নিচে শুধু সেগুলোই দিয়েছি যেগুলো আমি দেখেছি এবং ভালো লেগেছে।
একা একা বোরিং সময় চলাকালীন সময়ে এইসব দেখে মন ফ্রেশ করতে পারেন।


1. Daredevil


এই ওয়েব সিরিজটা আমার সবচেয়ে প্রিয়। হৃদয় ছোয়া। 😇
অনেকেই হয়তো দেখেছেন। ডেয়ারডেভিল মুলত মারভেল কমিক্স এর একটি চরিত্র বা সুপার হিরো যে অন্ধ কিন্তু অন্যান্য সেন্স অতি বেশি যে সে স্বাভাবিক মানুষ চোখে যা দেখতে পায় না সে তা দেখতে পায় ( আই মীন অনুভব করা, শুকতে পারা, শুনতে পারা বা যাই বলেন)। যেমন একটি ১০ তালা বিল্ডিং এর ছাদ থেকেই বলে দিতে পারে যে মেইন গেটে কেউ আছে কিনা, তার গায়ে কী পারফিউম লাগানো। এমনকি আশে পাশের মানুষের হৃদপিন্ডের আওয়াজও শুনতে পারে তাই বুঝতে পারে কে কোথা দিয়ে আসছে বা কে সত্য মিথ্যা বলছে।
সুপার হিরো বলেই ভাববেননা যে এটা অন্যান্য সুপারহিরো মুভি বা টিভি শো এর মতো। এটা পুরো আলাদা। এই ওয়েবসিরিজ এর প্রত্যেকটা এপিসোড আপনাকে মুগ্ধ করবে।
আমাদের নায়ক কোনো সুপার ভিলেন এর সাথে লড়াই করে না এই সিরিজে, মাফিয়া বা সাধারণ ভিলেনদের সাথেই লড়াই করে। কিন্তু প্রত্যেকটা ফাইট সীন আপনাকে মুগ্ধ করবে। পুরো সিরিজের এক মিনিটও স্কীপ করতে মন চাইবে না।
আমাদের নায়ক প্রত্যেক ফাইটে মারে, মার খায়। পুরো রক্তাক্ত হয়ে মাঝে মাঝে রাস্তাঘাটে পড়ে থাকে, মাঝে মাঝে অনেক কষ্টে বাড়ি ফেরে, মাঝে মাঝে কেউ তুলে হাসপাতালে নিয়ে যায়। একদম বাস্তব জীবনে আমরা মারামারি করলে যেমনটা হবে, তেমন।

যাইহোক, প্লট টা বলি।
আমাদের নায়ক ছোট বেলায় এক এক্সিডেন্টে কেমিক্যাল চোখে ঢুকে অন্ধ হয়ে যায়। সেভাবেই নতুন ভাবে বড় হয়ে ওঠে নায়ক। অন্ধ হিসেবে। বড় হয়ে উকিল হয়। সে আর তার বন্ধু মিলে ল-ফার্ম খোলে। কিন্তু নায়ক যে ডেয়ারডেভিল তা কেউ জানে না, এমনকি তার বেস্ট ফ্রেন্ডও না। এভাবেই স্টোরি প্রোগ্রেস করে।
যা যা পাবেনঃ ভালোবাসা, রোমান্স, ওকালতি, একশন, থ্রিলার

Total 3 Seasons and 13 Episodes per Season

MEGA Download link: English + Hindi


2. Lucifer


এটার সম্পর্কে কম-বেশি সবার ধারণা আছে আশা করি। হয়তো কোনো মিম ভিডিও, মুভি ক্লিপ শো, টিকটক, ইউটিউব শর্টস বা কোথাও না কোথাও এর কোনো না কোনো সিন দেখেই থাকবেন।
যাইহোক, আমাদের নায়ক লুছিফার মুলত নরকের রাজা বা খুলে বললে নরকে যাওয়া ব্যক্তিদের যে শাস্তি দেয় সে। কিন্তু নায়ক সেখানে না থেকে পৃথিবীতে এসে বিলাসী জীবন কাটাচ্ছে।
আর নায়িকা হলো একজন পুলিশ অফিসার যে নায়কের সাথে পরিচিত হয় এক কেসের ইনভেস্টিগেশন করতে গিয়ে। কিন্তু নায়কের কথা শুনে আর দশটা মানুষের মতো সেও নায়ককে অবিশ্বাস করে। কিন্তু নায়ক সেটা প্রমাণের চেস্টাও করে না যে সে আসলেই ডেভিল। সে নায়িকা কে কেস সলভ করতে সাহায্য করে। এভাবেই স্টোরি প্রগ্রেস করতে থাকে।
আমার কাছে খুব ভালো লাগে এই সিরিজটি কিন্তু আপনি যদি একবার স্পয়লার দেখে ফেলেন তাহলে এই সিরিজটা আপনার কাছে একেবারেই দেখার ইচ্ছা জাগবে না। তাই আমি বলবো যে আপনি ইউটিউবে বা অন্য কোথাও স্পয়লার না দেখে শুরু থেকেই সিরিজটি দেখুন, মজা পাবেন।
এই সিরিজ বেশ বড়, আমার ই শেষ হয়নি। ৪র্থ সিজনে আমি। 😅
যা যা পাবেনঃ ভালোবাসা, রোমান্স, একশন, ফিকশন, থ্রিলার

Total 6 Seasons
Season 1: 13 Episodes
Season 2: 18 Episodes
Season 3: 26 Episodes
Season 4: 10 Episodes
Season 5: 16 Episodes(8+8)
Season 6: 10 Episodes

Download link: MEGA
Season 1-4 = English + Hindi
Season 5 i = English + Hindi [BoaBD]

Season 5 ii = English + Hindi
Season 6 = English + Hindi


3. Breaking Bad


আমাদের নায়ক বিবাহিত মিডেল এজ একজন রসায়ন শিক্ষক। কিন্তু কলেজ হতে পাওয়া বেতন দিয়ে তার সংসার আর দশটা সংসারের মতো চলে না। তাই সে পার্ট টাইম জবও করে সেটা দিয়েও তার চলে না। তার বন্ধু রা সবাই বেশ ভালো আর্নিং করে।
এভাবে নায়ক ডিপ্রেশনে পরে এবং আয় করার অন্য উপায় খোজে। একদিন নায়কের এক ছাত্রের ক্রিমিনাল ফেস দেখে ফেলে এবং জানতে পারে যে সে ড্রাগ তৈরী করে এবং তা বিক্রি করে ভালো উপার্জন করে। তাই নায়কও সেখানে যোগ দেয়। সে রসায়ন শিক্ষক তাই সে এতো পিওর ড্রাগ বানায় যে সেটার জন্য আগের চেয়েও ভালো দাম ও চাহিদা পায়। এটা নিয়ে মাফিয়া, পুলিশ বিভিন্ন স্ট্রেস্ফুল সিচুয়েশন দিবে আপনাকে এই সিরিজ।
যা যা পাবেনঃ রোমান্স, একশন, সাইন্স, থ্রিলার

MEGA link-
Season 1: English
Season 2: English
Season 3: English
Season 4: English
Season 5: English


4. Suits


আমাদের নায়ক একটা সুপার জিনিয়াস ছেলে। সে যাই পড়ে তা আর ভুলে না কখনো। কিন্তু তার পরিবার বলতে শুধু তার দাদী। আর তিনি কোনো কর্ম করেন না। নায়ক তাই হাইয়ার এডুকেশন চালাতে পারেনি। আবার তাকে কেউ চাকরীতেও নেয় না ডিগ্রী নেই বলে। কোনো উপায় না পেয়ে তার বন্ধুর সাথে ড্রাগ ডেলিভারি শুরু করে। পাশাপাশি আরেকটা কাজ করে, সেটা হলো অন্যের হয়ে এক্সাম দেয়। অনেকেই খ্যাত কলেজে ভর্তি হতে চায়, কিন্তু পারেনা বলে নায়ক কে ভাড়া করে তার হয়ে পরীক্ষা দিতে। এভাবেই নায়ক উপার্জন করে।
একদিন হঠাৎ ড্রাগ ডেলিভারি করতে গিয়ে এক ল-ফার্মে ঢুকে পরে সে এবং সেখানে এক উচ্চ মানের উকিল (২য় নায়ক), যে খুব এরোগ্যান্ট, সে তার সহকর্মী নির্বাচনের জন্য ইন্টারভিউ নিচ্ছিল। সেখানেই পরিচয় হয় দুই জনের। নায়কের বই এর জ্ঞান ঐ উকিল এর চেয়েও বেশি থাকে যে উকিল মুগ্ধ হতে বাদ্ধ হয় নায়কের ব্রিলিয়ান্সি দেখে। তারপর তাকে সে হায়ার করে। কিন্তু ২য় নায়ক বাদে ল-ফার্মের কেউ জানে না যে তার কোনো ডিগ্রী নেই। এভাবেই স্টোরি প্রগ্রেস করে।
আমি মাত্র ৩ সিজন দেখেছি। ৯টা সিজনের ই লিংক দিয়ে দিলাম।
যা যা পাবেনঃ ভালোবাসা, রোমান্স, ওকালতি, থ্রিলার

MEGA link S1-9: English


5. Money Heist


এটা এক অত্যন্ত জনপ্রিয় সিরিজ। আপনি যদি ওয়েব সিরিজ জগতের পুরাতন ফ্যান হয়ে থাকেন, তাহলে আমি নিশ্চিত এটা আপনি দেখেছেন। না দেখে থাকলে পোস্ট আর পড়ার দরকার নেই, এখনি দেখুন। এটা দেখা লাগবেই। 😅
নাম দেখেই বুঝছেন, এই কাহিনী মুলত চুরি-ডাকাতি করা নিয়ে। চুরি ও ডাকাতি একসাথে ঘটে এই মুভিতে এবং এতো সুন্দর ভাবে স্টোরি প্রগ্রেস করে যে আপনাকে সীট থেকে উঠতে দিবে না।
দেশের ইতিহাসের সবচেয়ে বড় ব্যাংক ডাকাতি করার জন্য প্রফেসর (মুল প্রোটাগনিস্ট) তাদের প্ল্যান অনুযায়ী। একটা টিম গঠন করে তাদের নিয়ে যারা সবাই ক্রাইমে জড়িত বা দরিদ্রতা নিয়ে বিরক্ত।
এটাই প্লট, এর বেশি যাই বলবোনে সেটাই স্পয়লার হয়ে যাবে। কারণ এর প্রতিটা সীন ই ভালো লাগবে আপনার।
ধাপে ধাপে আপনি সারপ্রাইজ পাবেন।
এই সিরিজ দেখে আপনি প্রফেসর চরিত্রের ফ্যান হতে বাধ্য হবেন। আর বার্লিন, আর টোকিও, আর…. থাম, ভাই। সবার পারফরমেন্স ই অসাধারণ।
যা যা পাবেনঃ ভালোবাসা, রোমান্স, একশন, রাজনীতি, থ্রিলার

MEGA link-
Season 1-4: Spanish + Hindi
Season 5 p1: English + Hindi
Season 5 p2: English + Hindi


6. The Good Doctor


অটিজম সম্পর্কে জানেন আশা করি। যাদের অটিজম থাকে তাদের অটিস্টিক বলে।
আমাদের এই সিরিজের নায়কও অটিস্টিক কিন্তু তার বিশেষত্ব হলো তার ফটোগ্রাফিক মেমরি৷ তার ব্রেন খুব শার্প হওয়ায় সে তার ডাক্তার হবার স্বপ্ন পূরণ করে সার্জন হয়। একজন অটিস্টিকও একজন পারফেক্ট সার্জন হতে পারে সেটা প্রমাণ করাই যেন এই সিরিজের কাজ। তো আমাদের নায়ক এর ডাক্তার জীবনের নিত্য নতুন সমস্যা, তার বিভিন্ন সমাধান, ভালোবাসা, সিদ্ধান্ত এসব নিয়ে গড়ে উঠেছে অসাধারণ এই সিরিজটি।
প্রতিটি পর্বই নতুন নতুন রোগ, রোগী দেখা যাবে। আপনার যদি বায়োলজিক্যাল জ্ঞান কমও থাকে, তবুও এই সিরিজ দেখে মনে হবে না যে মাথার উপর দিয়ে গেল। বরং প্রতি পর্বে আশ্চর্যজনক সব চিকিৎসা দেখতে যে এতো ভালো লাগতে পারে তা আমি আগে জানতাম না।
পাশাপাশি নায়কের নিত্য জীবন, নতুন কিছু শেখা, সমাজের সাথে নিজেকে মানিয়ে নেয়া, ভালোবাসা, বন্ধুত্ব সব কিছু পারফেক্ট। এই সিরিজ থেকে আমাদের অনেক কিছু শেখার আছে, ডাক্তারি বিষয় না, আমাদের নিজেদের জীবন সম্পর্কে অনেক কিছু শেখার আছে। দেখুন মজা লাগবে।
যা যা পাবেনঃ ভালোবাসা, রোমান্স, লাইফ এক্সপ্লোরেশন

এখানে প্রতিটা পর্বের ডাউনলোড লিংক আলাদা আলাদা, ফোল্ডার আকারে নেই৷ তাই MLWBD লিংক দিয়েছি, স্ক্রিপ্ট দিয়ে স্কিপ করে নিয়েন।
আর নাহয় নিচ থেকে অনলাইন দেখুন, এটাই রেকমেন্ড করি।

Download Link:
Mlwbd Songlyric Link S1-3: English
Mlwbd Songlyric Link S4: English
Mlwbd Songlyric Link S5: English

Online watch link: English [Recomended]


7. Lupin


নায়ক যখন ছোট ছিল তখন তার বাবা র উপর একটি দামী নেকলেস চুরির অভিযোগে ফাসি দেয়া হয়, কিন্তু চোর ছিল তার বাবার সহকারী। অনাথ নায়কের সেটার প্রতিশোধ নিতেই এই ওয়েব সিরিজের কাহিনী। সে আরসেন লুপিন চরিত্রের খুব ভালো ভক্ত, নিজেকে তার মতোই ইনভালনারেবল করে গড়ে তোলে এবং সেই নেকলেস সে চুরি করতে সকল প্রস্তুতি। লুপিন দ্য ভদ্রচোর 😅।
লুপিন চরিত্র সম্পর্কে বলি- আর্সেন লুপিন হলেন একজন কাল্পনিক ভদ্রলোক চোর এবং ছদ্মবেশে মাস্টার যিনি 1905 সালে ফরাসি লেখক মরিস লেব্লাঙ্ক দ্বারা তৈরি করেছিলেন।
আমাদের নায়ক এই সিরিজে Arsène Lupin, Gentleman-Thief বইটি পড়ে এই চরিত্র ধারণ করে। তাই সিরিজের নাম লুপিন দিয়েছে।
পুরোটা সিম্পল প্লট, কিন্তু জার্নি টা মজাদার, বিভিন্ন ধাপে আসা রিস্ক, মস্তিষ্কের ব্যবহার, আর অপ্রত্যাসিত টুইস্ট সবকিছুর দারুণ মিক্স।
যা যা পাবেনঃ হিস্টরি, ভালোবাসা, মিস্ট্রী

Downloads via BoaBD:
Season 1 p1: Hindi + English
Season 1 p2: Hindi + English

*আপনাদের কে সাজেস্ট করবো ব্রাউজার দিয়ে MEGA থেকে ডাউনলোড না করে App ব্যবহার করুন। এতে সুবিধা হলো আপনি নরমাল নেট স্পীডেও অনলাইন দেখতে পারবেন।

আজ এ পর্যন্তই।

গুড নাইট।

29 thoughts on "[WEB-Series] আমার পছন্দের ৭টি ওয়েবসিরিজ যা আপনাকে বোর করবে না [with Download Link]"

  1. Levi Author says:
    Daredevil এর S1 দেখেছি।Breaking Bad এবং Money Heist পুরোটাই দেখেছি।
    1. Ersiaa Author Post Creator says:
      গুড 😇
  2. Mr. Nayem Islam Subscriber says:
    brother kono religion ar opor agat kore amon series gola teke amader dore taka ocit
    1. Ersiaa Author Post Creator says:
      মুটামুটি সব সিরিজ ই ইসলাম ধর্মকে আঘাত করে। ইন ফ্যাক্ট উপরের ৭ টি সিরিজের সব গুলোই ইসলাম সমর্থন করে না। কিন্তু মুসলিম রা তবুও দেখে, যার যার ব্যাক্তিগত ব্যাপার এটা। আপনি চাইলে আপনি উপেক্ষা করুন। 😴
  3. Sadaq Contributor says:
    The good doctor এর শেষ সিজনটা এখনো দেখা শুরু করা হয় নাই। আমি আবার একসাথে দেখে মজা পাই বলে সিজন শেষ হওয়ার অপেক্ষায় থাকি! 😛
    1. Ersiaa Author Post Creator says:
      আমিও। একসাথে না দেখলে ভালো লাগে না।
  4. Shakib Author says:
    Well reviewed🥰
  5. MarxaN Contributor says:
    বিশ্বাস হবে? সবগুলা ওয়েব-সিরিজ দেখা শেষ এবং একই সাথে জনপ্রিয় আরও যে’কটা ওয়েব সিরিজ আছে? সেগুলাও দেখা শেষ। তবে আপনি রিভিউ দেওয়ার সময় স্পয়লার বেশিই দিয়ে দিয়েছেন। রিভিউটা যদি স্পয়লার মুক্ত কিংবা সামান্য পরিমাণ যুক্ত হতো? ভালো হতো। যাইহোক, ধন্যবাদ। ❤️
    1. Ersiaa Author Post Creator says:
      চেস্টা করি না দেয়ার। কিন্তু সম্পুর্ন স্পয়লার ছাড়া যদি লিখি, তাহলে অনেকেরই দেখার আগ্রহ জাগে না। মুলত, তাদের আগ্রহ বাড়ানোর জন্যই এভাবে লিখেছি।
  6. Md Jahid Contributor says:
    মানি হাইষ্ট যাষ্ট বুমমম…আপনাকে ধন্যবাদ কষ্ট করে সব গুলোর লিঙ্ক আপলোড করার জন্য!
  7. xinli Contributor says:
    GOT নাই দেখে কষ্ট পেলাম, যদিও এটা আপনার পছন্দের Web Series এর তালিকা 😒😒
    1. Ersiaa Author Post Creator says:
      😅 অনেকবার ভেবেছিলাম দেখবো, কিন্তু কেন যেন আগ্রহ জাগে না তেমন।
  8. jahid71 Contributor says:
    মানি হেইস্ট দেখতে বসেছিলাম। যে পরিমানে এডাল্ট সিন…! সেগুলো দেখে আর দেখার ইচ্চে জাগেনাই।
    যাইহোক, এখানে ১৮+ দৃশ্য নাই বা থাকলেও খুব সামান্য এমন সিরিজের নাম বলুন।মিস্ট্রি, থ্রিলার হলে ভালো হয়
    1. Ersiaa Author Post Creator says:
      Money Heist, Breaking Bad এই ২টা বাদ দিয়ে দেখুন
    2. jahid71 Contributor says:
      Link jegula disen oigulate ki bsub ar sate milbe
    3. Ersiaa Author Post Creator says:
      প্রথমে ডাউনলোড করবেন তারপর দেখবেন এপিসড ফাইলের নামের শেষে WEBDL, HDrip, 265x জাতীয় কিছু লেখা থাকবে, এইসব চেক করে বাংলা সাবটাইটেল ডাউনলোড করবেন, তাই মিলবে।
    4. The Matrix Contributor says:
      দিরিলিস আরতুরুল, কুরুলুস ওসমান, আল্প আরসলান
  9. Rakib Author says:
    Lucifer bade sob dksi✅
  10. Uzzal Mahamud Author says:
    আমার পছন্দের একটাও না.!
  11. ভাই ভুলেও লুসিফার দেখবেন না। এটায় আরও বেশি নগ্নতা।
    1. Ersiaa Author Post Creator says:
      🙂
  12. পোস্ট দাতার এখনও অনেক কিছু দেখা বাকি। Breaking Bad ছাড়া এই লিস্ট এর একটাও ভালো লাগে নি । আমি প্রায় ৩০-৪০টা ওয়েব সিরিজ দেখেছি 😕
    1. Ersiaa Author Post Creator says:
      যদি ওয়েব সিরিজ দেখা জব হতো, তাহলে হয়তো এতো দেখতে পারতাম। সখের জিনিস, বেশি বাড়াবাড়ি করে নেশা বানিয়ে ফেলা উচিত না। অবশ্য আমিও হয়তো ৩০/৪০টা দেখেছি, তবে তা এনিম ও এনিমেশন ও কোরিয়ান সিরিজ মিলে হয়তো হবে। 😅
    2. Ersiaa Author Post Creator says:
      আর আপনার কাছে যদি ডেয়ারডেভিল এর মতো একটা মাস্টারপিস ভালো না লাগে তাহলে বলবো আমাদের টেস্ট ভিন্ন, তর্ক করব না। 😇
  13. Sourov-Morol Contributor says:
    Vikings / Game of Thrones এর কাছে এইগুলি কিছুই না
  14. Rasedul Hasan Contributor says:
    GOT /The 100 / Vikings এর কাছে এগুলো কিছুই নাহ। যদিও আমি সব গুলাই দেখছি…
    1. Ersiaa Author Post Creator says:
      যার যার রুচি ভেদে আলাদা আলাদা সিরিজ দেখে। যদি মানুষের সবার রুচি একই হতো, তাহলে ওয়েব সিরিজ এতো এতো ক্যাটেগরি এর হতো না।

Leave a Reply