কেমন আছেন সবাই। আশা করি সবাই ভালো আছেন। ভালো থাকবেন্ ই না কেন ? প্রযুক্তির সাথে থাকলে কি কেউ খারাপ থাকতে পারে।

আমি আমার টিউনগুলোকে কয়েকটি পর্বে ভাগ করেছি যেন আপনারা সহজেই বুঝতে পারেন। আমি প্রথমে ফাইভার সম্পর্কে আমার টিউন করব এবং পরবর্তীতে আপওয়ার্ক, ফ্রিল্যান্সার, মাইক্রোওয়ার্কস এবং অন্যান্য মার্কেটপ্লেস নিয়ে আলোচনা করব। প্রথমে কিছু ফাইভার একাউন্ট এর নমুনা দেখে নিই এবং প্রতিটি পর্বে আমি কিছু নমুনা দেখাব।

এখানে ক্লিক করুন

এখানে ক্লিক করুন

এখানে ক্লিক করুন

ফাইভার সম্পর্কে জানেনা এমন লোক খুবে পাওয়া খুবই কস্টকর। কিন্তু ফাইভারে কাজ করতে ভয় পাই এমন মানুষ খুব সহজেই খুজে পাওয়া যাবে। আর এই সমস্ত মানুষদের ভয় দূর করতে আমি এসে গেছি। কথা দিচ্ছি যারা আমার টিউন নিয়মিত পড়বেন তাদের ইনকাম করিয়েই ছাড়বো ইনশা-আল্লাহ।

আমি ফাইভার সম্পর্কে আমার নিজের অভিজ্ঞতা শেয়ার করব কয়েকটি চেইন টিউন এ। তাহলে চলুন শুরু করি আজকের টিউন।

ফাইভার কি ? 

ফাইভার হচ্ছে  একটি  বেচা কেনা করার মার্কেটপ্লেস যেখানে আপনি একটি প্রোডাক্ট (আপনার সার্ভিস , যেমন- ফটোশপ, সোস্যাল সার্ভিস, ওয়েব ডিজাইন সার্ভিস, ইমেইল সার্ভিস, এসইও, ডাটা এন্ট্রি সার্ভিস ইত্যাদি।) বিক্রি করবেন আর একজন বায়ার সেটি আপনার কাছ থেকে কিনবে। যেহেতু এটি একটি অনলাইন মার্কেটপ্লেস সেহেতু আপনি এখানে অনলাইন এবং প্রযুক্তি ভিত্তিক বিভিন্ন সেবা বিক্রি করে থাকবেন।

ফাইভার কেন করবেন ? 

অন্যান্য মার্কেটপ্লেস থেকে ফাইভার এর কিছু এক্সট্রা বৈশিষ্ট আছে। ফাইভার এ আপনি আপনার যে কোন ধরনের সেবা দিয়ে গিগ তৈরি করতে পারবেন। সেটা হতে পারে একাউন্ট তৈরি করা থেকে শুরু করে সেই একাউন্ট কে কমপ্লেট করা পর্যন্ত।

ফাইভার এই সমস্যাঃ 

ফাইভার মার্কেটপ্লেস এর সবচেয়ে বড় ধরনের সমস্যা হচ্ছে এটি একটি খুবই সেনসেটিভ মার্কেটপ্লেস। আপনার খুব অল্প সমস্যার কারনে এরা আপনার একাউন্ট টি যে কোন মুহুর্তে ডিলিট করে দিতে পারে তবে আপনার একাউন্ট এ কোন ব্যালেন্স থাকলে এরা সেটা আপনাকে ৪৫ দিন পর ফেরত দিয়ে দিবে।

গিগ কী ?

ফাইভারে আপনি যে প্রোডাক্ট বিক্রি করবেন সেটার জন্য আপনি যে ঘর তৈরি করবেন সেটাই হল গিগ। এবার আপনি আপনার ক্রেতাদের আকর্ষন করার জন্য আপনার ঘরকে যেভাবে সাজাবেন সেটাই হল গিগ সাজানো। সামনের পর্ব গুলোতে এইগুল নিয়ে বিস্তারিত আলোচনা থাকবে।

আজ শুধু ফাইভার সম্পর্কে বেসিক আলোচনা করলাম। সামনের পর্ব থেকে আলোচনার সাথে সাথে কাজ শুরু হবে।

তো আজ এই পর্যন্তই। আগামী পর্বে আবার দেখা হবে। ততদিন সবাই ভালো থাকবেন। যে কোন সাহায্যের জন্য ফেসবুকে আমার সাথে যোগাযোগ করতে পারবেন। যথাসম্ভব সাহায্য করার চেস্টা করব।

ধন্যবাদ।

5 thoughts on "অনলাইনের মাধ্যমে আয় করুন। (পর্ব-১)"

  1. Hasan khankajol Contributor says:
    বড় ভাই অামি like4like.org এখানে অামি account খুলতে পারছি না প্লিজ হেল্প করুন


    1. svstation বড় ভাই Contributor Post Creator says:
      আপনি কি এই সাইটে আগে কখনো কাজ করেছেন ?
    2. Hasan Hasan Contributor says:
      না বড় ভাই
    3. svstation বড় ভাই Contributor Post Creator says:
      আপনি যদি কোন কাজ নাও জেনে থাকেন তাহলে এই সাইটের মাধ্যমে পয়েন্ট বৃদ্ধি করে পয়েন্ট বিক্রি করে আর্ন করতে পারেন।
      একটা ইউটিউব ভিডিও লিঙ্ক দিলাম। এই ভিডিও দেখে কিছুটা বোঝার চেস্টা করেন।
      https://www.youtube.com/watch?v=9YyTtoWAZGA
    4. Hasan Hasan Contributor says:
      thanks বড় ভাই

Leave a Reply