আসসালামু আলাইকুম,
ওয়েব সিরিজ কিংবা বিভিন্ন মুভির ফ্রাঞ্চাইজির প্রতি দেশের ইয়াং জেনারেশনের যে আসক্তি সৃষ্টি করেছে তাদের কথা মাথায় রেখেই দেশে বিভিন্ন ফিল্ম মেকাররা চেষ্টা করে যাচ্ছেন যে দেশেই এইরকম সিরিজ কিংবা ফ্রেঞ্চাইজি বানাতে।

ইতোমধ্যে দেশেই বেশ কয়েকটি ওয়েব সিরিজ এবং ফ্রেঞ্চাইজি ওটিটি প্লাটফর্ম গুলোতে আমরা দেখে ফেলেছি। তার মধ্যে অন্যতম আলোচিত একটি হচ্ছে “সিন্ডিকেট” যেটি প্রচুর পরিমাণে হাইপ তুলেছে দেশের সিরিজ প্রেমিদের মনে, পেয়েছে অনেক সম্মাননাও। তবে আজকে সিন্ডিকেট নিয়ে বেশি কিছু বলছি না। আপনারা যদি চান তাহলে এটা নিয়ে আলাদা একটা রিভিউ দিতে পারি।

বর্তমানে ইউটিউবে নাম্বার ১ ট্রেন্ডিংয়ে আছে ভিকি জাহিদের “পুনর্জন্ম ৩”। কিন্তু আজকের রিভিউ থাকবে “পুনর্জন্ম” ফ্রেঞ্চাইজি নিয়ে অর্থাৎ পুনর্জন্ম, পুনর্জন্ম ২, শুক্লপক্ষ, পুনর্জন্ম ৩।
 

তো কেমন ছিল পুনর্জন্ম ফ্রেঞ্চাইজি?

আসলে বলতে গেলে বছর খানেক অপেক্ষার পর ‘পুনর্জন্ম ৩’ রিলিজ করা হয়েছে ইউটিউবে কিন্তু অনেকেই এটা নিয়ে খানিকটা হতাশ। আর তার কারণটা হচ্ছে এতে বেশ কিছু ক্যারেক্টর দেখা গিয়েছে যাদের ব্যাপারে আমরা পুনর্জন্ম কিংবা পুনর্জন্ম ২ তে দেখতে পাইনি।

একটু আগেই পুনর্জন্ম ফ্রেঞ্চাইজিতে উল্লেখ করেছি ‘শুক্লপক্ষ’র কথা। আসলে ফ্রেঞ্চাইজি তৈরী করাটা চারটিখানি ব্যাপার না। ভিকি জাহিদের এই ফ্রেঞ্চাইজিতে বিদেশি ওয়েব সিরিজগুলো থেকে ইন্সপায়ার হয়ে এটাতে আন্তর্জাতিক মানের টেস্ট দিতে চেয়েছেন যার কারণে মূলত ‘শুক্লপক্ষ’ নামক সিরিজকে পুনর্জন্ম ফ্রেঞ্চাইজিতে ঢুকানো হয়।

তো আপনাকে ফ্রেঞ্চাইজিটা পুরোপুরি ভাবে এঞ্জয় করতে হলে অবশ্যই স্টেপ বাই স্টেপ স্টোরিগুলো দেখতে হবে।

পুনর্জন্ম > পুনর্জন্ম ২ > শুক্লপক্ষ >পুনর্জন্ম ৩

তো এবার ফ্রেঞ্চাইজিটার ভিতরের মশলাপাতি নিয়ে কিছু জানা যাক।

 

পুনর্জন্ম ১ এবং ২

 

প্রথমত পুনর্জন্ম ১ এবং ২ দেখলে মনে হবে এটা নিছকই একটা সাইকো থ্রিলার একটি বিষয়ের উপর নির্মিত। গল্পটাতে আফরান নিশোকে দেখানো হবে একজন এক্সপার্ট কুক হিসেবে যার বানানো খাবার না খেয়ে থাকা পসিবল না। তার বানানো খাবার একবার যে খেয়েছে সে তার ভক্ত হয়ে গিয়েছে। কিন্তু এক সময় তার এই এক্সপার্টিজই তাকে এক ভয়ংকর এক দানবে পরিণত করবে।



এর অন্যতম আরেকটি ক্যারেক্টার হিসেবে থাকছেন মেহজাবিন যিনি মূলত দুইটি ক্যারেক্টার প্লে করেন। একটি হচ্ছে আফরান নিশোর স্ত্রী নীলা এবং অপরটি হচ্ছে গ্রাম থেকে শহরে আসা চৌকস চোর রোকেয়া যে কিনা আফরান নিশোর স্ত্রীর অনুপস্থিতিতে তার জায়গায় আসে অন্য মতলব নিয়ে যেটা আপনারা স্টোরি দেখলেই বুঝতে পারবেন।

 

শুক্লপক্ষ

 

তোর এরপরে চলে আসবেন ‘শুক্লপক্ষ’ তে যেটা ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে চলছে। মূলত এটার মাধ্যমে ফ্রেঞ্চাইজিতে যুক্ত হয় আরো দুইটি শব্দ “সিরিয়াল কিলিং”, ” ক্যানিবলিজম”। যদিও ক্যানিবলিজম সম্পর্কে আপনারা পুনর্জন্ম ১, ২ তে জানতে পারবেন। এখানে আপনারা হিউম্যান ক্যানিবলিজম সম্পর্কে জানতে পারবেন যেটার অর্থ হচ্ছে নরমাংস ভক্ষণ কারী।

তো এটাতে নতুন তিন-চারটা ক্যারেক্টার আমরা দেখতে পাব যেগুলো গিয়ে পরবর্তীতে ‘পুনর্জন্ম ৩’ তে গুয়ে যুক্ত হবে। আর এটার মূল স্টোরিটা হচ্ছে এই যে বেশ অনেকদিন ধরে নির্দিষ্ট একটা ইউনিভার্সিটি ক্যাম্পাস থেকে বেশ কয়েকজন মেয়ে নিখোঁজ হতে থাকে যাদের চিহ্ন পর্যন্ত পাওয়া যায় না। তাদের খোজাখুজি এবং তাদের নিখোঁজ হবার পেছনে যার হাত রয়েছে তাকে খুজতেই খুজতেই এইটার কাহিনী শেষ হবে এবং শেষে একটা অসাধারণ টুইস্টও আমরা দেখতে পাব।

 

পুনর্জন্ম ৩

এখন চলে আসি ‘পুনর্জন্ম ৩’ তে যেটি বর্তমানে ইউটিউবে নাম্বার ১ ট্রেন্ডিংয়ে আছে।

তো এটার শুরুতে আমরা দেখতে পাব শুক্লপক্ষর সাথে পুনর্জন্মের কানেকশন কিভাবে বিল্ডাপ হয়েছে(যদিও খানিকটা শুক্লপক্ষের শেষের দিকেও দেয়া আছে)। আর পুনর্জন্ম ১ এবং ২ এর গল্পটা আবারো চলতে থাকবে। মূলত পুনর্জন্ম ১, ২ এবং শুক্লপক্ষের অন্তিম পর্যায় হিসেবে দেখানো হয়েছে পুনর্জন্ম ৩ কে। আমরা যত ভিতরে যাব পরিস্থিতি ততই ভয়াবহ এবং বিভৎস হতে থাকবে। টুইস্টের উপর টুইস্ট পেতে থাকবে অন্তিম মুহূর্ত পর্যন্ত।

 

কিন্তু আসলেই কি এটা অন্তিম পর্ব?

 

উত্তর হল একদমই না। আশা করেছিলাম যে এটাই হয়তবা অন্তিম পর্ব হবে কিন্তু আবার ভুল প্রমানিত করে দিয়ে স্টোরির শেষের দিকে আরেকটা টুইস্ট লাগিয়ে দিয়েছেন ভিকি জাহিদ।

অর্থাৎ আমরা পুনর্জন্ম ফ্রেঞ্চাইজির আরও একটা পর্ব দেখতে পাব খুব শিগগিরই যেখানে ফ্রেঞ্চাইজিটাকে এন্ড করে দেয়া হবে।

পরিশেষে একটা কথাই বলতে পারি যে আমাদের দেশের সিনেমা ইন্ডাস্ট্রির অবস্থা যেখানে খুবই শোচনীয় সেখানে এইরকম আন্তর্জাতিক মানের ফ্রেঞ্চাইজি আসলেই প্রশংসার দাবিদার। আপনি যদি ফ্রেঞ্চাইজি লাভার হয়ে থাকেন তবে পুনর্জন্ম ফ্রেঞ্চাইজিটা দেখলে আপনার অবশ্যই গায়ে কাটা দিয়ে উঠবে এবং বাংলাদেশি হিসেবে প্রাউড ফিল হবে। আমাদের সবার উচিত নিজের দেশের এসব কাজগুলোকে এপ্রিশিয়েট করা। যাতে ভবিষ্যতে এইরকম কাজ আরো দেখতে পাই।

আপনাদের সুবিধার্থে লিংকগুলো নিচে দিয়ে দিলাম

পুনর্জন্ম

পুনর্জন্ম ২

শুক্লপক্ষ

পুনর্জন্ম ৩

ফেসবুকে আমিঃ তাজুল ইসলাম
সব সময় ট্রিকবিডির সাথেই থাকুন।

16 thoughts on "ইউটিউবে নাম্বার ১ ট্রেন্ডিংয়ে থাকা সিরিয়াল কিলিং এবং ক্যানিবলিজম(নরমাংস ভক্ষণ) এর উপর নির্মিত দেশীয় সাইকো থ্রিলার ফ্রেঞ্চাইজি “পুনর্জন্ম”। রিভিউড বাই তাজুল ইসলাম"

  1. Apis Contributor says:
    সুন্দর হয়েছে। ধন্যবাদ শেয়ার করার জন্য
    1. TAJUL ISLAM Author Post Creator says:
      আপনাকেও ধন্যবাদ, পাশে থাকবেন।
  2. Ashraful Author says:
    Good review. Carry on.
    1. TAJUL ISLAM Author Post Creator says:
      Thank you so much 🙂
  3. MD Musabbir Kabir Ovi Author says:
    এই বিষয় এ পোস্ট আছে তবুও কেনো পোস্ট করা?
    1. Rakib Author says:
      আপনার রিভিউ আর এটার মধ্যে বিস্তর তফাৎ
    2. MD Musabbir Kabir Ovi Author says:
      তবুও এক পোস্ট থাকার পর আবার সেম জিনিস লেখা কতটা যুক্তি সম্মত?
    3. TAJUL ISLAM Author Post Creator says:
      যদিও আপনার পোস্ট আমি মাত্র পড়লাম। আমাদের স্পয়লার মুক্ত পোস্ট করা উচিত। আপনি যদি স্টোরির সাস্পেন্স এখানেই বলে দেন তাহলে দর্শকরা ইউটিউবে গিয়ে দেখবেই বা কেন। আর আপনি শুধুমাত্র পুনর্জন্ম ৩ এর কথা উল্লেখ করেছেন কিন্তু এখানে পুরো ফ্রেঞ্চাইজি নিয়ে কথা বলা হয়েছে স্টোরি স্পয়েলিং ছাড়া। আমাদের নিজেদের একে অপরের থেকে শেখা উচিত, পোস্ট করার ক্ষেত্রে নিয়ম-কানুন উলংঘিত হলে ট্রিকবিডি মডারেটর সাহেব দেখে নিবেন।
  4. bappi banik Author says:
    যতই ভাল বলেন। বাংলা মুভি দেখার ফিল অই পাই না তেমন।
    1. TAJUL ISLAM Author Post Creator says:
      আপনি যদি বিদেশি সাস্পেন্স এবং ফ্রেঞ্চাইজি গুলা দেখেন তাহলে বুঝতে পারবেন বর্তমানের বাংলা ফ্রেঞ্চাইজি গুলা কতটুকু মজাদার এবং কোয়ালিটিফুল।
    1. TAJUL ISLAM Author Post Creator says:
      Thanks
  5. TAHER Author says:
    দেশের ইন্ডাস্ট্রিতে নতুন চমক বলা যায়
    1. TAJUL ISLAM Author Post Creator says:
      একদম!
  6. 《ßHĀØÑ》 Contributor says:
    শুক্লপক্ষ ar drive link ta kew den plz?
    1. TAJUL ISLAM Author Post Creator says:
      শুক্লপক্ষ dailymotion তে পাবেন যেটার লিংক পোস্টে দেয়া আছে এবং এর ভিডিও টিউবমেট/স্ন্যাপটিউব দিয়ে ডাউনলোড করতে পারবেন।

Leave a Reply