আসসালামু আলাইকুম । কেমন আছেন আপনারা সবাই? আশা করি আল্লাহ রহমতে অনেক ভাল আছেন। আজকে পার্ট 3 নিয়ে হাজির হলাম। কোন কিছু বাদ না দিয়ে সরাসরি পড়ুন। এবং না বুঝলে আমাকে ইনবক্স করুন। সবার নিচে আমার আইডি আছে। তাহলে আমরা শুরু করি।

 

টপিক টেবিল :-

1. ভালো মার্কেট খারাপ মার্কেট আইডেন্টিফাই।

2.OTC এবং রিয়াল মার্কেটের মধ্যে পার্থক্য।

 

 

♦1. ভালো মার্কেট খারাপ মার্কেট আইডেন্টিফাই :-

 

আমরা যে স্ট্যাটিজি শিখব সেটা সব মার্কেটে কাজ করবে এমন নয়। মার্কেট মাঝে মাঝে কোন কথা শোনে না। এবং আপনাকে ওই টাইমটা বের করতে হবে কখন মার্কেট কথা শুনবে না। আর ওই টাইমে আমরা কোন ট্রেড নিব না। এজন্যই আমাদেরকে খারাপ মার্কেট এবং ভালো মার্কেট আইডেন্টিফাই করতে হবে। ভালো মার্কেট চিনতে আমাদের করণীয় :-

  • 1. নিউজ চেক :-

নিউজ মার্কেটের উপর একদম খারা প্রভাব ফেলে। নিউজের এ বিষয়টা একটু বুঝানো দরকার। ধরেন অ্যাপল একটি নতুন ভার্সন লঞ্চ করবে। তাহলে কি হবে? এটা হওয়ার ফলে মার্কেট উরাধুরা উপরে চলে যাবে। কারণ ওই সময় অ্যাপল মার্কেট অনেক পাওয়ারফুল হবে। তখন আপনার সাইকোলজি যাই থাক না কেন কোন কিছু কাজ করবে না। এখন নিউজ চেক দিব কিভাবে? এটার জন্য সবচেয়ে ভালো একটি ওয়েবসাইট নিচে দিচ্ছি। Click here 

দেখুন এখানে নিউজের ধরনটা ৩ রঙে দেওয়া হয়েছে। হলুদ কমলা এবং লাল। কমলা হচ্ছে মধ্য পয়েন্টে। আজ মধ্য পয়েন্ট এর নিউজ নেই। যেগুলো হলুদ রঙের নিউজ সেগুলো হচ্ছে সাধারণ। এটা মার্কেটের উপর সাধারণত কোন ইফেক্ট ফেলে না। সবচেয়ে ইফেক্ট ফলে লালটা। এখানে দেখুন প্রথম লাল সিগন্যাল দিয়ে সাড়ে বারোটায় আছে। যে মার্কেটে এই সিগন্যালটি আসে ওই মার্কেটে আমরা কোন এন্ট্রি নিব না। সেটা নিউজের ২০ মিনিট আগে এবং ২০ মিনিট পরে। ভালো হয় এগারোটা থেকে একটা এ সময় না নেওয়া। আপনারা এরকম আগে পিছে করে আধা ঘন্টা বাদ করে দিবেন। এবং কমলা রঙের সিগনাল হলেও এরকম করবেন। তাতে আপনার ট্রেড একুড়েছি অনেক বেড়ে যাবে।

 

  • 2. উইক বড় থাকা যাবে না:-

সম্ভবত সবাই জানেন উইক কি। কারণ প্রথম পোস্টে আমি এটা বুঝিয়ে দিয়েছি। একটা কেন্দ্রের উপরে এবং নিচে যে অংশটা থাকে। যে রিজেকশন করে থাকে সেটাই হচ্ছে উইক বা চুল। যখন মার্কেটে দেখবেন উইক অনেক বড় বড় ক্যান্ডেল অনেক ছোট। তাহলে ওই মার্কেট থেকে সরে যাবেন। কারণ ওই মার্কেটে কোন কিছু কাজ করবে না। এটা মার্কেটের ব্যালেন্স নষ্ট করে দিবে। উইন হওয়া ট্রেড লস করতে হবে।

 

  • 3. গ্যাপ আপ, গ্যাপ ডাউন এবং ওভারল্যাপ থাকা যাবে না :-

এই বিষয়টা আজকে এক্সপ্লেইন করবো না। কারণ এটার জন্য আলাদা পোস্ট লাগবে। শুধুমাত্র এটুকুই জেনে রাখেন। পরের পোস্টে গ্যাপ লেভেল গুলো এক্সপ্লেইন করবো। এখানে অনেক কিছু বুঝার আছে। এটা একটা মাথা খারাপ করে দেওয়া টপিক। তাহলে চলুন সামনে এগিয়ে যাওয়া যাক।

 

  • 4. দোজি ক্যান্ডেল থাকা যাবে না :-

আপনারা তো সবাই ক্যান্ডেল চিনেন। আর যে ক্যান্ডেল গুলো একদম ছোট ছোট সেগুলোকে দোজী ক্যান্ডেল বলে। যখন এগুলো মার্কেটে অনেক বেশি থাকবে তখন সে মার্কেটে কোন এন্ট্রি নিবেন না। মার্কেটে দেখবেন অনেক সময় ধরে এরকম চলতেই থাকবে। তখন আপনারা ওই মার্কেট থেকে একদম বের হয়ে আসবেন। ওই মার্কেটে থাকার কোন প্রয়োজন নেই। কারণ ওখানে কোন স্টার্টেজি কাজ করবে না। এমনিতেই শুধু আপনার মাথা ঘুরবে।

 

  • 5. ব্যাক টেস্ট :-

আপনারা মার্কেটে ব্যাক টেস্ট করবেন। অর্থাৎ গত কয়েক ঘন্টার মার্কেট একটু দেখবেন। আপনি যেগুলো জানেন সেগুলো সেখানে সঠিক মত কাজ করতেছে কিনা। আপনার স্ট্রাটেজি অনুযায়ী মার্কেট চলেছিল কিনা। যদি আপনি দেখেন আপনি সবগুলো বুঝতে পারতেছেন এবং আপনার কথামতো মার্কেট চলতেছে তাহলে ঠিক আছে। আর যদি না হয় তাহলে সেই মার্কেট থেকে বের হয়ে যাবেন।

 

 

♦2. OTC এবং রিয়াল মার্কেটের মধ্যে পার্থক্য :-

যখন আপনি মার্কেট লিস্টে ঢুকবেন তখন দেখবেন একগুলো মার্কেটের শেষে OTC লেখা আছে। এবং এগুলোর শেষে কিছুই লেখা নেই। মনে রাখবেন আমরা যা কিছু শিখতেছি সব রিয়েল মার্কেটের জন্য। যেগুলোতে কিছু লেখা নেই সেটি হচ্ছে রিয়াল মার্কেট। OTC তে আমাদের কোন সাইকোলজি কাজ করবে না। রিয়াল মার্কেট সেলারস এবং বায়ারস এর প্রেসার অনুযায়ী চলে। কিন্তু OTC মার্কেট নির্দিষ্ট কোম্পানি কন্ট্রোল করে। এখানে কোন সাইকোলজি নেই। যে ব্যক্তি কন্ট্রোল করতেছে সে যেটা চাইবে সেটাই করতে পারবে। আর রিয়াল মার্কেট নিজের মত চলে। কেউ এটাকে কোন ধরনের পরিবর্তন এবং পরিবর্ধন করতে পারবে না। আশা করি বুঝাতে পেরেছি। আর সাইড % দেখাচ্ছে। % হচ্ছে আপনার প্রফিট ভ্যালু। এটা যত বেশি থাকে সেখানে ট্রেডার সবচেয়ে বেশি থাকে । তাই সেখানে সাইকোলজি সঠিক কাজ করে। যে মার্কেটে % বেশি সেখানে ট্রেড নিতে হবে।

 

  • আজকে আপনার কাজ :

আমি যেগুলো শিখেছি এগুলো এখন আপনারা মার্কেটে এপ্লাই করুন। আজকে যা যা এপ্লাই করা শিখবেন :-

–-> নিউজ চেক দিবেন এবং ভালো মার্কেট আইডেন্টিফাই করবেন। তারপর স্ক্রিনশট তুলে আমাকে বা আমার গ্রুপে দিবন। ভুল হলে আমি ঠিক করে দিবো।

 

তাহলে বন্ধুরা আজকের পোস্ট এখানেই শেষ করি। যেকোনো হেল্প প্রয়োজন হলে আমাকে নক করুন ।

 

Telegram ID : @Limon358358

 

ট্রেডিং রিলেটেড সবকিছু জানতে এবং যেকোনো সাহায্য এবং সিগন্যাল এবং লাইভ ক্লাস পেতে আমার চ্যানেলে যুক্ত হন✋

Telegram channel : click here

ভালো থাকুন সুস্থ থাকুন এবং পরবর্তী পোষ্টের জন্য ট্রিকবিডির সাথেই থাকুন।

7 thoughts on "[প্রতিদিন ইনকাম করুন 100$+ 🤑🤑] TrickBd Binary Trading Course (class – 3)"

  1. Abdul Quader Zilani Contributor says:
    vai prothomoto trading sobar jonno nah . ar jara bujhen tader bltechi kichu batpar theke sabdhan. miya onner signal copy kore nijer group e calay dicchen. abr sobaire nijer grp e add kortesen wahh
    1. Ultimatix LiMoN ミNLミ Author Post Creator says:
      গ্রুপের বিষয়ে এখানে আসতেছে কেন? Trickbd এর সঙ্গে গ্রুপ বা কোন পারসোনাল জিনিসপত্র সংযুক্ত নয়। আমার গ্রুপে আমার যা মন চায় তাই করবো, এজন্য trickbd দাই নয়। আর ট্রেডিং বিষয়ে আমার অভিজ্ঞতা এক বছরেরও বেশি। আমার কোন সিগনাল লাগে না। আমি যেগুলো লিখি যদি মনে হয় আমি কপি করতেছি তাহলে আমাকে ইনবক্স করতে পারেন। প্রত্যেকটা লাইন মুখস্ত বলে দিবো। এই খাটনিগুলো একদিনের নয়। অনেক কষ্টের পর স্কিল গ্রো হইছে। আর আমাদের গ্রুপে 6 জন এডমিন আছে। তারা একেক জন একেক কাজ করে। আমার কাছে এগুলো চালানোর মত টাইম নেই। আশা করি বুঝতে পেরেছেন।
    2. Unknown Author says:
      Group er bisoye ami boli, uni ato expert ato valo signal dicche tahole group er reaction e negative reaction kno off rakhche tiktoker der moto? etar answer diben @Ultimatix LiMoN ミNLミ
    3. Ultimatix LiMoN ミNLミ Author Post Creator says:
      @Unknown Author 😂😂
      আমার চ্যানেলের ডিসকাশন গ্রুপ আছে। এবং আপনি সরাসরি কমেন্ট+ম্যাসেজ করতে পারবেন। যেটা এ পর্যন্ত কোন ট্রেডিং গ্রুপের দেখিনি।
    4. Abdul Quader Zilani Contributor says:
      আমার কাছে পর্যাপ্ত পরিমানে প্রুভ আছে যে আপনি অন্যের সিগন্যাল কপি করে নিজের গ্রুপ এ চালান । আর আর একটা কথা হইতাছে যে its a type of গ্যাম্লিং সো এইটারে প্রমোট করা বন্ধ করুন
  2. Saimum Raihan Author says:
    আমি প্রায় ১.৫-২ বছর থেকে ফরেক্স & বাইনারির সাথে আছি কখনো এসব কান্ট্রি বেজ পাব্লিক প্লাটফর্মে আনার চেষ্টা করিনি! ভাই কটেক্স (Binary Trading) কে ট্রিকবিডি তে প্রচার বন্ধ করুন। কারণ Binary ট্রেডিং বাংলাদেশে সম্পূর্ণ অবৈধ এবং শাস্তিযোগ্য অপরাধ!!
  3. Murad Hasan 55 Contributor says:
    Shob theke khrp laglo je, trickbd te report deyar porew remove kore ni🙂. Admin raw support korteche boddhoy😢

Leave a Reply