের মানুষ। এই রাজ্যে কেউ নিজের মত পোষণে ভয় পায় না। এই ভাবেই বোম্বাগড় নিজ মহিমায় বিরাজ করছে। গবুচন্দ্র সেখানে আসে, নানান কায়দায়, ছলে মন্ত্রী হয়। রাজ্যে বিষাদ ছড়িয়ে পড়ে। গবুর নেত্রীত্বে লুট শুরু হয়। শেষমেশ এর থেকে মুক্তিও ঘটে। এক্কেবারে সাদামাঠা একটা স্টোরিলাইন। গল্প হিসেবে দেখলে ঘটনার পুনরাবৃত্তি পরপর, একটু ফ্যাকাসে করছে। 

গল্পের প্রতিটি চরিত্র অন্ত্যমিল রেখে কথা বলে। অবশ্যই বাংলাতে কথা বলে। কিন্তু গবুচন্দ্র মাঝে মাঝে তার নিজের ভাষা হিন্দি বলে ফেলে। এবং হিন্দিকে উৎকৃষ্ট ভাষা বলে দাবি করে। এই অবধি বুঝে নিতে অসুবিধে হবে না কারও পরিচালক কী বোঝাতে চাইছেন। তবে সেদিকে নজর রাখা উচিত ছিল দু -তিনটে ইংরেজী শব্দের প্রয়োগ। এর কারনে বুঝতে পারলাম না।রাজনৈতিক বিষয়টা অনেকবেশি ফুটে উঠেছে। সহজে বোঝা যাবে। 

ভি এফ এক্স এর ব্যবহার আরও ভাল হতে পারত প্রথমে,একেবারে শুরুতে।বাকিটা সাবলীল। কিন্তু চরিত্রের লুকে কোথাও কোনো খামতি নেই। প্রত্যেকের অভিনয়, শ্বাশত, খরাজ, অর্পিতা, কাঞ্চন প্রত্যেকের অভিনয় নজর কাড়া। রাজমহল, তার চারপাশ দারুণ সেট তৈরি করা হয়েছে। অনেকগুলো ওয়াইড শট রয়েছে,তা থেকে বোঝাই যায়। সিনেমাটোগ্রাফি বেশ ভাল।এখানে গান এবং ব্যাকগ্রাউন্ড মিউজিক পরিস্থিতির সঙ্গে দারুণ ভাবে মিলে গেছে। কবীর সুমন অসাধারণ। 

হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী- Dev Entertainment Ventures এর একটিভাল প্রচেষ্টা।

রেটিং- 8/10 

ডাউনলোড লিংক: Click Here

4 thoughts on "হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী – দেবের প্রযোজনায় অসাধারণ একটি মুভির রিভিউ + লিংক"

  1. সানি হাসান সানি হাসান Contributor says:
    Dharun….
    Vai akta help korben please
    1. সানি হাসান সানি হাসান Contributor says:
      Vaiya ami trick bd te ekta post korchi
      …screen shot o add korchi but screen shot dekay na
  2. (Mr. Merciless) (Mr. Merciless) Contributor says:
    Bloody টোকাই এর মুভি। থার্ড ক্লাস একটা লোকের মুভি দেখার পরামর্শ দেন আপনি!😑
    1. Rider Rider Author Post Creator says:
      এটাতে দেব প্রযোজনা করছে, অভিনয় করে নি। তাছাড়া ওভারঅল রেটিং এবং WOM ও অনেকটাই ভালো।

Leave a Reply