“বাপের থাকলে ছেলের হয়” কথাটা অনেকাংশেই মিথ্যা কেননা বাপের হোটেলের বিল আমরা কখনোই শোধ করার কথা চিন্তাও করিনা। একটা কথা চিন্তা করুন আজকের দিনের সফল ব্যক্তিরা প্রায় সবাই আদতে গরীব ছিলেন, তাহলে তাদের বাপ-দাদার ফিরিস্তি টেনে এনে নিজের অযুহাত ঢেকে কি করবেন বলুন??
ইন্টারনেট হলো এমন একটা প্লাটফর্ম যেখানে সফল হতে বাপ-দাদার জমিদারী কিংবা মামা-খালুর রেফারেন্স লাগে না…শুধুমাত্র নিজের মেরিট থাকলেই ম্যাজিকাল কিছু করতে ফেলতে পারেন।

ক্রিপ্টোকারেন্সি কি??
আমরা সবাই বিটকয়েনের নাম শুনেছি; এছাড়াও ডগিকয়েন, লাইটকয়েন কতো কি কয়েন আর টোকেন আছে সেটা মুখস্থ করা কার সাধ্যি? আসলে এইগুলা সবই ক্রিপ্টোকারেন্সি তথা ভার্চুয়াল মুদ্রা।
ক্রিপ্টোকারেন্সি নিয়ে বহু জটিল জটিল থিউরি দেওয়া যেতে পারে তবে সেগুলির সবকিছু আপনার মাথাতে ঢুকবে কিনা সন্দেহ, ইভেন আমার মাথাতেও সবকিছু আটে না!!!
সোজাকথাতে ক্রিপ্টোকারেন্সি মানে ভার্চুয়াল মুদ্রা যেটা চোখে দেখা যায়না,হাতে ছোয়া যায়না কিন্তু সেটার মূল্য লক্ষ লক্ষ টাকা পর্যন্ত হতে পারে…..কি আজব তাইনা???

নিজেই বানান নিজের ক্রিপ্টোকারেন্সি!
আপনি চাইলেই বিটয়কেয়নের মতোন ক্রিপ্টোকারেন্সি বানাতে পারেন তবে তাতে কোডিং জানা যেমন আবশ্যক তেমনি গাটে টাকা থাকাও দরকার কেননা ক্রিপ্টোকারেন্সি মার্কেট যেখানে মিলিওনিয়ার-বিলিওনিয়ারের আড্ডা চলে সেখানে আপনার আমার মতোন মানুষেরা নিতান্তপক্ষে নস্যি; অপরদিকে হেক্সেল হতে টোকেন ক্রিয়েট করতেও মেটামাস্ক আনলক করতে হয়….ইন্টারনেট বহুত বেত্তামিজ চিজ হোত্যা হে!!!

যখন কিছুই করার নেই তখন দুনিয়াকে দেখানোর অনেক কিছুই আছে!
আপনাকে ক্রিপ্টোকারেন্সি তৈরী করতে কোডিং জানাও লাগবে না আবার টাকাও খরচ করতে হবে না; আপনাকে শুধুমাত্র একটু মাথা খাটাতে হবে।
সবার আগে আমার তৈরী ডেমো ক্রিপ্টেকারেন্সি প্লাটফর্ম দেখুন DevilCoin ; জানি তো মেগাবাইট ফুরাবে তাহলে স্ক্রিনশট দেখুন….


এখন ক্রিপ্টোকারেন্সি বলতে আপনি শুধু কিছু সিক্রেট কোড তৈরী করবেন এবং সেটা আপনার ঐ প্লাটফর্মে বেচাকেনা করবেন। সিক্রেট কোড এমনটা হতে পারে “1Devil…..Coin” এখানে এই “1” সংখ্যাটি হলো আপনার কয়েনটিকে ইউনিটি প্রদান করবে এবং (…..) এই ডটের মাঝে থাকবে আপনার ঐ সিক্রেট কোড যেটা হতে পারে এমন robbobpop ইত্যাদি [আপনি ROB-BOB-POP] এমন বিভিন্ন সিরিয়াল মনে মনেই তৈরী করে নিতে পারেন কিংবা চাইলে স্পেশাল ক্যারেটার যেমন (@#$%*! ইত্যাদি) বিভিন্ন লেন্থে ব্যবহার করতে পারেন।
মনে করুন আমি আপনার কাছে একটি DevilCoin কিনতে চাচ্ছেন তাহলে আপনি আমাকে এই কোডটা দিলেন “1DevilrobbobpopCoin” এবং এর বিনিময়ে ১০০ টাকা নিলেন; এই ১০০ টাকা হলো আপনার ঐ ক্রিপ্টেকারেন্সি (কোড) এর মূল্য। এই ১০০ টাকাতে আপনি ডিমে তা দিয়ে দিয়ে ২০০ টাকা করতে পারলে লাভ ১০০ টাকা রেখে মূল কয়েন মূল্য আপনি উক্ত ক্রেতাকে ফেরত দিয়ে দিলেন…. কিসব অদ্ভুত কথাবার্তা তাইনা????
অথচ এই আপনারাই ইনভেস্ট করে আর্নিং করার বিষয়টা নিয়ে কতোই না কৌতূহলী হয়ে থাকেন….কিপ সাম কমনসেন্স ড্যুড!
আসলে ক্রিপ্টোকারেন্সিতে যেমন ট্রেডিং করে লাভাবান হওয়া যায় তেমনি আপনার কোড’টিকে ট্রেড করিয়ে লাভবান হওয়ার আশাতেই মানুষেরা আপনার কোড’টি কিনবে; অপরপক্ষে আপনার প্রাপ্ত ঐ ১০০ টাকা খাটিয়ে সেটা বড় এমাউন্ট করার দায়িত্ব আপনার নিজেরই [সেটা হতে পারে আপনি বাস্তবে নিজে বিজন্যেসে খাটালেন / অন্য করো বিজন্যেসে ইনভেস্ট করলেন /অনালাইনে ইনভেস্ট করলেন…সেটা আপনার উইশ] এবং মোট লাভবান হওয়া অংশ হতেই একটি নির্দিষ্ট পরিমান লাভ টোটাল ক্রেতাদের মাঝে বন্টন করে দিলেন [ আপনারা যারা বলেন টাকার অভাবে জীবনে সফল হতে পারিনা তারা আরেকবার উপরের থিসিসটা ভালোমতো পড়ুন…ততোক্ষণ পড়ুন যতোক্ষন না পর্যন্ত বিষয়টা মাথাতে ঢুকে]।

কিছু বিষয়ে খেয়াল করুন→
(১) ক্রিপ্টোট্রেডিং করতে যেমন লাভ/লস হওয়ার সম্ভাবনা থাকে তেমনি আপনিও লাভ/লস অপশন রাখুন তাতে নির্ভার হতে পারবেন; বিষয়টা ইন্ডিকেট করবে আপনার কয়েনের কারেন্সি রেটে যেমন বিটকয়েনের দাম উঠা নামা করে।
বিষয়টা বোঝানো হয়েছে DevilCoin Currency দ্বারা।
(২) আপনার বিক্রি করা কোডটি ভালো মতো নোট করে রাখুন কেননা কেউ রিটার্ন নেবার সময় উক্ত কোডটিই পুনরায় আপনাকে জানাবে; এখানে সিক্রেট কোডটি শুধুমাত্র আপনি এবং উক্ত ক্রেতার মাঝেই গোপন থাকবে। তবে কে কিনলো সেটি উল্লেখযোগ্য নহে কেননা সর্বপ্রথম যিনিই কোডটি রিটার্ন চাইবেন তিনিই উক্ত সময়ের কারেন্সির বিপরীতে অর্থ পাবেন তাতে ক্রেতার কোডটি সিক্রেট রাখার দায় যেমন থাকবে তেমনি একাধিক ক্রেতারা নিজেদের মাঝে কোড বিনিময় করতেও পারবেন। আপনার নিকটে থাকা অবিক্রিত কয়েন এবং বিক্রিত কয়েনের আপডেট সবসময় পাবলিকলি শো ডাউন করাবেন যেননটা উপরের উদাহরণে Available DevilCoin এবং Sold DevilCoin দিয়ে প্রকাশ করা হয়েছে।
(৩) মনে করুন আপনার একটা কোড পাবলিক এক্সপ্লয়েট হয়ে গিয়েছে, আইমিন সবাই সিক্রেট কোডটি জেনে গিয়েছে তাহলে কি করবেন??
সেই কোডটি RIP Currency হিসেবে স্টোর করে রাখবেন এবং ভিন্নভাবে নতুন একটি কোড তৈরী করবেন ; অনেকটা বিটকয়েন মাইনিং এর মতোই।
আপনি চাইলে আপনার কোড একবার ব্যবহারের পরই RIP করে দিতে পারেন অর্থাৎ One time useful Currency কিংবা এমন বিড়ম্বনা এড়াতে চাইলে কোড রিসাইকেল করতে পারেন যেমন ROBBOBPOP এর সাথে আলাদা একটা কোড লাগিয়ে দিলেন SOS তাহলেই তো প্রবলেম সলভড!
বিষয়টা অনেকটাই বিটকয়েন এড্রেসের মতোই যা ক্ষনে ক্ষনে পাল্টে গেলেও দুইটা এড্রেসই পরস্পর লিংকড থাকে।
(৪) হয়তো আপনি চিন্তাতে পড়ে গিয়েছেন যে কারেন্সি রেট নিয়ে তাইনা? তাহলে আপনি আপনার কোড’কে ডলারের সাথে কমপেয়ার করুন তাহলেই দেখবেন সেটা বিশ্ব বাজারের শেয়ারের সাথে দাম উঠা নামা করছে…খুব সহজ তাইনা?
আসলে ইন্টারনেট এমন একটা প্লাটফর্ম যেখানে আপনি চাইলে ঘরে বসেই দুনিয়া কনট্রোল করার এক্সেস পেতে পারেন।
(৫)DevilCoin প্লাটফর্মের মতোই আপনি ব্লগের নিচের দিকে আপনার কোড( কয়েন) বাই/সেল করার একটি ফর্ম পাবেন কিংবা সরাসরি এডমিনের সাথে কনভারসেশন করার জন্যও ফর্ম পাবেন। মনে রাখবেন এখানে আপনিই কারেন্সির ক্রিয়েটর- আপনিই আপনার কারেন্সির মাইনার- আপনিই আপনার করেন্সি কনট্রোলার।

উপরের ক্রিপ্টোকারেন্সির এমন ব্লগার টেম্পলেট’টি ডাউনলোড করতে পারেন এই লিংক হতে →DevilCoin.xml এটি আমার মোডিফাইড করা তাই প্রয়োজনে আপনি নিজের মতো করে কাস্টমাইজ করে নিতে পারেন। আরও উল্লেখ্য যে DevilCoin বলে আদতে কিচ্ছুই নেই…আমি তো আপনাদের বোঝানোর জন্য একটা নাম ব্যবহার করেছি মাত্র; এখানে Devil হউক আর Dev হউক সেটা মুখ্য নয় বরং আপনার মাথাতে বিষয়টা ঢুকেছে কিনা সেটিই আসল কথা!!!

ফ্ল্যাশব্যাক!!

আপনার পকেটে টাকা নেই এমতাবস্থায় নিজেকে শূন্য হতে শাইন করাতে হলে আপনার ব্রেইনটাকে কাজে লাগাতে হবে; আপনি কাল্পনিক কোড বিক্রির মাধ্যমেই নতুন এক প্রকার বিজন্যেস শুরু করছেন যেখানে টাকায় টাকা ডিম পারে; ডিমটা হলো আপনার ড্রিম যেটা টাকার অভাবে পূরন করতে পারছেন না। শুধু নিজে ডিম পারলেই হবেনা বরং অন্যরাও যেন ডিম পারে এবং সেই ডিমে আপনি তা দিয়ে বাচ্চা ফুটাবেন কথাটার অর্থ হলো শুধু আপনার ড্রিম নয় বরং যারা কোড কিনছেন তাদেরও ড্রিম দেখাতে হবে এবং সবিশেষ গুরুত্বপূর্ণ সেই ড্রিমটা পূরণ করতে হবে।
যদি আপনার কাছে মনে হয় ব্লকচেইনের মতোন কঠিন বিষয়টা কিভাবে খাতা কলমে নিয়ন্ত্রণ করবেন তাহলে জেনে রাখুন You have the Super Computer at you own brain!!!!

শেষকথা :
উপরের পুরো বিষয়টাই একটা ফিকশন বলতে পারেন সুপার মিলিওনার প্রজেক্টের একটা প্রোটোটাইপ; আপনি চাইলে এটাকে কাজে লাগিয়ে বড়লোক হতে পারেন আবার চাইলে স্কিপ করে যেতে পারেন ; যদি মনে করেন “আপনাকে দিয়ে কিচ্ছু হবেনা তাহলে সত্যিই আপনাকে দিয়ে কিছুই হবেনা” কেননা আপনার ভাবনার মাঝেই আপনার স্বপ্ন আর সফলতা নির্ভর করে….সো লিভ (Leave) ইউর ভাব( আলগা দাম্ভিকতা) লিভ (Live) উইথ ভাব( ভাবনা/ স্বপ্ন)!!

ফেসবুকে আমি → নিশান আহম্মেদ নিয়ন

আল্লাহ হাফেজ

71 thoughts on "নিয়নবাতি [পর্ব-৪১] :: বিনা পয়সায় ইন্টারনেটে বিজন্যেস করে বড়লোক হওয়ার সিক্রেট ফিকশন!!!"

  1. Max Subscriber says:
    vlona


    1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
      সেটি আপনার ব্যক্তিগত মতামত; কঠিন বিষয়টা বুঝতে সমস্যা হলে প্রয়োজনে আবার পোস্ট’টি পড়ুন.. আর যার যার ব্যক্তিগত মতামত প্রকাশ করার রাইট তার আছে
    1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
      ধন্যবাদ
  2. Arshad Prottoy Arshad Prottoy Contributor says:
    বিষয়টা কঠিন লাগছে।
    1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
      আমার লেখাটি পড়ে সর্বসাধারণের বুঝতে পারা খুব কঠিন ; আরও কঠিন হবে যখন কাজটি নিজে করতে যাবেন।
      তবে আবার ভাবুন “আপনি এখানে শূন্য হতে টাকা তৈরী করছেন” সমস্ত হাই পাওয়ারফুল কম্পিউটার যে ব্লকচেইনের কাজ করছে সেটা আপনাকে নিজের ব্রেইন দিয়ে করতে হবে….লাইফে কোন কিছুই সহজ নয়; সফলতার রাস্তাটাও কঠিন কিন্তু শূন্য হাতে সফল হতে হলে কঠিন কাজটাই আপনাকে সহজ করে মোডিফাই করে নিতে জানতে হবে
  3. Jack Tune Jack Tune Contributor says:
    সুন্দর হয়েছে।
    1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
      ধন্যবাদ
  4. Trickbd Contributor says:
    Hmm valoi lage apnar series gulo
    1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
      ধন্যবাদ


  5. A M A M Contributor says:
    সুন্দর পোস্ট – আপনার সব পোস্ট ই ভালো লাগে, সব পোস্টের মাঝেই অনেক কিছু লুকিয়ে থাকে বুঝি কিন্তু মাথায় ঢুকে না 😓😓😓
  6. Android Brother BD Android Brother BD Contributor says:
    আপনার পোষ্টগুলো জোস হয়!
    1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
      ধন্যবাদ
  7. minhazislam9945 Author says:
    আসাধারন।।।।।।।।👏👏👏👏👏👏👏👏

    কিন্তু আপনি কি এগুলা নিজেই ডিজাইন করেন?????

    1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
      এটা আমার মোডিফাই করা মাত্র
  8. Zakir Ahmed Contributor says:
    Post Writing Style ta darun.. Very Admire able…
    1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
      ধন্যবাদ
  9. JAHIDUL ISLAM JAHID JAHIDUL ISLAM JAHID Author says:
    valo…likhsen kintu sobar bujhte problem hobe…mone hoy…
  10. JAHIDUL ISLAM JAHID JAHIDUL ISLAM JAHID Author says:
    tai sobai jate bujhte pare serokom post koren…
    asob post na korai valo…
    just time wast


    1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
      বিষয়টা পুরোটাই ক্রিপ্টোকারেন্সি বিষয়ক তবে এখানে তথাকথিত বিটকয়েন কিংবা ব্লকচেইন নামক মোথডটা ভিন্নভাবে মোডিফাই করা হয়েছে মাত্র। বিটকয়েন যেমন বিভিন্ন ব্লকে থাকা ডাটা সমষ্টি ছাড়া আর কিছুই না তেমনি একটা কোড যা হতে পারে এনক্রিপ্টেড সেটাকেই আপনি প্রাইভেট কারেন্সি হিসেবে ইউটিলাইজ করতে পারেন।

      যদি আপনি বিষয়টা না বুঝেন তবে সেটা আমার ব্যর্থতা কেননা একজন ট্রেইনার হিসেবে দায়টা আমার তবে আমি উপরে যে এতোগুলা কথা বললাম সেটাতে কিন্তু আমার সময় নষ্ট হয়নি; বরং আমি আবারো বেঝানোর চেষ্টা করেছি…তারপরও রিপ্লাই পড়ে যদি মনে হয় এবারো সময় নষ্ট হয়েছে তবে আমি সরি…আপনার সফলতার জন্য দোয়া রইলো

  11. S R S R Shahin Rana Contributor says:
    আর্নিং ওয়েবসাইট বানাবো এই নিয়ে একটা পোষ্ট করেন প্লিজ
    1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
      কেমন আর্নিং সাইট তা নির্দিষ্ট করে বলুন
      1. S R S R Shahin Rana Contributor says:
        যেমন প্রতিদিন ১ – ২ দুইটা ad দেখা যায়।ভাই যেকোনো একটা earning সাইট বানানো শেখান
  12. Sharif Muktagasa News Reporter Author says:
    আগে আপনি নিজে বড়লোক হন তারপর আমাদের শেখায়েন😂😂😂😂😂😂😂😂😂😂😁😀😀😀😁😁
  13. Sharif Muktagasa News Reporter Author says:
    আগে আপনি নিজে বড়লোক হন তারপর আমাদের শেখায়েন😂😂😂😂😂😂😂😂😂😂😁😀😀😀😁😁😬😡😯😉😈😇😇😬
    1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
      বড়লোক হওয়া মানে কি কোটিপতি লাখপতি হওয়া নাকি কোটিপতি হওয়া?
      আমার পরিবার এবং আমি এমন কোটিপতি নয়, সরি….মাফ করবেন।
      তবে ঢাকায় থাকার মতোন বাড়ী এবং স্বাবলম্বী হয়ে নিজে বাচার মতোন এবং একটি সাভার [আশুলিয়া ] অরফানেজ চালানোর মতোন অর্থ আলহামদুলিল্লাহ আছে ; মার্চে আমি প্রবাসী হয়ে যাবো ইনশাল্লাহ।

      আমি জানি না এটা বড়লোক হওয়ার মতোন কিনা ; তবে এটা আত্ম অহংকার করার মতো কিছুই না। এসব কথা এখানে বলা রিয়া’র সমতুল্য তথাপি পোস্ট রিলেটেড না হওয়ার পরও এখনে সেটা আপনাকে বোঝাতে জানালাম ; বাজানোর জন্য নয়।

      আমার পরিচয় আমি ট্রিকবিডিতে একজন ট্রেইনার এবং তাও গরীব

  14. samim ahshan samim ahshan Author says:
    Age nija kisu kora onno k motivation dita hoy
    1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
      আমি নিজে কি করেছি সেটা বলতে গেলে তো সেলফি আপ করতে হবে কিংবা নামী ব্যক্তির সাথে মিচ্যুয়াল ফটো আপলোড করতে হবে…তাইতো?
      তাহলে তখন আপনি নিজেই বলতেন যে আমি ভাব নিয়েছি।
      দেখুন আমি নিজে কি কেমন এটা মুখ্য নয় বরং আমার পরিচয় ট্রিকবিডিতে একজন ট্রেইনার সেটাই বিবেচনা করা কাম্য।
      আর মোটিভেশন নয় বরং একটু মজা করেই ক্রিপ্টোকারেন্সির বিষয়টা বোঝানোর চেষ্টা করলাম মাত্র; তাতে আপনি যদি মোটিভেশনের মতো কিছু অনুভব করে থাকেন তাহলে তো সেটা আমার সৌভাগ্য
      ধন্যবাদ
  15. Md Akash Md Akash Subscriber says:
    Hmm.তবে এটি অনেক কঠিন।মিলিওন ডলার ইনভেষ্ট,ব্লকচেইন প্রযুক্তি আরো, QR প্রকাশ,বিভিন্ন এক্সচেঞ্জারে যুক্ত করা ,সিকিউরিটি বাড়ানো অনেক কঠিন
  16. Opodartho Contributor says:
    Devilcoin দিয়ে বুঝাইলেন। তাই বুঝি নাই। 😂
    1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
      স্রেফ একটা নাম মাত্র ; আপনি devilনা দিয়ে dev কিংবা চাইলে devi ও দিতে পারেন
      1. Opodartho Contributor says:
        পোস্টটা বুকমার্ক করে রেখেছি। সকালে আবার পরবো। এমবি ভরে। সকালে মাথা ঠান্ডা থাকে। তখন হয়তো বুঝবো।
        1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
          মোবাইল নাম্বার দিন রিচার্জ করে দিচ্ছি 😍
          1. Opodartho Contributor says:
            থাক ভাই। খুশি হইসি। পরীক্ষা শেষ হলে তোমার সবগুলা পোস্ট পড়তে হবে। রিয়াদ ভাই এর জন্য ট্রিকবিডিতে আসছিলাম। এখন থেকে যাচ্ছি তোমাদের মতো টিউনারদের কারনে। ভালোবাসা রইলো।😘
  17. Jahid shuvo Jahid shuvo Contributor says:
    আমার ধারনা নিশান অনেকটাই এগিয়ে গেছে, এবং নিজেকে অনেকটা গুছিয়েও নিয়েছে।
    1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
      ধন্যবাদ
  18. King Sam King Sam Author says:
    Vai apne Bolselen, Kevabe Freebitco wining Script Toire Kora Jay ta Sekhaben…Kintu Seita
    Kobe Shekha Ben ?? Please vai Bollen
    1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
      চেষ্টা করবো; সফল ভাবে নিজে পুনরায় আরেকটি স্ক্রিপ্ট তৈরী না করে কিভাবে পোস্ট করি? নইলে ডেমো হিসেবে বোঝাতে চাইলে তো পেস্টাবিন রয়েছেই
  19. King Sam King Sam Author says:
    Vai Ami ta Bolline,Ami Sudu Bollse Script ta Toire Korar Trick Ta Sekhate…Tahole amarai Next time a neja Neja Toire korte partam….

    Sudu Script Toire korar trick ta Shekte chai vai

    Kindly akta post koren…please please….Ami Ros trickbd te asi apnar oi post ta Dakhar Jonno

  20. rex boy Contributor says:
    onktai inspired holam😍tnx
    1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
      ধন্যবাদ
  21. rex boy Contributor says:
    onktai inspired holam😍tnx
  22. Rasel Mth Rasel Mth Contributor says:
    এখানে কিছু জিনিস মাথায় ঢুকে নাই

    অপরদিকে হেক্সেল হতে টোকেন ক্রিয়েট করতেও মেটামাস্ক আনলক করতে হয়…
    এখান থেকে টোকেন ক্রিয়েট করে মার্কেট এ ছাড়া যাবে?
    1. Rasel Mth Rasel Mth Contributor says:
      এম্নে কমেন্ট হয় লিখতে গেলে আর হয় না
      1. Rasel Mth Rasel Mth Contributor says:
        matha tai gorom hosse lolbd shawar trickbd
        1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
          ভাষা সংযত করুন
          1. Rasel Mth Rasel Mth Contributor says:
            Na parte korso vai
    2. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
      না, তবে বিটকয়েনের মতোই এটা পরস্পর ট্রানজেকশন করা যাবে [ইমেইলের মাধ্যমে] চাইলে এটাকে যেকোনো ক্রিপ্টোকারেন্সির বিনিময় হিসেবেও মূল্যায়ন করা সম্ভব।
      1. Rasel Mth Rasel Mth Contributor says:
        Crypto ii ami charte chai taile sohoj kono way ase?
      2. Rasel Mth Rasel Mth Contributor says:
        Bujlam
        But blockchain is better
  23. Rasel Mth Rasel Mth Contributor says:
    Comment hosse na kn?
  24. Rasel Mth Rasel Mth Contributor says:
    Onk kisu bolar silo kintu comment hoitase na kn jani?
  25. Rasel Mth Rasel Mth Contributor says:
    ভাই ২নাম্বার অপশন্টা ক্লিয়ার করেন একটু এখানে
    1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
      মনে করুন আমি আপনার কাছ থেকে ১০০ টাকা দিয়ে c=xyz কোডটি কিনলাম; এখন যখন c=101 টাকা তখন যদি আমি xzy টি আপনাকে দিয়ে ১০১ টাকা রিটার্ন নিলাম; এখানে xyz কোডটি এমন হবে যেন তা অনেক জটিল হয় যাতে কেউ অনুমান করতে না পারে; কোড টি শুধু আপনার এবং আমার মাঝেই সীমাবদ্ধ থাকবে। তবে যখন আমি xyz ফেরত নিবো এবং আপনি সেটি যদি রিইউস করতে চান তবে নতুন করে c=xyzp তে আলাদা করে একটি p লাগাবেন যেন তা আবার ইউনিক কোড হয়ে যায়।
      মাঝের সময়ে আপনার কাছে থাকা টাকা’টি কাজে লাগিয়ে আপনি আর্নিং করতে পারেন যেমনি বিভিন্ন বিজন্যেসে খাটানো কিংবা ট্রেডিং ইত্যাদি। তাতে একটা ক্ষুদ্র অংশ লাভ দেওয়ায় ঐ ১০০ টাকা ১০১ টাকা হতে পারে এবং অবশিষ্ট সমুদয় লাভ আপনার নিজের
  26. Rasel Mth Rasel Mth Contributor says:
    ৪ নাম্বার বিষয় ডলার এর সাথে কম্পেয়ার টা করবো কিভাবে?
    1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
      ধরুন আপনার কাছে ডলার আছে কিন্তু আমার কাছে নেই ;এখন ডলারের বিকল্প হিসেবে এটা আপনি প্রচলন করলেন; এখন উক্ত কোডের বিপরীতে আমিও ডলারের সুবিধা নিতে পারবো।আর ডলারের সাথে কোডের দাম উঠা-নামা বিষয়টাকে অনলাইন লিকুইড রেগুলেশন হিসেবে চিন্তা করুন
  27. Rahat Islam Anik Rahat Islam Anik Contributor says:
    Topic ta joss chilo…
    1. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
      ধন্যবাদ
  28. AI Sagor ☠ AI Sagor ☠ Contributor says:
    আজ একটা ভাল মোবাইল নাই বলে সব ট্রিক্সগুলা অনুশিলন করতে পারিনা,,,,,,,,,
    কষ্ট!!
  29. Rasel Mth Rasel Mth Contributor says:
    ভাই নতুন করে ক্রিটো মুদ্রা চালু করার পুরা ওয়ে নিয়ে পোস্ট করেন আমি একটা চালু করতে চাই…..
    1. Rasel Mth Rasel Mth Contributor says:
      শুধু
      সফল ভাবে
      ওয়াল্লেট সিস্টেম টা বানাতে সাহায্য করলেই হবে বাকি গুলা আমি করতে পারবো
      যদি করেন আমাকে কষ্ট করে ফেবু তে নক দেন
      আপনার পারিশ্রমিক যথাযথ দেওয়ার চেষ্টা করবো + খরচ
      fb.com/hossainmahmudrasel
      1. Rasel Mth Rasel Mth Contributor says:
        Blockchain system এ কয়েন টা পরিচালিত হতে হবে / Erc20 e holeo hobe
      2. Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:
        সরি ভাই, আমি স্বাধীনভাবে কাজ করি কারো শৃঙ্খলে আবদ্ধ হওয়া আমার সহ্য হয়না; তবে আমি একজন ট্রেইনার মানে শিক্ষক তাই পারিশ্রমিক দিয়ে নয় বরং এমনিতেই বলছি যে এটা হেক্সেলে এমনিই ওয়ালেট+ একাউন্ট পাবেন।
        আর আলাদা করে করতে চাইলে পিএইচপি দিয়ে করুন; তবে সহসাধ্য হতে পারে পাইথন..মোটা পাইথন কিন্তু 🙂
        1. Rasel Mth Rasel Mth Contributor says:
          Vai ok bad den mining er bepare to ektu help korbn
  30. Shakhawat sabuz Contributor says:
    সবগুলা পোষ্টের লিংক কি একসাথে পাওয়া যাবে??
  31. xxxx12qq Subscriber says:
    Assawalamualaikum.. Asa kori sobai title dekhe bujhe gechen ajker post ti.. Asa kori sobai valo achen.. 3 din holo aktu notun site lunch hoyeche.. Jar maddhome apni apnar number hide rekhe Bangladesh er je kono number e sms pathate parben .. Site link: http://jddeveloper.tk/ Ekhan theke pathate parben.. 100% working site.. Use na kore keo baje comment korben na.. Email boombing.. Email spoofing.. Korte parben ei sit theke.. link: http://jddeveloper.tk/.. Kono vul hole khoma korben.. Allah hafes..
  32. Ahmedznabil Contributor says:
    Vai online incomer apk kiva be bananu jay
    & ad boshi a kibabe income kora jay ta nie post korle onek upokar hoto
  33. Shameless Virus Shameless Virus Contributor says:
    নিয়ন ভাইয়ের সব পোষ্টই অসাধারণ। শুধু আমি পড়ে যাই। আজ প্রথম কমেন্ট করলাম।

    এডমিন অথবা মডারেটর ভাইয়েরা আমার পোষ্টগুলা একটু ডিলিট করলে ভাল হতো।

Leave a Reply