নাম: GEOSTORM (২০১৭)

বাজেট: $১২০ মিলিয়ন

বক্স অফিস: $২২১.৬ মিলিয়ন

মুক্তির তারিখ: ২০শে অক্টোবর, ২০১৭

Screenshot



মুভিটি টেকনোলজি দুনিয়ার জন্য বড় একটা উদাহরন হিসেবে কাজ করেছে। প্রকৃতিকে নিয়ন্ত্রণ করা যে সম্ভব তা এই মুভিতে দেখানো হয়েছে। অন্যদিকে এইটা পুরো পৃথিবীর জন্য কতটা সর্বনাশা সেটাও দেখানো হয়েছে।

পৃথিবীর আবহাওয়া ও জলবায়ু নিয়ন্ত্রিত আছে বলে আমরা সুখে শান্তিতে বসবাস করছি,অন্যথায় পৃথিবী ধ্বংসের মুখে নিপতিত হত।

বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে প্রতি বছর অজস্র মানুষ মারা যায়। কিন্তু যদি এমন কিছু একটা আবিষ্কার করা যায়, যা এ সকল দুর্যোগ সৃষ্টির সাথে সাথেই তাঁকে নষ্ট করে দিবে?

পৃথিবী যখন এসব দুর্যোগের সামনে অসহায়, তখন মানবতার জন্য সমস্ত বিশ্বের নেতারা একসাথে হয়ে জলবায়ু কন্ট্রোল করার স্যাটেলাইট তৈরী করে। যার নাম দেওয়া হয় ডাচ বয়। কিন্তু কয়েক বছর পর ডাচ বয়ের এক ত্রুটির জন্য আফগানিস্তানের একটা পুরো গ্রাম [গ্রামবাসী সহ] বরফে জমে যায়। এরপর হংকং এ আরেকটি ঘটনায় অতিরিক্ত তাপমাত্রার কারণে গ্যাস লাইন বিস্ফোরণে পুরো শহর ধ্বংস হয়ে যায়।

পৃথিবীর জলবায়ু ও তাপমাত্রা নিয়ন্ত্রণের জন্য আমেরিকা ও চিনের নেতৃত্বে একটি সেটেলাইট নির্মাণ করা হয়,এটাকে হ্যারিকেন ও ঘুর্নিঝড় রোধ করতে ব্যাবহার করেন সেটেলাইট ডিজাইনার জ্যাক লসন।

হঠাৎ করেই সেটেলাইটে টেকনিক্যালি প্রবলেমের কারনে তাপমাত্রার তারতম্ম দেখা দেয় ফলে বিশ্বের আনাচে কানাচে জ্বলোচ্চাস,সুনামি,উল্কাপাতে লন্ডভন্ড হতে থাকে পৃথিবী!!!!

এখন ডাচ বয়ের এই ত্রুটি ঠিক করা না হলে টর্নেডো, সুনামি, সাইক্লোন এর মতো এরকম আরো দুর্যোগ বিশ্বের বিভিন্ন জায়গায় ঘটতে থাকবে। এবং এসবের চূড়ান্ত ফল হলো একটা জিওস্ট্রোম।

সাইন্স ফিকশন | ডিজাস্টার ঘরানার এই মুভিটি পরিচালনা করেছেন ডিন ডেভলিন। পরিচালক হিসেবে এটাই তাঁর প্রথম মুভি। এতে অভিনয় করেছেন জেরার্ড বাটলার, জিম স্টারজেস, এবি কর্নিশ ও এড হ্যারিস। Deadline Hollywood এর মতে এই মুভিটির জন্য স্টুডিও $৭১.৬ মিলিয়ন এর লস খাইছে।

মুভিটা আমার কাছে বেশ ভালোই লেগেছে। জানিনা ক্রিটিক্স রেটিং এত কম কেন। দুর্যোগের ভিস্যুয়াল ইফেক্টস গুলো অসাধারন ছিল। দুবাই এ সুনামির দৃশ্যটা তো এখনো চোখে লেগে আছে। এছাড়া শেষের টুইস্ট টাও ভালো ছিল। অভিনয় এর কথা বললে সবাই মিডিওকোর ছিলো। সবমিলিয়ে এনজয় করার মতো একটা মুভি। ব্যক্তিগত রেটিং আমি ১০ এর মধ্যে দেবো ৯।

Link: Geostrom Full Movie

5 thoughts on "Geostorm – মুভির সম্পূর্ণ রিভিউ + হিন্দি লিংক || দুনিয়া বাঁচাতে যে টেকনোলজি ব্যবহার করা হয় সেটিই দুনিয়া ধ্বংসের কারণ হয়ে দাঁড়ায়! 😑"

  1. Mimsad Contributor says:
    Bro, এটা কি hall print?
    1. Rider Author Post Creator says:
      na hd
  2. MD AZAD HOSSAIN Contributor says:
    ডাউনলোড করবো কিভাবে?
  3. Prince🔰 🇧🇩 Contributor says:
    মুভি ডাউনলোড করতে সাত সমুদ্র তেরো নদী পার হতে হয়! 😡
  4. কাব্য Author says:
    thappor konodin khaichen

Leave a Reply