Finch (2021)

 

ভাষাঃ ইংলিশ, হিন্দি)।

 

জনরাঃ ড্রামা,সাই-ফাই।

 

আইএমডিবিঃ ৭.০/১০।

 

রোটেন টমেটোসঃ ৭৩% ফ্রেশ।

 

পার্সোনাল রেটিংঃ ৮.৫/১০।

 

 Screenshot




 

পৃথিবীর এমন একটা সময় যখন পৃথিবীতে UV রশ্মির মাত্রা এতোটা বেশি কেউ বাইরে বের হতে পারছে না। কোনো খাবার নেই,খাবারের অভাবে একে অন্যকে আক্রমণ করছে,এমন একটা পরিবেশ। 

 

এগুলার সাথে লড়াই করে বেঁচে আছে মাত্র কিছু সংখ্যক মানুষ।এরকম ই একজন মানুষ ফিঞ্চ,ফিঞ্চের অনেক বয়স হয়ে যাওয়াতে সেও এখন অসুস্থ।

 

Finch একটা রোবট বানায়,যেটার মানুষের মতই বুদ্ধিমত্তা রয়েছে, নতুন কিছু শিক্ষার যোগ্যতা। Finch কি পারবে জীবিত অবস্থায় তার গন্তব্যে পৌছাতে?! রোবট টা Positive নাকি negative ভাবে কাজ করবে?!

 

২০২১ সালের অন্যতম বহুল প্রতীক্ষিত মুভি ছিলো “ফিঞ্চ”। যার মূল কারণ লিড রোলে থাকা দ্য ফরইভার ডিপেন্ডেবল টম হ্যাঙ্কস,এছাড়া পরিচালক হিসেবে গেম অফ থ্রোন্সের ” ব্যাটল অফ ব্যাস্টার্ড’স” খ্যাত এপিসোডের ডিরেক্টর মিগুয়েল সাপোচনিক।মুভিটা অনেককেই স্যাটিসফাই করতে পারলেও,অনেকের আবার প্রত্যাশা পূরণ করতে পারে নাই তবে আমার কাছে মুভিটা প্রচন্ড ভাল্লাগে।

 

মুভির স্টোরি খুব সুন্দর করে লেখা হয়েছে,আমার অনেক ভাল্লাগছে।ড্রামা,সাই-ফাই জনরা মুভি হলেও মুভির মেইন জনরা মূলত ড্রামা ই তাই খুব বেশী অ্যাকশন আশা করে বোকা বনে যাবেন না।অভিনয়ে লিড রোলে ছিলেন টম হ্যাঙ্কস,বরাবরের মতোই উনার অভিনয় ছিলো দূর্দান্ত। মুভি দেখে ২/ ১জন যদি হতাশ হন ও উনার অভিনয় দেখে হতাশ হওয়ার কোন চ্যান্স নাই।

 

উনি বাদে অন্য কোন অভিনেতা/অভিনেত্রী ছিলো না মুভি শুধুমাত্র একটা সিন বাদে।মুভির আরেকটা গুরুত্বপূর্ণ ক্যারেক্টার ছিলো রোবট জেফ,আমার মতে জেফের স্টোরিটা অসাধারণভাবে লেখা হয়েছে আমি ব্যক্তিগতভাবে প্রচন্ড উপভোগ করেছি ক্যারেক্টারটা।

 

মুভির স্কিনপ্লে আমার কাছে ডিসেন্ট লেগেছে,মুভি ফাস্ট হাফে স্টোরি বিল্ডাপের জন্যে একটু স্লো মনে হলেও এরপর আর কখনো স্লো লাগবে না।মুভির সিনেমাটোগ্রাফি অনেক সুন্দর ছিলো,চোখে লেগে থাকার মতো।মুভির ভিএফএক্সের কাজ ও অনব্য ছিলো।সর্বোপরি,অসাধারণ একটা মুভি ছিলো “ফিঞ্চ”,প্রত্যেকেই দেখতে পারেন আশাকরি সময় নষ্ট হবে না।

 

আর যারা Tom Hanks এর ভক্ত, যারা ইতিপূর্বে Tom Hanks অভিনীত Forrest Gump (1994), The Green Mile (1999) দেখেছেন, তাদের জন্য এটা Must watch সিনেমা।

 

 

 Link: Finch Movie

3 thoughts on "জলবায়ুর ব্যাপক বিপর্যয়, পৃথিবী মানবশূন্য হয়ে যাওয়ার কনসেপ্ট নিয়ে নির্মিত Finch মুভির রিভিউ + লিংক"

  1. Tech Lover Tech Lover Author says:
    Vai diret link dile ki prblm hoy…eto jhamela pohaner por sese zaye abr google account er access cay…
  2. Sabbir Sabbir Contributor says:
    Money hist or last episode ar download link den

Leave a Reply