বিশ্বের অন্যতম জনপ্রিয় সুপারহিরো হিসাবে, “স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম”ও একটি বাণিজ্যিক সাফল্য হতে চলেছে। ছবিটি ইতিমধ্যেই $1.16 বিলিয়ন আয় করেছে। যদিও একটি সাধারণ স্পাইডি দুঃসাহসিক কাজ যেখানে একজন একেবারে নতুন ভিলেনের বৈশিষ্ট্য রয়েছে তা লাভজনক হবে, “নো ওয়ে হোম” পূর্ববর্তী স্পাইডার-ম্যান সিরিজের চার্টারগুলিতে বেশ কয়েকজন প্রাক্তন অভিনেতার একীকরণের জন্য প্রশংসিত হয়েছে৷

নতুন স্পাইডার-ম্যান চলচ্চিত্রটি সাধারণ মার্ভেল বিন্যাস অনুসরণ করে; গতিশীল অ্যাকশন-সিকোয়েন্স, চতুর ওয়ান-লাইনার এবং মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের অন্যান্য সিরিজের চরিত্র এবং ভিলেনের মধ্যে মিথস্ক্রিয়া। এই সূত্রটি MCU-এর জন্য অত্যন্ত সফল হয়েছে কারণ ফ্র্যাঞ্চাইজি চূড়ান্ত অ্যাভেঞ্জার্স মুভিতে নেতৃত্ব দিয়েছে। বেশ কয়েক বছর পরে, ব্লুপ্রিন্টটি শুকিয়ে গেছে এবং “নো ওয়ে হোম” এটিকে পুনরুজ্জীবিত করার জন্য একটি দুর্দান্ত ধারণা নিয়ে এসেছে।

অ্যান্ড্রু গারফিল্ড, টোবি ম্যাগুইরে, উইলেম ড্যাফো, আলফ্রেড মোলিনা এবং জেমি ফক্সের পছন্দকে তাদের পূর্বের ভূমিকাগুলি পুনঃপ্রতিষ্ঠা করার জন্য এই মুভিটিকে নতুন করে তোলে এবং এটি অত্যন্ত ভালভাবে সম্পন্ন হয়েছে৷ “নো ওয়ে হোম” একটি বিশিষ্ট এবং বিনোদনমূলক চলচ্চিত্র যা সহজেই 2021 সালের সেরা চলচ্চিত্রগুলির মধ্যে একটি।

অ্যাকশন সিকোয়েন্সগুলি উত্তেজনাপূর্ণ, এবং সিনেমাটোগ্রাফি অত্যাশ্চর্য-বিশেষত যখন দর্শকরা প্রথমবারের মতো তিনটি ভিন্ন স্পাইডার-ম্যানকে একসঙ্গে লড়াই করতে দেখেন। অভিনয় অসাধারণ। ড্যাফো তার বিভ্রান্ত মনোলোগ এবং বিভ্রান্ত হাসি দিয়ে নর্মান অসবর্ন হিসাবে শোটি চুরি করে। ম্যাগুয়ার একজন বয়স্ক, আরও পরিপক্ক পিটার পার্কারকে নিখুঁত ফ্যাশনে চিত্রিত করেছেন এবং গারফিল্ড একজন যুবককে চিত্রিত করেছেন যে তার ভুল থেকে শিখেছে এবং সেগুলিকে অতিক্রম করেছে। এই ছবির প্রতিটি অভিনয় তাদের চরিত্রের কাছে সত্য বলে মনে হয়।

চলচ্চিত্রের সেরা অংশগুলি সিনেমার বিপুল সংখ্যক অভিনেতাদের জন্য এই বৈচিত্র্যময় পারফরম্যান্স দেখতে পাচ্ছে। আমি নিজেকে সামগ্রিক প্লট এবং পরবর্তীতে কোন চরিত্রের সাথে পরিচয় করিয়ে দেওয়া হবে সে সম্পর্কে আরও কিছুতে আগ্রহী ছিলাম না। আমি পিটারের (টম হল্যান্ড) এমজে (জেন্ডায়া), নেড (জ্যাকব ব্যাটালন) এবং আন্ট মে (মারিসা টোমেই) এর সাথে সম্পর্কের সাথে জড়িত ছিলাম না। আমি ম্যাগুইরেকে 19 বছর পর আবার ড্যাফোয়ের সাথে লড়াই করতে দেখতে আরও আগ্রহী ছিলাম।

যদিও মুভির এই অংশগুলি দেখতে এবং এতে জড়িত থাকার জন্য এটিকে সন্তোষজনক করে তোলে, বাকি মুভিটি – বেশিরভাগই চরম প্লট হোল এবং দৃশ্যকল্প – শুধুমাত্র এই সমস্ত প্রাক্তন চরিত্রগুলিকে আনার ন্যায্যতা দেওয়ার জন্য ভুগতে হয়৷

স্পাইডার-ম্যান হিসেবে পিটারের পরিচয় প্রকাশের পর, সে এবং তার বন্ধুরা এখন পর্যন্ত তাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জের মুখোমুখি; এমআইটিতে গৃহীত হচ্ছে। পিটার, এমজে এবং নেডকে সুপারহিরো অ্যান্টিক্সের সাথে যুক্ত থাকার কারণে প্রত্যাখ্যান করার পরে, পিটার ডক্টর স্ট্রেঞ্জকে এমন কিছু অশ্লীল বানান করতে বলেন যা বিশ্বের সকলকে ভুলে যাবে যে পিটার স্পাইডার-ম্যান। ভবিষ্যদ্বাণী হিসাবে, এই বানান ভয়ানক ভুল হয়.

এটি গল্পের কেন্দ্রবিন্দু—তার বন্ধুদের মতো একই কলেজে না যাওয়া—পিটার আক্ষরিক অর্থেই স্পাইডার-ম্যান হওয়া সত্ত্বেও, তিনি ভিলেনদের ক্ষমতা নিরাময়ের জন্য বিচিত্র সূত্রগুলি তৈরি করতে পারেন, তিনি জ্যামিতিতে সত্যিই ভাল এবং তিনি খুব কাছাকাছি স্টার্ক ইন্ডাস্ট্রিজের পরিচালকের সাথে বন্ধুত্ব (যেখানে তিনি সম্ভবত ডিগ্রি ছাড়াই চাকরি পেতে পারেন)।

এই গল্পের সাথে আরেকটি সমস্যা হল যে শুধুমাত্র ফ্র্যাঞ্চাইজি থেকে নির্বাচিত চরিত্রগুলি পুনরায় উপস্থিত হয়। যদি কেউ জানে যে পিটার পার্কার স্পাইডার-ম্যান, তাহলে আঙ্কেল বেন এবং আন্টি মে চরিত্রে অভিনয় করা বিভিন্ন অভিনেতা কোথায়? এমা স্টোন কোথায়? শকুন হিসাবে মাইকেল কিটন কোথায়? মেরি জেনের চরিত্রে ক্রিস্টেন ডানস্ট কোথায়? ভেনম হিসাবে টোফার গ্রেস কোথায়?

এই চরিত্রগুলির কোনওটিই উপস্থিত না থাকার কারণে এই সিনেমাটি ঠিক কী তা দেখায়: ফ্যান পরিষেবা৷ ফ্র্যাঞ্চাইজি থেকে ফিরে আসা অভিনেতাদের সাথে দৃশ্যগুলি হল ব্যান্টারে ভরা অ্যাকশন সিকোয়েন্স, এবং কিছু পুরানো প্লটলাইন সমাধান করে। “দ্য অ্যামেজিং স্পাইডার-ম্যান 2”-এ ব্যর্থ হওয়ার পরে স্টোনকে ফিরে দেখতে এবং গারফিল্ডের দ্বারা উদ্ধার করা উত্তেজনাপূর্ণ হত৷ স্টোন প্রত্যাবর্তন না করে, সিরিজের অন্যান্য চরিত্রের মতো এই প্লট লাইনটি কখনই সমাধান করা হবে না।

এই সমস্ত নতুন ভিলেনকে নিরাময় করার চেষ্টা করার জন্য পিটারের অপরিণত শ্লীলতাহানি এবং অনুপ্রাণিত সিদ্ধান্ত এই সত্যের দ্বারা অনুপ্রাণিত যে যদি তারা তাদের নিজস্ব জগতে ফিরে আসে, তবে তারা মারা যাওয়ার সঠিক মুহুর্তে হবে – হ্যাঁ, আপনি সেই অশ্লীল প্লট পয়েন্টটি সঠিকভাবে পড়েছেন। এটি পিটারের প্রিয় ব্যক্তির মৃত্যুর দিকে নিয়ে যায় এবং ফিল্মটির একটি অস্পষ্ট সমাপ্তি ঘটে যা পিটারকে একটি নতুন পথে নিয়ে যায়।

এই সমস্ত অন্যান্য স্পাইডার-ম্যান এবং ভিলেনদের আগমনের সাথে, হল্যান্ডের পিটার পার্কার চরিত্রটির নায়ক হিসাবে অগ্রগতির সাথে ছিটকে গেছে। ম্যাগুইর এবং গারফিল্ডকে বেশ কয়েক বছর পর দেখে এবং তারা কীভাবে পুরুষ হিসাবে বেড়ে উঠেছে তা দেখে সন্তোষজনক, কিন্তু হল্যান্ডের ক্ষেত্রে তা নয়। এই নতুন মার্ভেল চলচ্চিত্রগুলির মধ্যে এটি একটি সমস্যা কারণ এটি একটি একক চরিত্রে শনাক্ত করা এবং বৃদ্ধি দেখা কঠিন এবং এই চলচ্চিত্রগুলি সবেমাত্র একজন অভিনেতা সালাদ হয়ে উঠেছে।

“স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম” একটি বিনোদনমূলক চলচ্চিত্র যা চমৎকার অভিনয়, নস্টালজিয়া, দুর্দান্ত অ্যাকশন সিকোয়েন্স এবং প্রাক্তন ফ্র্যাঞ্চাইজি চরিত্রগুলিকে আনতে একটি আশ্চর্যজনক ধারণা দিয়ে ভরা। এটি এমন কিছুই নয় যা আগে এমসিইউতে করা হয়েছিল, যদিও এই চরিত্রগুলির মধ্যে বেশ কয়েকটি অন্যান্য চলচ্চিত্রে চিত্রিত হয়েছে।

এই ফিল্মটি 2021 সালের সেরা এবং MCU-এর সেরাগুলির মধ্যে একটি৷ সমালোচকদের প্রশংসা এবং রেকর্ড-ব্রেকিং লাভ সত্ত্বেও, এই চলচ্চিত্রটি ডিজনি এবং মার্ভেলের জন্য একটি চ্যালেঞ্জ উপস্থাপন করে। তারা পরবর্তী কি করতে যাচ্ছে? তারা একটি অভিনব আদর্শ নিয়ে এসেছেন তাদের এখনকার নম্র সূত্রে একটি হিট করার জন্য। একই সমীকরণে ফিরে আসা ভক্ত এবং চলচ্চিত্র দর্শকদের প্রত্যাশা বেড়ে যাওয়ার পরে হতাশাজনক হবে। “স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম” এর পরে যা আসে তা হবে MCU এর ভবিষ্যতের সাফল্যের জন্য সত্যিকারের পরীক্ষা।

Movie Info:

Movie Name : Spider-Man No Way Home

Relase Date: December 17, 2021 (United States)

Staring : Tom Holland, Zendaya, Benedict Cumberbatch

Genre : Action, Adventure, Fantasy, Sci-Fi

Quality : BluRay

Language : Bengali

ডাওনলোডঃ এমএলডব্লিওবিডি অথবা ক্রেজিএইচডি তে সার্চ করলে পেয়ে যাবেন।

23 thoughts on "Spider-Man No Way Home (2021) Bengali Dubbed Full Movie রিভিও"

  1. Mimsad Contributor says:
    Original Bengali?
    1. Raj Bro Author Post Creator says:
      Ji
    1. Raj Bro Author Post Creator says:
      Hmm
  2. Tony Contributor says:
    Download link kaj kore na😭
    1. Raj Bro Author Post Creator says:
      Kaj kore apni ei video ta dekhun https://youtu.be/a-K-PtvPyKw
  3. Tushar Ahmed Author says:
    Video and Audio quality kmn?
    1. Raj Bro Author Post Creator says:
      Valoi
  4. Nishat Roni Contributor says:
    Vai, ei series er shob gular Bangla
    dubbed er link den??
    1. Raj Bro Author Post Creator says:
      Kon web series er kotha boltechen?
    2. Nishat Roni Contributor says:
      Spider man all episodes !!
  5. Rakib Author says:
    Link.? R agula Kmn dub dakar moto nki Just voice dia dise
    1. Raj Bro Author Post Creator says:
      Kana naki link pacchen na
    2. Rakib Author says:
      Valo kore answer dewa jeto nh.?
      Aba ler Moto Bok chodami Korai lagbo..
    3. Rakib Author says:
      Valo kore answer dewa jeto nh.? A ba ler Moto Bok ch odami Korai lagbo.. Bodaii
  6. XR SABBIR KHAN Contributor says:
    ভাই ডাউনলোড লিংক ঠিক করেন আর হিন্দি ডুয়েড দেওয়ার চেস্টা করেন
    1. Raj Bro Author Post Creator says:
      Link e abar ki hoiche
  7. TrickBD Support Moderator says:
    ডিরেক্ট লিংক দেয়া বাধ্যতামূলক।
    অন্যথায় ট্রেইনার পদ বাতিল হবে।
    1. Raj Bro Author Post Creator says:
      Direct link 24 hour por thake na eigula google drive er direct download hoy dile 24 hour por por chng korte hobe 😑
  8. Raj Bro Author Post Creator says:
    R k jani ei post er link kete dichilo tai onk e comment koreche age 4+ link chilo ekhon duta
    1. TrickBD Support Moderator says:
      লিংক দুটোই দিবেন সমস্যা থাকলে।
      আর বিষয়টি লিখে দিবেন।
      তাহলেই হবে।
    2. Raj Bro Author Post Creator says:
      Ok vai

Leave a Reply