Movie: F.I.R NO. 339/07/06 (2021)

Genre:Mystery,Thriller.

 

⭕ভাঁড়ামি থেকে যে অঙ্কুশ বেরিয়ে এসেছে সেটা Magic আর এই মুভির অভিনয় দেখে বুঝা যায়।মুভিটি রিমেক বা কপি এসব কিছু না।কাহিণী আর প্লটটা ভালো লেগেছে তবে গল্পের গাঁথুনি আরো শক্তিশালী করার সুযোগ ছিল।আরেকটু মসলাদার করলে থ্রিলের স্বাদটা বাড়ানো যেত চায়লেই।তবে যতটুক হয়েছে এই জনরার বাংলা মুভি হিসেবে উপভোগ করার মত।আমাকে যদি বলা হয় কেমন লেগেছে তাহলে বলবো ভাল লেগেছে।মুভিতে বিজিএম এর দিকে আরেকটু নজর দেওয়া দরকার ছিল।

এই মুভিতে সবগুলো চরিত্রকেই স্পেস দেওয়ার চেষ্টা করা হয়েছে।শুধু এককভাবে হিরোর দিকে নজর দেয়নি সেটা ভাল লেগেছে।বরাবরের মতই মিস্ট্রি থ্রিলার মুভিতে টুইস্ট থাকবে স্বাভাবিক।এখানেও সেটা পাবেন।আর ভিলেন কে হতে পারে মনে হয়না সহজে আন্দাজ করতে পারবেন।একদম শেষে গিয়ে ধাক্কা খাবেন কিলার কে দেখে।

 

মুভির কাহিণীর গুরুত্বপূর্ন অংশ হচ্ছে ১৪ বছর আগে কোন ব্যক্তির করে যাওয়া একটা এফআইআর।যার ভিত্তিতেই মুভির নামকরণ।

 

⚠️Spoiler:

 

রঘুনাথপুর গ্রামে একটার পর একটা রহস্যজনক খুন হচ্ছে।সবাই বিষয়টাকে পলিটিক্যাল ইস্যু নিয়ে দুই দলের রেষারেষি মনে করছে।খুন গুলোকে পুলিশ সেরকম গুরুত্ব দিয়েও আবার দিচ্ছেনা।

অভ্র নামের একজন অফিসারকে পাঠানো হয় ঘটে যাওয়ার খুনের রিপোর্ট কলকাতায় নিয়ে আসতে আর তাকে ওয়ার্ন করা হয় সে যেন এসবের গভীরে না ঢুকে।

কিন্তু অভ্র না চায়তেই এই রহস্যজনক খুনের গভীরে ঢুকে পড়ে।

সেই গ্রামেরই একজন ডাক্তার হচ্ছে এশা।যে খুনগুলোর রিপোর্ট তৈরি করে এবং পাশাপাশি অভ্রকে তার কেইস সমাধানে সহযোগিতা করতে থাকে।

গ্রামের পলিটিক্যাল লিডার মিশ্রা সাহেব খুব ভয়ংকর লোক।তার লোক গুলোই খুন হচ্ছে।মেয়ে পাচারের একটা চক্রে অভ্রর সাথে মিশ্রা সাহেবের একটা দ্বন্দ্বও চলতে থাকে পাশাপাশি।

 

অভ্র বুঝতে পারে খুনগুলো পরিকল্পিত এবং খুনী খুব ভাল করে জানে যে কোথায় একবার আঘাত করলে কেউ সাথে সাথে মরে যাবে।

অভ্র কি পারবে রহস্যের সমাধান করতে?খুনের মোটিভ আসলে কি?কেনই বা সাধারণ মানুষ খুন না হয়ে এসব পলিটিক্যাল লোকগুলো খুন হচ্ছে?এই খুন গুলোর সাথে ১৪ বছর আগে কারো করে যাওয়া FIR এর কোন যোগসূত্র নেই তো?

 

🌿মুভির সবচেয়ে ভালো লাগার দিক আমাদের বিচারব্যবস্থার সীমাবদ্ধতার দিকে আঙুল তোলা হয়েছে।পুলিশের সাধারণ মানুষের প্রতি কর্তব্য কেমন হওয়া উচিত সেটার প্রতি ইঙ্গিত করা হয়েছে।

আর অঙ্কুশের আগের বস্তাপঁচা কমেডি গুলোর থেকে এখানে কিছু কমেডির সঠিক ব্যবহার করা হয়েছিল।অঙ্কুশের মুভি ভেবে না দেখার কারণ দেখিনা।ভালো অভিনয় করলে ভাল বলতে দ্বিধা করবো কেন!

 

Download Link: Click Here

2 thoughts on "F.I.R কলকাতার অন্যতম বেস্ট থ্রিলার মুভির রিভিউ + লিংক"

  1. imriyad Contributor says:
    magic movie tar download link ki kono vabe dewa jaay.
  2. Md Esa Mujahid Contributor says:
    সরাসরি ডাউনলোড লিংক দেন

Leave a Reply