বিনোদন পাড়ায় একটা বিষয় লক্ষ্য করলে দেখতে পারবেন সব জায়গায় মোটামুটি ইসলামকে ছোট করার চেষ্টা করা হয়। ইসলামের অনুসারীদের সন্ত্রাস হিসেবে তুলে ধরা হয়। আসলে কি তাই? কখনো না আসলে তারা আমাদের মুসলিম বিশ্বের নিরবতার কারণে এই সুযোগটি পায়। অথচ পৃথিবীতে একমাত্র শান্তির ধর্ম হচ্ছে ইসলাম আর সেটাকে তারা বিকৃতি করে সাধারণদের কাছে এর উল্টোটা উপস্থাপন করে। কিন্তু বর্তমান সময়ে এসে এর ব্যাতিক্রম বা সত্য বিষয় তুলে ধরার চেষ্টা করতেছে তুর্কিরা। তারা বিনোদন পাড়ায় তাদের বীরত্ব এবং ইসলামের আসল কালচার এবং ইতিহাস তুলে ধরতেছে। যার ফল আমরা অনেকেই দেখেছি। বিশেষ করে দিরিলিস আর্তাগুল, কুরুলুস ওসমান ও গ্রেট সেলজুক সহ আরো অনেক সিরিজের মাধ্যমে। যেগুলো পুরো বিশ্বের বিনোদন পাড়ায় বেশ প্রশংসনীয়। আপনি জানলে অবাক হবেন যে এইসব সিরিজ দেখার মাধ্যমে ইসলামের সত্যতা জানার পরে অনেকেই নওমুসলিম হয়েছেন। তাই বিশেষ করে এই সিরিজগুলির মধ্যে থেকে আমি গত কয়েকদিন আগে কুরুলুস ওসমান এর বাংলা ডাবিংকৃত সিজন-০৩ এর ডাউনলোড নিয়ে আপনাদের সাথে আলোচনা করেছিলাম। যা সম্প্রতি শুরু হয়েছে। যারা সেটি মিস করেছেন তারা সেটি দেখতে নিচের লিংকটিতে ক্লিক করুন।

“জনপ্রিয় তুর্কি সিরিজ কুরুলুস ওসমান এর সিজন-০৩ এখন বাংলা ভার্সনে পাওয়া যাচ্ছে”



উক্ত কুরুলুস ওসমান এর সিজন-০৩ নিয়ে বাংলা ডাবিংকৃত বিষয়ে আপনাদের মাঝে শেয়ার করার পর অনেকের কাছেই বেশ সাড়া পেয়েছি। অনেকেই এই সিরিজটির সিজন-০১ ও সিজন-০২ এর বাংলা ভার্সন দেখার আগ্রহ প্রকাশ করেছেন। অনেকেই প্রশ্ন করেছেন বাংলা ভার্সনেরগুলি পাওয়া যাবে কিনা। আবার অনেকেই অনুরোধ করেছেন বাংলা না পাওয়া গেলে যেন উর্দূ বা হিন্দি ভার্সনের ডাউনলোড লিংক যেন শেয়ার করি। তাই তাদের জন্যই মূলত কুরুলুস ওসমান সিরিজের উপর আমার আজকের এই দ্বিতীয় টপিক।

কুরুলুস ওসমান সিরিজের সিজন-০১ ও ০২ এর বাংলা ভার্সনঃ


অতি দুঃখের সাথে বলতে হয় কুরুলুস ওসমান সিরিজের সিজন-০১ ও ০২ এর সরাসরি কোনো ডাউনলোড লিংক নেট পাড়ার কোথাও নেই। তবে আপনি চাইলে টফি (Toffee) অ্যাপের মাধ্যমে শুধুমাত্র সিজন-০২ এর বাংলা ভার্সন দেখতে পারবেন। কিন্তু সিজন-০১ এর বাংলা ভার্সন দেখতে পারবেন না। কারণ হচ্ছে উক্ত সিরিজটি ওটিটি প্লাটফর্ম টফির পাশাপাশি বাংলাদেশের বেসরকারি টেলিভিশন এনটিভিও সম্প্রচার করে থাকে। আর এই বিষয়ে তারা একটি চুক্তি করে। তাই তাদের চুক্তি অনুযায়ী এই সিরিজটির সিজন-০১ সম্পূর্ণ সম্প্রচার করার পর টফি সেগুলো সরিয়ে নিয়েছে। আর এখন এনটিভি সিজন-০১ সম্প্রচার করতেছে। যেহেতু সিজন-০১ নেই কিন্তু সিজন-০২ আছে। সেহেতু আপনি টফি অ্যাপের মাধ্যমে শুধুমাত্র সিজন-০২ দেখতে পারবেন। আপনি চাইলে সরাসরি টফি অ্যাপে প্রবেশ করে সিজন-০২ দেখতে পারেন। টফি অ্যাপ ডাউনলোড করতে এই https://play.google.com/store/apps/details?id=com.banglalink.toffee লিংকে ক্লিক করুন। আর এছাড়াও আপনি চাইলে বাংলা সাবটাইটেল দিয়ে দেখতে পারেন। নেটে অনুসন্ধান করলে কুরুলুস ওসমান সিরিজের প্রত্যেকটি সিজনের বাংলা সাবটাইটেল পাবেন। অথবা ট্রিকবিডিতেই আপনি Movie Review ক্যাটাগরিতে খুঁজলে পেয়ে যাবেন।









কুরুলুস ওসমান সিরিজের সিজন-০১ ও ০২ এর উর্দূ বা হিন্দি ভার্সনঃ

যেহেতু ইন্টারনেট জগতে কুরুলুস ওসমান সিরিজ এর বাংলা ভার্সনের সিজন-০১ নেই। সেহেতু আপনাকে বাধ্য হয়ে অন্য ভাষার ভার্সনের দেখতে হবে। কেউ কেউ হয়তো বলতে পারেন যে বাংলা সাবটাইটেল দিয়ে তো দেখা যাবে। আমি বলব অনেকেই আছেন হয়তো সাবটাইটেল দিয়ে দেখতে পছন্দ করেন না, যেমন আমি নিজেই। তাই আপনারা যারা উর্দূ বা হিন্দি ভালো বুঝেন তাদেরকে বলব উর্দূ বা হিন্দি ভার্সনেরগুলি দেখতে। আমার জানামতে এই দুইটি ভাষা আমাদের পার্শ্ববর্তী দেশের হওয়াতে এবং আমাদের বাংলা ভাষার সাথে সামঞ্জস্য থাকাতে আমরা অনেকেই এই ভাষা বুঝতে পারি। এখন যেহেতু সিজন-০১ এর বাংলা ভার্সন পাওয়া যাচ্ছে না সেহেতু আপনি সিজন-০১ এর উর্দূ বা হিন্দি ভার্সনই দেখতে পারেন। অথবা ০১ এবং ০২ দুটো দেখতে পারেন। এর জন্য এই https://tutorialbd71.blogspot.com/2022/09/kurulus-osman-season-01-and-02-bangla-and-urdu-or-hindi-dubbing.html লিংকে ভিজিট করুন এবং উপভোগ করুন আপনার কাঙ্ক্ষিত সিরিজ।

অতি দুঃখের সাথে জানাচ্ছি ট্রিকবিডি রুলসের কারণে এখানে সরাসরি ডাউনলোড লিংক দিতে পারিনি। তাই কষ্ট করে আপনাদের আমার দেওয়া উপরের লিংকে ক্লিক করে আমার সাইটে ভিজিট করতে হবে।

আর এই ছিলো মূলত আমার আজকের টপিক। আশা করি আমার আজকের টপিকটি আপনাদের পছন্দ হয়েছে। বিশেষ করে যারা এই কুরুলুস ওসমান সিরিজের ভক্ত তাদের তো পছন্দ হবেই। আপনাদের এই পছন্দ থেকেই মূলত আমার এই লেখাটি সাফল্য অর্জন করবে। আর আরেকটি কথা কুরুলুস ওসমান সিরিজের সিজন-০৩ নিয়ে করা আমার পোস্টে ডাউনলোড লিংকটি ভুল হয়েছিল হয়তো অনেকে লক্ষ্য করেছেন। এক ভাই বিষয়টি জানানোর পর আমার চোখে পড়েছে এবং সাথে সাথে ঠিক করে দিয়েছি। এই সাময়িক অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখিত। আজকের মতো এখানেই শেষ করলাম।

আপনাদের সুবিধার্থে আমি আমার টিপস এন্ড ট্রিকসগুলি ভিডিও আকারে শেয়ার করার জন্য একটি ইউটিউব চ্যানেল তৈরি করেছি। আশা করি চ্যানেলটি Subscribe করবেন।

সৌজন্যে : বাংলাদেশের জনপ্রিয় এবং বর্তমান সময়ের বাংলা ভাষায় সকল গুরুত্বপূর্ণ বিষয়ক টিউটোরিয়াল সাইট – www.TutorialBD71.blogspot.com নিত্যনতুন বিভিন্ন বিষয়ে টিউটোরিয়াল পেতে সাইটটিতে সবসময় ভিজিট করুন।

26 thoughts on "জনপ্রিয় তুর্কি সিরিজ কুরুলুস ওসমান এর সিজন-০১ ও ০২ এর বাংলা ও উর্দূ বা হিন্দি ভার্সন ডাউনলোড করে নিন।"

    1. Mahbub Pathan Author Post Creator says:
      হুম
  1. Levi Author says:
    ধন্যবাদ।দেখা শুরু করবো ভাবতেছি।
    1. Mahbub Pathan Author Post Creator says:
      স্বাগতম হুম শুরু করে দেন।
    2. Levi Author says:
      বাংলা সাব দিয়ে দেখবো।
  2. TAHER Author says:
    ইউটিউবে পাওয়া যাবে সকল সিরিজ?
    1. Mahbub Pathan Author Post Creator says:
      না তবে সিজন ১ এর উর্দূ ভার্সন পাবেন।
    2. TAHER Author says:
      বাংলা ভার্সন পাওয়ার উপায় আছে?
    3. Mahbub Pathan Author Post Creator says:
      না
    4. TAHER Author says:
      দেখার ইচ্ছে ছিল খুব।
      এখন হয় উর্দু নয়তো হিন্দি দেখতে হবে তাহলে।
    5. Levi Author says:
      বাংলা সাব দিয়ে দেখেন।
    6. TAHER Author says:
      ওটা মজা পাই না।
      সাব আর ভয়েস এক না।
  3. 6ihab Contributor says:
    Tittle e likhlen “BANGLA HINDI URDU VERSION ER DOWNLOAD LINK” r post e dilen APP LINK.
    1. Mahbub Pathan Author Post Creator says:
      Post valo kore porle to ar kosto kore apnake comment korte hoto na.
  4. abir Author says:
    Good post …amar khob dorkar chilo.
    1. Mahbub Pathan Author Post Creator says:
      thanks
    2. abir Author says:
      Welcome …….eita sei toffee er moto ..
  5. TAHER Author says:
    ভাই বাংলা ভার্সন পাওয়ার কোন ব্যবস্থা করলে ভালো হবে 🤩
    1. Mahbub Pathan Author Post Creator says:
      ঠিকাছে ভাই
    2. TAHER Author says:
      Thanks
  6. Shakib Author says:
    famous series 🗺
    1. Mahbub Pathan Author Post Creator says:
      asolei
  7. The Matrix Contributor says:
    অসাধারণ সিরিজ, ভিপিএন কানেক্ট করলে ইউটিউবে সেসন 2&3 উর্দুতে দেখতে পাবেন
  8. Uzzal Mahamud Author says:
    বাংলা সাবটাইটেল কি অ্যাড করা আছে.?
    1. Mahbub Pathan Author Post Creator says:
      না

Leave a Reply